সংবাদ সংক্ষেপ

সংবাদ সংক্ষেপ

কমিটির সভা

ম মেহেরপুর প্রতিনিধি

মেহেরপুরের গাংনীতে চোরাচালান ও আইন-শৃঙ্খলা কমিটির সভা বৃহস্পতিবার অনুষ্ঠিত হয়। উপজেলা পরিষদ সভাকক্ষে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সেলিম শাহ নেওয়াজ। এ সময় উপস্থিত ছিলেন কমিটির উপদেষ্টা ও উপজেলা চেয়ারম্যান এমএ খালেক, ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট রাশেদুল ইসলাম জুয়েল, ফারহানা ইয়াসমিন, গাংনী থানার ওসি বজলুর রহমান, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. আলাউদ্দিন, ইউপি চেয়ারম্যান সোহেল আহমেদ, আখেরুজ্জামান, উপজেলা মহিলাবিষয়ক কর্মকর্তা নাসিমা বেগম, সাবেক চেয়ারম্যান নাজমুল হুদা বিশ্বাস প্রমুখ।

ইটভাটায় জরিমানা

ম কুষ্টিয়া সদর প্রতিনিধি

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার বিভিন্ন স্থানে অবৈধ ইটভাটার বিরুদ্ধে বুধবার অভিযান পরিচালনা করেছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় কৃষিজমি নষ্ট করাসহ বিভিন্ন অভিযোগে ১১টি ইটভাটাকে ৬৯ লাখ টাকা জরিমানা করা হয়। ভ্রাম্যমাণ আদালতের এ অভিযান পরিচালনা করেন পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু হাসান। এ সময় তাকে সহযোগিতা করের্ যাব-১২, সিপিসি-১, কুষ্টিয়া ক্যাম্পের একটি দল।র্ যাব জানায়, দীর্ঘদিন তাদের একটি গোয়েন্দা দল অবৈধ ইটভাটার বিষয়ে তথ্য সংগ্রহ করে আসছিল। সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে ১১টি ইটভাটায় অভিযান পরিচালনা করে জরিমানা করে পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমাণ আদালত।

মেয়রকে সংবর্ধনা

ম গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি

নাটোরের গুরুদাসপুরে নবনির্বাচিত পৌর মেয়র মো. শাহনেওয়াজ আলী মোলস্নাকে সংবর্ধনা দেওয়া হয়। বৃহস্পতিবার খামারনাচকৈড় ৩নং ওয়ার্ডবাসীর আয়োজনে এ সংবর্ধনা হয়। এসময় ৩নং ওয়ার্ডের নবনির্বাচিত কাউন্সিলর শেখ সবুজকেও সংবর্ধনা দেওয়া হয়। অনুষ্ঠানে সমাজসেবক নুর মোহাম্মদের সভাপতিত্বে ছিলেন উপজেলা চেয়ারম্যান মো. আনোয়ার হোসেন, কেন্দ্রীয় আওয়ামী লীগের কৃষি ও সমবায় উপকমিটির সদস্য আহম্মদ আলী মোলস্না, সমাজসেবক মজিবুর রহমান মজনু, নবনির্বাচিত কাউন্সিলর বিদু্যৎ কুন্ডু, রাশিদুল ইসলাম প্রমুখ। অনুষ্ঠানের সার্বিক সহযোগিতায় ছিলেন ব্যবসায়ী মো. আনিছুর রহমান।

কর্মচারী সমাবেশ

ম শেরপুর (বগুড়া) প্রতিনিধি

চাকরিতে স্থায়ীকরণ প্রতিশ্রম্নতি বাস্তবায়িত না হওয়ায় আবারও অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতিতে যাচ্ছেন বিদু্যৎ বিভাগের পিচরেট কর্মচারীরা। বৃহস্পতিবার বেলা ১১টায় বগুড়ার শেরপুরে নর্দান ইলেক্ট্রিসিটি কোম্পানি লিমিটেডের (নেসকো) পিচরেট কর্মচারীরা এক সমাবেশে একথা জানান। সমাবেশে সংগঠন সভাপতি মো. ফেরদৌস রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন সহসভাপতি ইসমাইল হোসেন, সাধারণ সম্পাদক বদিউজ্জামান বদি, সাংগঠনিক সম্পাদক আজিজুল ইসলাম রনি, প্রচার সম্পাদক রুহুল আমিন, ক্যাশিয়ার আব্দুল কুদ্দুস, আব্দুল হাকিম, ওমর ফারুক, খোরশেদ আলী, সাধন দাস প্রমুখ।

বক্তারা বলেন, তারা দীর্ঘদিন বিদু্যৎ বিভাগে পিচরেট পদ্ধতিতে মিটার রিডিং ও বিল বিতরণ করে আসছেন। কিন্তু দীর্ঘদিনেও তাদের চাকরি স্থায়ীকরণ করা হয়নি। বিগত আন্দোলনে কোম্পানির এমডি প্রতিশ্রম্নতি দিলেও এখনো তা বাস্তবায়ন করা হয়নি। তাই কেন্দ্রীয় কমিটির নিদের্শনা অনুযায়ী আগামী শনিবার থেকে অনির্দিষ্টকালের কর্মবিরতি শুরু হবে। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে স্মারকলিপি দেন তারা।

মাইক্রোবাসডুবি

ম দৌলতপুর (মানিকগঞ্জ) প্রতিনিধি

মানিকগঞ্জের পাটুরিয়া ঘাট এলাকায় ফেরিতে ওঠার সময় একটি মাইক্রোবাস পদ্মায় ডুবে গেছে। বৃহস্পতিবার সকাল ৯টার দিকে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটের ৫নং পন্টুন দিয়ে ফেরিতে উঠতে গিয়ে এ দুর্ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের দুটি ইউনিট উদ্ধার অভিযান পরিচালনা করে মাইক্রোবাসের পাঁচ যাত্রীকে জীবিত উদ্ধার করে। বিআইডবিস্নউটিসি আরিচার এরিয়া অফিসের এজিএম (মেরিন) আব্দুস সাত্তার এ তথ্য নিশ্চিত করেছেন। আরিচা কাম নদী ফায়ার স্টেশনের কর্মকর্তা মুজিবর রহমান জানান, রাজবাড়ীগামী একটি মাইক্রোবাস সকাল ৯টায় পাটুরিয়া ঘাটে ফেরিতে উঠতে যায়। ৫ নম্বর পন্টুনে গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে নদীতে পড়ে যায়। খবর পেয়ে তাদের দুটি ইউনিট অভিযান চালিয়ে জীবিত অবস্থায় ৫ যাত্রী এবং মাইক্রোবাসটিকে নদী থেকে উদ্ধার করে।

শিশুর মৃতু্য

ম স্টাফ রিপোর্টার, নেত্রকোনা

নেত্রকোনার মদন উপজেলার কাইটাইল ইউনিয়নের কাইটাইল গ্রামে মঙ্গলবার ডোবার পানিতে পড়ে ১৮ মাসের হামজা মিয়া নামের এক শিশুর মৃতু্য হয়েছে।

জানা গেছে, কাইটাইল গ্রামের রাসেল মিয়ার ছেলে হামজা মঙ্গলবার সকালে নিজ বাড়ির উঠানে অন্যান্য শিশুদের সঙ্গে খেলা করছিল। কিছুক্ষণ পর পরিবারের লোকজন কোথাও তাকে দেখতে না পেয়ে চারপাশে খোঁজাখুঁজি শুরু করে। আধঘণ্টা খোজাখুঁজির পর বাড়ির পাশের ডোবায় শিশু হামজার লাশ ভাসতে দেখে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে