বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

চার জেলায় আইনশৃঙ্খলা বাহিনীর অভিযানে ৯ জন গ্রেপ্তার

স্বদেশ ডেস্ক
  ১৬ ডিসেম্বর ২০২০, ০০:০০

কুষ্টিয়ায় এক ছাত্রলীগ নেতাসহ চার জেলায় ৯ জনকে গ্রেপ্তার করেছে আইনশৃঙ্খলা বাহিনী। গ্রেপ্তারকৃতদের মধ্যে রংপুরে তিন, লক্ষ্ণীপুরের রায়পুরে তিন ও চট্টগ্রামের আনোয়ারায় দুইজন রয়েছেন। জেলা ও উপজেলা প্রতিনিধিদের পাঠানো খবরের ভিত্তিতে ডেস্ক রিপোর্ট

ভেড়ামারা (কুষ্টিয়া) :কুষ্টিয়ায় সংবাদ সংগ্রহে বাধা ও সাংবাদিকদের মারধরের ঘটনায় করা মামলায় জেলা ছাত্রলীগের সদ্য বিলুপ্ত কমিটির সাধারণ সম্পাদক সাদ আহমেদকে (৩২) গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার ভোররাতে চুয়াডাঙ্গার আলমডাঙ্গা থেকে তাকে গ্রেপ্তার করে কুষ্টিয়া জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। গ্রেপ্তারের পর তাকে ডিবি পুলিশের কার্যালয়ে নেওয়া হয়। সাদ আহমেদ কুষ্টিয়া সদর উপজেলার পাটিকাবাড়ি ইউনিয়নের দাবিড়াভিটা গ্রামের মওলা মন্ডলের ছেলে। গত ৬ ডিসেম্বর দীপ্ত টেলিভিশনের কুষ্টিয়া জেলা প্রতিনিধি দেবেশ চন্দ্র সরকার কুষ্টিয়া মডেল থানায় একটি মামলা করেন। মামলায় জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ আহমেদকে প্রধান আসামি করা হয়।

জানা গেছে, ৫ ডিসেম্বর রাতে শহরের মজমপুর এলাকায় কয়েকজন সাংবাদিক সংবাদ সংগ্রহ করতে যান। এ সময় ছাত্রলীগ নেতা সাদ আহমেদসহ কয়েকজন মোটরসাইকেলে করে হকিস্টিক, লাঠিসোটাসহ এসবি কাউন্টারে গিয়ে ভাঙচুর চালান। দীপ্ত টেলিভিশনের ক্যামেরাম্যান সেই দৃশ্য ধারণ করতে গেলে সাদ তাকে সংবাদ সংগ্রহে বাধা দেন। এ সময় দেবেশ ও ক্যামেরাম্যান হারুন উর রশীদকে মারধর করে ক্যামেরা ভাঙচুর করা হয়।

সাদকে গ্রেপ্তারের অভিযানে নেতৃত্ব দেওয়া কুষ্টিয়া ডিবি পুলিশের এসআই আশরাফুল আলম জানান, সোমবার রাতে সাদের গ্রামের বাড়িতে অভিযান চালানো হয়। তবে অভিযানের খবর পেয়ে তিনি আগেই পালিয়ে চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলায় এক আত্মীয়ের বাড়িতে আশ্রয় নেন।

রংপুর ও কাউনিয়া: রংপুরে ইয়াবা ও ফেনসিডিল বিক্রির অভিযোগে তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার রংপুর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (ডিবি অ্যান্ড মিডিয়া) উত্তম প্রসাদ পাঠক স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, হারাগাছ থানা পুলিশের অভিযানে স্থানীয় টাংরীর বাজার এলাকা থেকে ৪০ বোতল ফেনসিডিল ও মাদকবহনকারী একটি মোটরসাইকেল উদ্ধার করা হয়। এ সময় হারাগাছ আরাজি গুলাল বুধাই এলাকার শফিকুল ইসলাম (২৮) ও পশুরাম থানার বালাকোয়ার গ্রামের হায়দার আলীকে (৩০) গ্রেপ্তার করা হয়।

অন্যদিকে কোতোয়ালি থানা পুলিশের পৃথক অভিযানে সুলতান মোড় থেকে ৩০ পিস ইয়াবা ও মাদক বিক্রির প্রায় দেড় হাজার টাকাসহ গ্রেপ্তার করা আল আমিন (২৭) নামে একজনকে। এ ঘটনায় কোতোয়ালি ও হারাগাছ থানায় মামলা করা হয়।

রায়পুর (লক্ষ্ণীপুর) : লক্ষ্ণীপুরের রায়পুরে ৮০০ পিস ইয়াবা ট্যাবলেটসহ এক নারী ও দুই মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার মধ্যরাতে শহরের নূপুর বোর্ডিং থেকে তাদের গ্রেপ্তার করার পর মঙ্গলবার আদালতে পাঠানো হয়েছে। গ্রেপ্তারকৃতরা হলেন- ফেনীর সদর উপজেলার নেয়ামতপুর গ্রামের শাহাদাত হোসেন (৩৫), মানিকগঞ্জের সিঙ্গাইর থানার ইসলামনগরের সাঈদুর রহমান তারেক (৪৫) ও চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার পশ্চিম রূপসা গ্রামের সানজিদা আক্তার রিয়া (২৫)।

রায়পুর থানার ওসি আবদুল জলিল জানান, নারীসহ তিন মাদক ব্যবসায়ী কক্সবাজার ও ফেনী হয়ে রায়পুর নূপুর বোর্ডিংয়ে অবস্থান করার গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালায় পুলিশ।

আনোয়ারা (চট্টগ্রাম) : চট্টগ্রামের আনোয়ারায় দুই পলাতক আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার রাতে উপজেলার বারখাইন ইউনিয়নের মধ্যম বারখাইন এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলেন- মধ্যম বারখাইন এলাকার আবুল মনসুর (৩৬) ও আশরাফ আলী (৪৫)। তারা সম্পর্কে আপন ভাই।

আনোয়ারা থানার ওসি এসএম দিদারুল ইসলাম সিকদার জানান, গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে পরোয়ানা থাকলেও তারা দীর্ঘদিন পলাতক ছিলেন। সোমবার রাতে তাদের গ্রেপ্তার করে মঙ্গলবার আদালতে পাঠানো হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে