শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড পেল সেন্ট্রাল বয়েজ অব রাউজান

মীর আসলাম, রাউজান (চট্টগ্রাম)
  ১৬ ডিসেম্বর ২০২০, ০০:০০
মো. সাইদুল ইসলাম

জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড- ২০২০ পেয়েছেন রাউজানের স্বেচ্ছাসেবী তরুণদের সংগঠন সেন্ট্রাল বয়েজ অব রাউজান। গত ১৭ নভেম্বর প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা এবং 'ইয়াং বাংলা' এর মুখপাত্র সজীব ওয়াজেদ 'জয় বাংলা অ্যাওয়ার্ডে' বিজয়ীদের নাম ঘোষণা করেন। শীর্ষ ৩০টি সংগঠনের মধ্যে কোভিড-১৯ ইমার্জেন্সি রেসপন্স ক্যাটাগরিতে ৪র্থ স্থানে থাকা চট্টগ্রামের রাউজান উপজেলার অন্যতম সামাজিক সংগঠন 'সেন্ট্রাল বয়েজ অব রাউজান' এই পুরস্কারে ভূষিত হলো।

জানা যায়, জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ডের জন্য এবার ৬শ'টিরও বেশি সংগঠন আবেদন করে। এদের মধ্যে প্রাথমিক তালিকায় থাকা সংগঠনগুলোর মধ্য থেকে নারীর ক্ষমতায়ন, শিশু অধিকার, বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের ক্ষমতায়ন, যুব উন্নয়ন, দরিদ্রদের উন্নয়ন, মাদক মুক্ত সমাজ বিনির্মাণ, করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে ভূমিকা রাখা, পরিবেশ সুরক্ষা, শিক্ষা, সংস্কৃতি, নবায়নযোগ্য জ্বালানি উৎপাদনসহ আরও বেশ কিছু ক্ষেত্রে অবদানের জন্য এ সংগঠনগুলো থেকে বাছাই করে প্রাথমিক তালিকা তৈরি করা হয়।

জানা যায়, এ পর্যন্ত ৭০ হাজার মানুষকে ত্রাণ দিয়েছে প্রতিষ্ঠানটি। বিশেষ করে করোনা প্রাদুর্ভাবের কঠিন সময়ে এই সংগঠনের সদস্যরা জীবন বাজি রেখে অসহায় মানুষের জন্য কাজ করেছে। সংগঠনটি কর্মকান্ডে অনুপ্রেরণাদানকারী ফারাজ করিম চৌধুরীর সহায়তায় রমজান মাসের ৩০ দিন রাউজানসহ চট্টগ্রাম শহরের করোনা যোদ্ধা ডাক্তার ও আইনশৃঙ্খলা বাহিনীর কাছে নিজেদের তৈরি করা সেহেরির খাবার পৌঁছে দেয় এ সংগঠন।

সেন্ট্রাল বয়েজ অব রাউজানের সভাপতি মো. সাইদুল ইসলাম বলেন, 'আমাদের এ অর্জন সমগ্র রাউজানবাসীর। আমরা মানুষের দুঃসময়ে নিজের জীবন বাজি রেখে কাজ করেছি। আজ এর স্বীকৃতি পেলাম। ফারাজ করিম চৌধুরীর সার্বিক সহযোগিতায় আমাদের এই সংগঠন আরও বহুদূর এগিয়ে যাবে বলে আমার বিশ্বাস।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে