মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

নীলফামারীতে ধর্ষণ ও হত্যা মামলায় একজনের ফাঁসি, দুজনের যাবজ্জীবন

ম স্টাফ রিপোর্টার, নীলফামারী
  ২২ জানুয়ারি ২০২১, ০০:০০

নীলফামারীতে দুই মামলায় একজনের মৃতু্যদন্ড ও দুজনের যাবজ্জীবন সশ্রম কারাদন্ড দিয়েছে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবু্যনাল। বৃহস্পতিবার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবু্যনাল-১ এবং নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবু্যনাল-২ এই দুই মামলার রায় দেন। দন্ডিতরা হলেন- নীলফামারীর ডিমলা উপজেলার নাউতারা ইউনিয়নের সাতজান এলাকার ইয়াসিন আলীর ছেলে মকবুল হোসেন ও মতিয়ার রহমানের ছেলে হালিমুর রহমান এবং সৈয়দপুর উপজেলার বোতলাগাড়ী ইউনিয়নের সোনাখুলী গ্রামের বড়বাড়ী এলাকার জসর উদ্দিনের ছেলে আজগর আলী।

মকবুল হোসেনের মৃতু্যদন্ড ও এক লাখ টাকা জরিমানা এবং যাবজ্জীবনপ্রাপ্ত হালিমুর রহমান ও আজগর আলীর ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয়মাসের কারাদন্ড দেওয়া হয়।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবু্যনাল-২ এর স্পেশাল পিপি আল মাসুদ আলাল জানান, ২০১৩ সালের ২৯ আগস্ট আব্দুল গণির শিশুকন্যা নিখোঁজ হয়। পরদিন সকালে বুড়ি তিস্তা নদীর বালুচরে তার মরদেহ পাওয়া যায়। এ ব্যাপারে শিশুটির বাবা আব্দুল গণি বাদী হয়ে স্থানীয় থানায় ধর্ষণ ও হত্যা মামলা করলে চার আসামির মধ্যে মকবুলের মৃতু্যদন্ড ও হালিমুর রহমান যাবজ্জীবন কারাদন্ড এবং ছোবদুল ও মোমিনুর রহমানকে খালাস দেন বিচারক মাহাবুবুর রহমান।

এদিকে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবু্যনাল-১ এর স্পেশাল পিপি রমেন্দ্র বর্ধণ বাপ্পী জানান, ধর্ষণের অভিযোগে ২০০৫ সালের ১৩ অক্টোবর শ্বশুর আজগর আলীর বিরুদ্ধে মামলা করেন ছেলে মোকছেদুল ইসলামের স্ত্রী রাজিয়া সুলতানা।

মামলায় সাক্ষ্যপ্রমাণ শেষে শ্বশুরের যাবজ্জীবন কারাদন্ড প্রদান করেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবু্যনাল-১ এর বিচারক আহসান তারেক।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে