শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

লোহাগড়ায় দেড় মাসেও পূর্ণাঙ্গ হয়নি বিএনপির কমিটি

লোহাগড়া (নড়াইল) প্রতিনিধি
  ১৬ ডিসেম্বর ২০২০, ০০:০০

নড়াইলের লোহাগড়া উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটি গঠনের দেড় মাস পার হলেও আজও পূর্ণাঙ্গ কমিটি গঠন করা সম্ভব হয়নি। আহ্বায়ক কমিটি পূর্ণাঙ্গ না হওয়ায় পদপ্রত্যাশী নেতাদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বিগত ২০০৮ সালে লোহাগড়া উপজেলা বিএনপির কমিটি গঠন করা হয়। ওই কমিটিতে লাহুড়িয়া ইউপির সাবেক চেয়ারম্যান জিএম নজরুল ইসলামকে সভাপতি ও নলদী ইউপির সাবেক চেয়ারম্যান আসাদুজ্জামানকে (জামান) সাধারণ সম্পাদক করে ১০১ সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়। দলীয় কোন্দল, গ্রম্নপিং, হামলা-মামলা, নাশকতার মামলাসহ অন্যান্য কারণে ওই কমিটি সোজা হয়ে দাঁড়াতে পারেনি। কমিটির মেয়াদ শেষ হলেও সাংগঠনিক দুর্বলতার ও দলীয় কোন্দলের কারণে সম্মেলনও করা সম্ভব হয়নি। এমতাবস্থায় জেলা বিএনপিও সম্মেলনের মাধ্যমে কমিটি গঠন করতে ব্যর্থ হয়। অবশেষে কেন্দ্রের নির্দেশে গত ৬ নভেম্বর লোহাগড়া শহরের রামপুরস্থ নিরিবিলি পিকনিক স্পটের হলরুমে গোপন ভোটে 'আহ্বায়ক এবং সদস্য সচিব' নির্বাচিত করা হয়। এতে উপজেলা বিএনপির সাবেক সভাপতি জিএম নজরুল ইসলাম আহ্বায়ক এবং কাজী সুলতানুজ্জামান সেলিম ও টিপু সুলতান যৌথভাবে সদস্য সচিব নির্বাচিত হন।

উপজেলা বিএনপির আহ্বায়ক জিএম নজরুল ইসলামের সঙ্গে কথা হলে তিনি জানান, অচিরেই আহ্বায়ক কমিটি পূর্ণাঙ্গ করা হবে এবং এ সংক্রান্ত খসড়া তালিকা প্রস্তুত করা হয়েছে। জেলার সভাপতি ও সাধারণ সম্পাদক জেলার বাইরে অবস্থান করায় কমিটি পূর্ণাঙ্গ করতে বিলম্ব হচ্ছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে