শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

নির্বাচনী টুকিটাকি

নতুনধারা
  ১৮ জানুয়ারি ২০২১, ০০:০০

মাত্র ৭ ভোট পেয়ে আলোচিত

নবীগঞ্জের কাউন্সিলর প্রার্থী

হবিগঞ্জ প্রতিনিধি

মাত্র ৭ ভোট পেলেন নবীগঞ্জ পৌরসভা নির্র্বাচনে ছয় নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী আল আমিন চৌধুরী। তিনি টেবিল ল্যাম্প প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নিয়েছিলেন।

তার ওয়ার্ডে নির্বাচিত প্রার্থী জায়েদ চৌধুরী ডালিম প্রতীকে পেয়েছেন ৭৬৮ ভোট। পানির বোতল প্রতীকে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শেখ মো. আবুল কাশেম পান ৪৫৩ ভোট। কাস্টিং ভোটের হিসাব করলে আল আমিন চৌধুরীর জামানতও বাজেয়াপ্ত হবে।

নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, ছয় নম্বর ওয়ার্ডে মোট ভোটার ১ হাজার ৭৮২ জন। এখানে প্রার্থী ছিলেন পাঁচজন। এদের সবার চেয়ে কম পরিমাণ ৭ ভোট পেলেন আল আমিন।

নবীগঞ্জে কারচুপির অভিযোগ এনে আবার নির্বাচনের দাবি

হবিগঞ্জ প্রতিনিধি

পরাজয়ের পর কয়েকটি কেন্দ্রে কারচুপির অভিযোগ এনে ফল বর্জন করেছেন নবীগঞ্জ পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থী গোলাম রসুল চৌধুরী রাহেল। এ ব্যাপারে তিনি আইনি পদক্ষেপ নেবেন বলেও জানিয়েছেন। শনিবার ফল ঘোষণার পর নিজের বাসভবনে সংবাদ সম্মেলনে তা বর্জনের ঘোষণা দেন তিনি। এতে নবীগঞ্জ উপজেলা ও পৌর আওয়ামী লীগের নেতারা ছিলেন।

গোলাম রসুল চৌধুরী রাহেল বলেন, কয়েকটি কেন্দ্রে ভোটের সংখ্যা পরিবর্তন করে তাকে পরিকল্পিতভাবে পরাজিত করা হয়েছে। সেজন্যই তিনি ফল প্রত্যাখ্যান করেছেন। সিনিয়র নেতাদের পরামর্শে এ নিয়ে আইনি পদক্ষেপে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন বলেও তিনি জানান। সংবাদ সম্মেলনে আওয়ামী লীগ এবং সব সহযোগী সংগঠনের নেতাকর্মী ছিলেন।

কিশোরগঞ্জে স্থগিত কেন্দ্রের

ফল ছাড়াই নৌকা এগিয়ে

কিশোরগঞ্জ প্রতিনিধি

কিশোরগঞ্জ পৌরসভা নির্বাচনে ২৭ কেন্দ্রে মেয়র পদে ২০ হাজার ৯২২ ভোট পেয়ে এগিয়ে রয়েছেন আওয়ামী লীগ প্রার্থী বর্তমান মেয়র পারভেজ মিয়া (নৌকা)। বেসরকারিভাবে পাওয়া প্রাপ্ত ফলে মোট ২৮টি কেন্দ্রের মধ্যে ২৭টি কেন্দ্রে নৌকার প্রার্থী ৪৮৪ ভোট এগিয়ে রয়েছেন।

অন্যদিকে বিএনপি প্রার্থী জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ইসরাইল মিঞা (ধানের শীষ) পিছিয়ে রয়েছেন। তিনি ২৮ কেন্দ্রের মধ্যে ২৭টি কেন্দ্রে পেয়েছেন ২০ হাজার ৪৩৮ ভোট।

জানা গেছে, স্থগিত হওয়া ওয়ালীনেওয়াজ খান কলেজের পূর্ব তিনতলা ভবন কেন্দ্রে ভোটার সংখ্যা ১ হাজার ৮৫২ জন। ফলে নির্বাচনে জয়-পরাজয় ওই কেন্দ্রের ফলের ওপর নির্ভর করছে। অপ্রত্যাশিতভাবে জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিলকিছ বেগম, অন্যদিকে শহরের পরিচিত করিমগঞ্জ উপজেলার বহিষ্কৃত চেয়ারম্যান সাইফুল ইসলাম ভিপি সুমনের মারমুখী অবস্থানে মহিলা আওয়ামী লীগের নেতাসহ সাধারণ আওয়ামী লীগ নেতারা আহত হন। এরপর নৌকার এজেন্টসহ লোকজন ভীতসন্ত্রস্ত হলে কেন্দ্রটি বন্ধ হয়। নির্বাচন কমিশন আবার ১ হাজার ৮৫২ জন ভোটারের ভোটগ্রহণ করবেন।

পেশাজীবী আ'লীগকে প্রিজাইডিং দেওয়া হয়েছে :বিএনপির মেয়রপ্রার্থী

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি

চিহ্নিত আওয়ামী পেশাজীবী সংগঠনের নেতাদের বিভিন্ন কেন্দ্রে প্রিজাইডিং ও সহকারী প্রিজাইডিং কর্মকর্তা হিসেবে নিয়োগ দেওয়াসহ একাধিক অভিযোগ করেছেন গাজীপুরের শ্রীপুর পৌরসভা নির্বাচনে অংশ নেওয়া বিএনপির মনোনীত মেয়রপ্রার্থী অ্যাডভোকেট কাজী খান। তিনি মারধর করে কেন্দ্র থেকে ধানের শীষের এজেন্ট বের করে দেওয়া, কেন্দ্রে বহিরাগত সন্ত্রাসী প্রবেশ, সাধারণ ভোটারদের ফিঙ্গার প্রিন্ট নিয়ে নৌকার এজেন্টরা নিজেরাই ইভিএম মেশিনের বোতাম টিপে নৌকা প্রতীকে ভোট নিশ্চিত করা, নির্বাচন কমিশন ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছে মৌখিক অভিযোগ দিয়েও সাড়া না পাওয়ার অভিযোগ ও পৌর নির্বাচনের ফল প্রত্যাখ্যান করে সংবাদ সম্মেলন করেন।

নির্বাচনের একদিন পর রোববার বিকালে পৌর এলাকার রেলওয়ে স্টেশনসংলগ্ন স্থানে বিএনপির কার্যালয়ে এ সাংবাদিক করেন তিনি। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির সাবেক সভাপতি আব্দুল মোতালেব, গাজীপুর জেলা বিএনপির আহ্বায়ক সদস্য ও পৌর নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব হুমায়ুন কবির সরকার প্রমুখ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে