বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

৯ জেলায় সড়ক দুর্ঘটনায় ১০ জনের প্রাণহানি

স্বদেশ ডেস্ক
  ২৬ ফেব্রুয়ারি ২০২১, ০০:০০

বরিশাল, টাঙ্গাইল, চুয়াডাঙ্গা, নেত্রকোনা, ব্রাহ্মণবাড়িয়ার কসবা, নাটোরের বড়াইগ্রাম, ঢাকার কেরানীগঞ্জ, ময়মনসিংহের ভালুকা ও বগুড়ার আদমদীঘিতে সড়ক দুর্ঘটনায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীসহ ১০ জনের প্রাণহানির ঘটনা ঘটেছে। আমাদের আঞ্চলিক অফিস, স্টাফ রিপোর্টার ও প্রতিনিধিদের পাঠানো তথ্যের ভিত্তিতে ডেস্ক রিপোর্ট:

টাঙ্গাইল : টাঙ্গাইল-জামালপুর সড়কে ধনবাড়ী উপজেলার ভাইঘাটের কাছে সমতকুড় এলাকায় বৃহস্পতিবার শ্বশুরবাড়ি থেকে ফেরার পথে পিকআপভ্যান ও ট্রলির সংঘর্ষে দুই ভায়রা নিহত হয়েছেন। তাদের মধ্যে এক ভায়রা আল আমিন ঘটনাস্থলে ও অপর ভায়রা খোকন হাসপাতালে নেওয়ার পর মারা যান। এ ঘটনায় আরও চারজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নিহত আল আমিন গোপালপুর উপজেলার আলমনগর ইউনিয়নের নবগ্রাম উত্তরপাড়া গ্রামের শফিকুল ইসলামের ছেলে এবং খোকন জামালপুরের সরিষাবাড়ী উপজেলার হরখিলা গ্রামের সিরাজ আলী সিরাজের ছেলে।

ধনবাড়ী থানার এসআই গোলাম কিবরিয়া জানান, তারা দু'জনই ঢাকায় চাকরি করতেন। তাদের শ্বশুরবাড়ি জামালপুরের সরিষাবাড়ীতে। বুধবার রাতে শ্বশুরবাড়ির আত্মীয়ের বাসায় বাড়ির জিনিসপত্র ঢাকা থেকে পিকআপ ভ্যানে নিয়ে সরিষাবাড়ী আসেন। সেগুলো বাড়িতে রেখে বৃহস্পতিবার সকালে ওই পিকআপেই তারা ঢাকায় ফিরছিলেন। ঘটনাস্থলে পৌঁছালে বিপরীত দিক থেকে আসা একটি ট্রলির সঙ্গে সংঘর্ষে তারা নিহত হন।

কেরানীগঞ্জ (ঢাকা) : ঢাকার কেরানীগঞ্জ মডেল থানার দেওশুর এলাকায় মেয়ে নাজমার বাড়ি বেড়াতে গিয়ে মা সমর্থন বেগম (৭০) শরীফ মেলামাইন কারখানর সামনে বালিবাহী ট্রাকচাপায় নিহত হয়েছেন।

মডেল থানার ওসি কাজী মাইনুল হোসেন জানান, শরিয়তপুরের জাজিরা থানার বাসিন্দা মজিদ ব্যাপারীর স্ত্রী সমর্থন বেগম সোমবার কেরানীগঞ্জের দেওশুর এলাকায় মেয়ে নাজমা বেগমের বাড়িতে বেড়াতে আসেন। বৃহস্পতিবার সকালে নিজ বাড়ির উদ্দেশ্যে রওনা হলে বালিবাহী একটি ট্রাক তাকে চাপা দিলে ঘটনাস্থলেই নিহত হন তিনি। ঘাতক ট্রাকটি আটক করা গেলেও চালক পালিয়ে যায়। 

ভালুকা (ময়মনসিংহ) : ময়মনসিংহের ভালুকায় একটি ট্রাকের চালক নিয়ন্ত্রণ হারিয়ে অপর একটি বালু বোঝাই ট্রাকের পেছনে ধাক্কা দিলে আব্দুর রহমান রবিন (৩৫) নামে একজন নিহত ও ছয়জন গুরুতর আহত হয়েছেন। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার সকালে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের উপজেলার সিডস্টোর উত্তর বাজার এলাকায়। নিহত রবিন লক্ষিপুর জেলার রামগঞ্জ উপজেলার আশারকোটা পাটোয়ারী গ্রামের রুহুল আমীন খোকার ছেলে।

বরিশাল : বরিশালে পৃথক সড়ক দুর্ঘটনায় একজন নিহত ও আটজন আহত হয়েছেন। বুধবার রাতে নগরের রুপাতলী ও বাকেরগঞ্জ উপজেলার বোয়ালিয়া বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

বুধবার রাত ১০টার দিকে বাকেরগঞ্জ উপজেলার বোয়ালিয়া বাজার সংলগ্ন কাঠেরঘর এলাকায় পিকআপভ্যান ও যাত্রীবাহী অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলেই অটোরিকশা চালক মো. রানা (২৯) নিহত হয়েছেন। এই ঘটনায় সিএনজিতে থাকা একই পরিবারের তিন সদস্য গুরুতর আহত হয়েছেন বলে জানা গেছে। নিহত রানা বরিশাল নগরীর বিএম কলেজ রোড এলাকার বাসিন্দা।

বিষয়টি নিশ্চিত করে বাকেরগঞ্জ থানার ওসি আলাউদ্দিন মিলন বলেন, পটুয়াখালী থেকে যাত্রী নিয়ে সিএনজিচালিত অটোরিকশাটি বরিশালের দিকে যাচ্ছিল। অটোরিকশাটি বাকেরগঞ্জের কাঠেরঘর এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা একটি পিকআপভ্যানের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হলে অটোরিকশাটি উল্টে যায়। এ সময় অটোচালক রানাসহ চারজনকে গুরুতর অবস্থায় বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে পাঠালে চিকিৎসক রানাকে মৃত ঘোষণা করেন।

চুয়াডাঙ্গা : চুয়াডাঙ্গায় সড়ক দুর্ঘটনায় একজন নিহত হয়েছেন। বৃহস্পতিবার দুপুরে সদর উপজেলার বেগমপুর পুলিশ ফাঁড়ির সামনে এ দুর্ঘটনা ঘটে।

জানা যায়, বৃহস্পতিবার দুপুরে বেগমপুর পুলিশ ফাঁড়ির সামনে আলমসাধু উল্টে ফরিদ হোসেন (৪৫) নামে প্রাণ কোম্পানির এক বিক্রয় প্রতিনিধি নিহত হন। এ ঘটনায় আহত হয়েছেন আলমসাধুচালক শরিফুল ইসলাম (২৪)।

নেত্রকোনা : ব্যাটারিচালিত ইজিবাইকের চাকায় গলার ওড়না পেঁচিয়ে ঝর্ণা আক্তার (১০) নামে এক স্কুলছাত্রী নিহত হয়েছে। বুধবার রাত ৮টার দিকে নেত্রকোনার আটপাড়া উপজেলার স্বল্প শুনুই এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত ঝর্ণা আক্তার উপজেলার ডেমুড়া গ্রামের নুরুজ্জামান মিয়ার মেয়ে ও স্থানীয় প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণির শিক্ষার্থী ছিল।

আটপাড়া থানার ওসি জাফর ইকবাল ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, পরিবারের সদস্যদের আবেদনের প্রেক্ষিতে ময়নাতদন্ত ছাড়াই মরদেহ হস্তান্তর করা হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়ার কসবায় প্রাইভেট কারচাপায় মো. বিলস্নাল মিয়া (২২) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত ও সজীব (১৯) নামের আরেক আরোহী আহত হয়েছেন। বুধবার রাত ৮টার দিকে কুমিলস্না-সিলেট মহাসড়কের উপজেলার খাড়েরা ইউনিয়নের মিরপুকুর এলাকায় এই দুর্ঘটনা ঘটে। নিহত বিলস্নাল মিয়া উপজেলার গুলসার গ্রামের দুলাল মিয়ার ছেলে। চারদিন আগে তিনি ইরান থেকে ছুটিতে দেশে এসেছিলেন। পুলিশ জানায়, বুধবার রাতে বিলস্নাল মোটরসাইকেলে বন্ধু সজীবকে নিয়ে বাড়ি ফেরার সময় উপজেলার মির পুকুরপাড় এলাকায় বিপরীত দিক থেকে আসা একটি প্রাইভেটকার তাদের মোটরসাইকেলটিকে চাপা দেয়। এ সময় ঘটনাস্থলেই বিলস্নাল নিহত হন।

জাবি :নাটোরের বনপাড়ায় মোটরসাইকেল দুর্ঘটনায় আব্দুলস্নাহ আল মাহমুদ শাফী নামে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) এক শিক্ষার্থী নিহত হয়েছেন। নিহত শাফী বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের ৪৭ ব্যাচের শিক্ষার্থী ছিলেন।

বুধবার বিকালে নাটোরের বনপাড়ায় তার মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে এই দুর্ঘটনা ঘটে। গুরুতর আহত অবস্থায় তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে রাত ২টার দিকে কর্তব্যরত চিকিৎসক শাফীকে মৃত ঘোষণা করেন।

এদিকে শাফীর মৃতু্যতে শোক প্রকাশ করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম ও লোক প্রশাসন বিভাগের অধ্যাপক মো. নুরুল আমিন।

আদমদীঘি (বগুড়া) :বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহার-নওগাঁ সড়কে অটোরিকশাটি ধাক্কায় মোটরসাইকেল আরোহী চাল ব্যবসায়ী মোস্তাফিজুর রহমান সোহাগ (৩০) নিহত হয়েছেন। বুধবার রাত ৯টার দিকে সান্তাহার-নওগাঁ সড়কের সাহাপুর মলিস্নকার হোটেলের সামনে এ দর্ঘটনা ঘটে। নিহত সোহাগ আদমদীঘির ছাতিয়ানগ্রাম ইউনিয়েনের সাবেক চেয়ারম্যান মহসিন আলী মন্ডলের ছেলে। তিনি একজন চাল ব্যবসায়ী।

স্থানীয়রা জানায়, সোহাগ রাতে সান্তাহার থেকে মোটরসাইকেলে করে নওগাঁ যাবার পথে সাহাপুর মলিস্নকার হোটেলের কাছে একটি অটোরিকশার সঙ্গে মুখোমুখি সংঘর্ষে গুরুতর আহত হন। তাকে নওগাঁ হাসপাতালে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

থানার ওসি জালাল উদ্দীন জানান, মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে