শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

হারানোর পর মাকে ফিরে পেয়ে বাকরুদ্ধ শিশু নাদিয়া

নিয়ামতপুর (নওগাঁ) প্রতিনিধি
  ১৬ জানুয়ারি ২০২১, ০০:০০

নিয়ামতপুরে জমি রেজিস্ট্রি করতে এসে হারিয়ে যায় শিশু নাদিয়া। হারিয়ে যাওয়ার প্রায় পাঁচ ঘণ্টা পর দুই যুবকের মহানুভবতায় চার বছর বয়সী নাদিয়া ফিরেছে মায়ের কোলে।

মাকে ফিরে পাওয়ার পর বাকরুদ্ধ ওই শিশু ও তার মায়ের কান্নায় এক অভাবনীয় দৃশ্যের অবতারণা হয়। ঘটনাটি ঘটে মঙ্গলবার বিকালে নওগাঁর নিয়ামতপুর উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে।

জানা যায়, গোমস্তাপুর উপজেলার ইসলামপুর গ্রামের এক দম্পত্তি শিশু নাদিয়া ও তার ভাই বোনদের নিয়ে নিয়ামতপুর সাব-রেজিস্ট্রি অফিসে এসেছিলেন জমি রেজিস্ট্রির কাজে।

দলিলে স্বাক্ষর করার কোনো এক সময় নাদিয়া আলাদা হয়ে যায় মার হাত থেকে। পরে ওই শিশুটিকে বোর্ডিং মার্কেট থেকে উদ্ধার করে ইউএনও অফিসে নিয়ে যায় রাসেল ও আব্দুলস্নাহ নামে দুই যুবক। পরে শিশুটিকে মায়ের কোলে তুলে দেন ইউএনও জয়া মারিয়া পেরেরা।

শিশুটিকে উদ্ধারকারী যুবক রাসেল জানান, তারা বোর্ডিং মার্কেটের পাশ দিয়ে যাচ্ছিলেন। এমন সময় তাদের চোখে পড়ে ছোট্ট শিশুটি কাঁদছে এবং এলোমেলোভাবে ব্যস্ততম রাস্তার এপার ওপার ছুটোছুটি করছে।

রাস্তায় চলছে বাস, ট্রাক, অটোরিকশাসহ বিভিন্ন যানবাহন। শিশুটিকে উদ্ধার করে নাম-ঠিকানা জানতে চাইলে কিছুই বলতে পারে না সে। শুধু কেঁদেই চলে। পরে তাকে ইউএনও স্যারের কাছে নিয়ে যান তারা।

ইউএনও জয়া মারিয়া পেরেরা জানান, তিনি শিশুটির নাম জানতে চাইলে ভয়ে কথা বলছিল না নাদিয়া। তাকে স্বাভাবিক করতে চিপস ও চকোলেট দেওয়া হলেও অনবরত কাঁদছিল। সংবাদ পেয়ে চলে আসেন থানার ওসি। এরই মধ্যে প্রচার করা হয় হারিয়ে যাওয়া শিশুটি এখন ইউএনওর দপ্তরে। সংবাদ পেয়ে শিশুটির মা ছুটে আসেন তার অফিসে। মাকে দেখেই শিশুটি দৌড়ে ঝাঁপিয়ে পড়েন তার কোলে। মা আবেগে আপস্নুত হয়ে ধন্যবাদ জানান ইউএনওকে। কৃতজ্ঞতা জানান দুই যুবকের প্রতি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে