বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

দেশের উন্নয়নকে অগ্রগামী করছে নৌকা :খাদ্যমন্ত্রী

পোরশা (নওগাঁ) প্রতিনিধি
  ২৮ ফেব্রুয়ারি ২০২১, ০০:০০

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি বলেছেন, শেখ হাসিনার সরকার ক্ষমতায় থাকলে অদূর ভবিষ্যতে দেশের উন্নয়ন আরও ত্বরান্নিত হবে। নৌকা দেশের উন্নয়নকে অগ্রগামী করছে। দেশ এগিয়ে যাওয়ার সঙ্গে সঙ্গে জনগণের মাথাপিছু আয়ও বেড়ে যাচ্ছে। সব ধরনের মানুষ শান্তিতে থাকবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এটাই চান। ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর উন্নয়নে সরকার কাজ করে যাচ্ছে। আপনারা সব সময় আমাদের সঙ্গে থাকবেন। নৌকার জন্য সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

শনিবার দুপুরে নওগাঁর পোরশায় কাতিপুর কালিনগর উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে উপজেলা প্রশাসনের আয়োজনে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জনগণের মাঝে বিনামূল্যে গবাদি পশু ও পশু রাখার নির্মাণসামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দিতে গিয়ে তিনি কথাগুলো বলেন।

সাপাহার উপজেলা নির্বাহী কর্মকর্তা কল্যাণ চৌধুরীর সভাপতিত্বে ওই অনুষ্ঠানে প্রধান অতিথি খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার উপজেলার বিভিন্ন গ্রামে বসবাসকরী ১২০ ক্ষুদ্র-নৃ-গোষ্ঠী পরিবারের মাঝে একটি করে বকনা গরু ও গরু রাখার নির্মাণসামগ্রী বিতরণ করেন। এছাড়াও প্রধান অতিথি ৭৯ জন ক্ষুদ্র-নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীকে এককালীন শিক্ষাবৃত্তি, ৩২ জন বয়স্ক ও বিধবার মাঝে এককালীন অনুদানের অর্থ ও ২৬ জন প্রতিবন্ধী শিক্ষার্থীর মাঝে হুইল চেয়ার বিতরণ করেন।

\হএ সময় খাদ্য মন্ত্রণালয়ের উপসচিব শদিুজ্জামান, উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ শাহ্‌ মঞ্জুর মোরশেদ চৌধুরী, প্রাণিসম্পদ বিভাগের উপপ্রকল্প পরিচালক আনোয়ার সাদাত, উপজেলা ভাইস চেয়ারম্যান কাজিবুল ইসলাম, কৃষি কর্মকতা মাহফুজ আলম, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেনসহ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এর আগে প্রধান অতিথি একই স্থানে উপজেলা আওয়ামী লীগের আয়োজনে এক বর্ধিত সভায় দলের স্থানীয় নেতাকর্মীদের উদ্দেশে দিক নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন। এতে সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ারুল ইসলাম। সভায় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগসহ দলের বিভিন্ন সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে