নাটোরের তিন পৌরসভায় উৎসবের আমেজ

নাটোরের তিন পৌরসভায় উৎসবের আমেজ

নাটোরের গুরুদাসপুর, নলডাঙ্গা এবং গোপালপুর পৌরসভায় আজ নির্বাচন। শনিবার সকাল ৮টা থেকে একযোগে তিনটি পৌরসভাতেই ভোটগ্রহণ শুরু হবে। চলবে একটানা বিকাল ৪টা পর্যন্ত। এর মধ্যে গুরুদাসপুর ও গোপালপুর পৌরসভায় ব্যালট পেপার এবং নলডাঙ্গা পৌরসভায় ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এবারই প্রথম নাটোরের কোনো নির্বাচনে ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ হচ্ছে।

গুরুদাসপুর পৌরসভার মোট ভোটার ২৫ হাজার চারজন। ১২টি কেন্দ্রের মাধ্যমে এ পৌরসভায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। পৌরসভায় মেয়র পদে ছয়জন, সংরক্ষিত কাউন্সিলর পদে ১৪ ও সাধারণ কাউন্সিলর পদে ৩৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নলডাঙ্গা পৌরসভার মোট ভোটার ৮ হাজার ৬২৫ জন। এখানে ৯টি কেন্দ্রের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। এ পৌরসভায় মেয়র পদে তিনজন, সংরক্ষিত কাউন্সিলর পদে ১০ ও সাধারণ কাউন্সিলর পদে ৩৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

অন্যদিকে গোপালপুর পৌরসভার ১৭ হাজার ৫৩৫ জন ভোটার ৯টি কেন্দ্রের তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এখানে মেয়র পদে চারজন, সংরক্ষিত কাউন্সিলর পদে ১২ ও সাধারণ কাউন্সিলর পদে ৩৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নাটোরের পুলিশ সুপার লিটন কুমার সাহা বলেন, নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে আইনশৃঙ্খলা বাহিনীর তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা থাকছে। এছাড়া জেলা প্রশাসনের পক্ষ থেকে ভ্রাম্যমাণ আদালত প্রতিটি পৌর এলাকায় থাকবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে