বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
১০ জেলায় সড়ক দুর্ঘটনা

বেপরোয়া যানে ১২ জনের প্রাণহানি

স্বদেশ ডেস্ক
  ২৮ ফেব্রুয়ারি ২০২১, ০০:০০

সাতক্ষীরা ও কক্সবাজারের চকরিয়ায় সড়ক দুর্ঘটনায় দুইজন করে নিহত হয়েছেন। এছাড়া বরিশাল, নীলফামারী, জয়পুরহাট, দিনাজপুরের খানসামা, কিশোরগঞ্জের পাকুন্দিয়া, নওগাঁর মান্দা, চট্টগ্রামের চন্দনাইশ এবং কুড়িগ্রামের উলিপুরে পৃথক দুর্ঘটনায় সড়কে প্রাণ ঝরেছে আরও আটজনের। আঞ্চলিক অফিস, স্টাফ রিপোর্টার ও প্রতিনিধিদের পাঠানো তথ্যে ডেস্ক রিপোর্ট-

সাতক্ষীরা : সাতক্ষীরায় মাটি বহনকারী ট্রাকের চাকায় পিষ্ট হয়ে দুই ইটভাটা শ্রমিক নিহত হয়েছেন। শনিবার ভোররাত সাড়ে ৩টার দিকে শহরের অদূরে তালতলা বিজিবি ব্যাটেলিয়ন হেড কোয়ার্টারের সামনে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- সদর উপজেলার বকচরা গ্রামের সামাদ সরদারের ছেলে মনিরুল ইসলাম (৩৩) ও ইসরাফ সরদারের ছেলে মোহাম্মদ আলী (৪২)।

বকচরা গ্রামের কাশেম আলী জানান, মনিরুল ইসলাম, মোহাম্মদ আলী ও তিনিসহ সাতজন শ্রমিক শনিবার ভোর সাড়ে ৩টার দিকে বাড়ি থেকে সাইকেলে করে বিনেরপোতায় লিয়াকত আলীর ইটভাটায় কাজে যাচ্ছিলেন। সাতক্ষীরা-খুলনা মহসড়কের তালতলা এলাকায় ৩৩ বিজিবি ব্যাটেলিয়ন হেডকোয়ার্টারের সামনে বিপরীত দিক থেকে আসা একটি মাটি বহনকারী ট্রাক মনিরুল ও মোহাম্মদ আলীকে চাপা দেয়। আশঙ্কাজনক অবস্থায় তাদের সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

চকরিয়া (কক্সবাজার) : চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়ায় যাত্রীবাহী বাস ও মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলেই মাইক্রোবাসচালকসহ দুইজন নিহত ও ৯ জন আহত হয়েছেন। গুরুতর আহতদের প্রথমে চকরিয়া স্বাস্থ্য কমপেস্নক্স ও পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। শনিবার সকাল ৭টার দিকে মহাসড়কের চকরিয়ার কৈয়ারবিলের ইসলামনগর এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের মো. হোসেনের ছেলে মাইক্রোবাসচালক এনামুল হক (২৫) ও পেকুয়ার শিলখালির চাঁদ মিয়ার ছেলে ও মাইক্রোবাসের যাত্রী আবু তালেব (৪২)।

আহতরা হলেন- চকরিয়া পৌরসভার দিগরপানখালীর সুনিল দাশ (৫২), পৌরসভার থানা সেন্টারের আবদুল হাকিম (৩২), চিরিঙ্গা স্টেশন পাড়ার জাফর আলম (৩২), খুটাখালীর তাফসির (৩০), ফাঁসিয়াখালীর ছাইরাখালীর মো. জাকারিয়া (৫২), ডুলাহাজারার শুভ (৫০), মালমুঘাটের মতিউর রহমান (৬৫) ও আবদুর রহিম (২২) এবং খুটাখালীর ওসমান গনি (২৬)।

প্রত্যক্ষদর্শীরা জানান, শনিবার সকালে চকরিয়া থেকে যাত্রীবাহী একটি মাইক্রোবাস চট্টগ্রাম যাচ্ছিল। এ সময় ঢাকা থেকে ছেড়ে আসা কক্সবাজারগামী এনা পরিবহণের একটি বাসের ইসলামনগর এলাকায় মাইক্রোবাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে মাইক্রোবাসটি দুমড়ে-মুচড়ে গিয়ে চালকসহ দুইজন নিহত হন। স্থানীয় লোকজন ও হাইওয়ে পুলিশ আহতদের উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে নিয়ে যান। পরে তাদের সবাইকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

চিরিংগা হাইওয়ে পুলিশের এসআই সিরাজুল ইসলাম বলেন, দুর্ঘটনার খবর পেয়েই আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়। গাড়ি দুটি জব্দ করা হয়েছে। এনা পরিবহণের চালক ও সহকারী পালিয়ে যাওয়ায় তাদের আটক করা সম্ভব হয়নি।

বরিশাল : বরিশালের বাবুগঞ্জে সড়ক দুর্ঘটনায় মোবারেক হোসেন (৭০) নামে সাবেক এক পুলিশ কর্মকর্তা নিহত হয়েছেন। শনিবার বেলা সাড়ে ১১টার দিকে বরিশাল-ঢাকা মহাসড়কের বরিশাল পলস্নী বিদু্যৎ সমিতি-২ এলাকায় এ দুর্ঘটনা ঘটে। জাতীয় গোয়েন্দা সংস্থার (এনএসআই) অবসরপ্রাপ্ত ফিল্ড অফিসার মোবারেক বাবুগঞ্জ উপজেলার মাধবপাশা ইউনিয়নে মধ্য পাংশা এলাকার বাসিন্দা।

প্রত্যক্ষদর্শীরা জানায়, মোবারেক রহমতপুর বাজার থেকে নিজের মোটরসাইকেলে করে মাধবপাশা ইউনিয়নের মধ্য পাংশা গ্রামের দিকে যাচ্ছিলেন। মহাসড়কের পলস্নী বিদু্যৎ সমিতি-২ পার হওয়ার সময় বালুবাহী একটি ট্রাক তাকে ধাক্কা দেয়। এ সময় মোবারেক রাস্তার উপর পড়ে গেলে সাকুরা পরিবহণের একটি বাস তাকে চাপা দিয়ে চলে যায়। এতে ঘটনাস্থলেই তিনি নিহত হন। দুর্ঘটনার পর ওই সড়কে প্রায় এক ঘণ্টা যান চলাচল বন্ধ থাকে।

নীলফামারী : নীলফামারী-সৈয়দপুর সড়কে ইপিজেডের শ্রমিক বহনকারী অটোবাইকের সঙ্গে নৈশকোচের মুখোমুখি সংঘর্ষে একজন নিহত ও ১১ জন আহত হয়েছেন। শনিবার সকালে কামারপাড়া এলাকায় ঢাকা থেকে ছেড়ে যাওয়া জিসা এন্টারপ্রাইজের বাসের সঙ্গে ইপিজেডের শ্রমিক বহনকারী অটোবাইকের সংঘর্ষ হয়। এ ঘটনায় গুরুতর আহত তিনজনকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল ও আটজনকে নীলফামারী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। আর হাসপাতালে নেওয়ার পথে মৃতু্য হয় ইপিজেডের সনিক কোম্পানীর শ্রমিক মশিউর রহমানের (৪০)। মশিউর সদরের কানিয়ালখাতা গ্রামের আব্দুস সাত্তারের ছেলে।

জয়পুরহাট : জয়পুরহাট শহরের প্রধান সড়কের বাজলা স্কুল এলাকায় ভটভটির ধাক্কায় এক ভ্যানচালক নিহত হয়েছেন। নিহত ভ্যানচালক নাসির উদ্দীন সদর উপজেলার মাধাইনগর গ্রামের সমির উদ্দীনের ছেলে। প্রত্যক্ষদর্শী, ভ্যানের যাত্রী ও পুলিশ জানায়, শনিবার বেলা ৩টার দিকে পৌর নির্বাচনের সরঞ্জাম বহনকারী একটি ভটভটি বাজলা স্কুল এলাকায় বিপরীত দিক থেকে আসা একটি ভ্যানকে ধাক্কা দিলে ভ্যানচালক নাসির মাটিতে পড়ে যান। এ সময় ভটভটির নিচে চাপা পড়ে ঘটনাস্থলেই তার মৃতু্য হয়।

খানসামা (দিনাজপুর) : দিনাজপুরের খানসামায় ট্রাক্টর চাপায় বাঁধন ইসলাম (২৪) নামে মোটরসাইকেল চালক এক যুবক নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন নিলয় (২২) নামে আরেক মোটরসাইকেল আরোহী। শনিবার দুপুর ১২টার দিকে উপজেলার গোয়ালডিহি ইউনিয়নের পুলহাট বাজার এলাকার ব্রিফ অফিসের সামনের সড়কে এই দুর্ঘটনা ঘটে। বাঁধন সৈয়দপুর উপজেলার রাবেয়া মোড় এলাকার বানিয়া পাড়ার হামিদুল ইসলামের ছেলে।

পাকুন্দিয়া (কিশোরগঞ্জ) : কিশোরগঞ্জ-ভৈরব আঞ্চলিক সড়কে পিকআপ-মোটরসাইকেল মুখামুখি সংঘর্ষে শুভ (১৫) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছে। এ ঘটনায় শফিকুল নামে আরেকজন আহত হয়েছেন।

শুক্রবার রাত ১১টার দিকে পাকুন্দিয়া উপজেলার পুলেরঘাট জালুয়াপাড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত শুভ উপজেলার পাঠুয়াভাঙ্গা ইউনিয়নের বিশুহাটি গ্রামের আজিজ মিয়ার ছেলে ও আহত শফিকুল চন্ডিপাশা ইউনিয়ন ষাইটকাহন গ্রামের আক্কাস মিয়ার ছেলে।

চন্দনাইশ (চট্টগ্রাম) : বেপরোয়া পিকনিকের বাসের ধাক্কায় চট্টগ্রামের চন্দনাইশের আইনজীবী মফিজুল আলম (৩১) নিহত হয়েছেন। শুক্রবার সন্ধ্যায় পটিয়া পৌরসভার ইন্দ্রপুল এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত মোটরসাইকেল আরোহী মফিজুল আলম চন্দনাইশ উপজেলার দক্ষিণ গাছবাড়িয়া এলাকার আব্দুল আলিমের ছেলে। স্থানীয়রা জানায়, চন্দনাইশ থেকে চট্টগ্রামের বাসায় যাওয়ার সময় ইন্দ্রপুল এলাকায় চট্টগ্রামগামী পিকনিকের বাস অ্যাডভোকেট মফিজুল আলমের মোটরসাইকেলে ধাক্কা দেয়। স্থানীয়রা তাকে প্রথমে পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে ভর্তি করেন। পরে আশঙ্কাজনক অবস্থায় তাকে চট্টগ্রাম নগরীর পার্ক ভিউ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃতু্য হয়।

মান্দা (নওগাঁ) : নওগাঁর মান্দায় সড়ক দুর্ঘটনায় সাদ্দাম হোসেন (৩০) নামে ভার্কের এক ম্যানেজারের মৃতু্য হয়েছে। শনিবার সকালে উপজেলার কালিগ্রামের মোড় এলাকায় এ দুর্ঘটনা ঘটে। সাদ্দাম নূরুল্যাবাদ ইউনিয়নের গোয়ালমান্দা গ্রামের মমতাজ হোসেনের ছেলে।

উলিপুর (কুড়িগ্রাম) : কুড়িগ্রামের উলিপুরে ট্রাকচাপায় নিহত হয়েছে সাত বছরের শিশু ফাহিম। শনিবার সকাল সাড়ে ৯টার দিকে কুড়িগ্রাম-চিলমারী রোডের যুগিপাড়া গ্রামে এ দুর্ঘটনা ঘটে। নিহত ফাহিম তবকপুর মন্ডলপাড়া গ্রামের হাফিজ উদ্দিনের ছেলে। জানা গেছে, শনিবার সকালে মা-বোনের সঙ্গে শিশুটি বোরো ধানক্ষেত নিড়ানির কাজে যাওয়ার জন্য রাস্তা পার হতে গিয়ে ট্রাকচাপায় ঘটনাস্থলেই নিহত হয়। এ ঘটনায় ট্রাকচালক রোকন আলীকে (২২) গ্রেপ্তার করেছে পুলিশ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে