বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

তিন শিশুসহ সড়কে ছয়জনের প্রাণহানি

স্বদেশ ডেস্ক
  ০৩ মার্চ ২০২১, ০০:০০

ছয় জেলায় সড়ক দুর্ঘটনায় তিন শিশুসহ ছয়জন নিহত হয়েছেন। পটুয়াখালীর কলাপাড়া, গাজীপুরের শ্রীপুর, বাগেরহাট, কুড়িগ্রামের রাজারহাট, ঝিনাইদহের কালিগঞ্জ ও পঞ্চগড়ে পৃথক দুর্ঘটনায় তারা নিহত হন। আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর:

কলাপাড়া (পটুয়াখালী): পটুয়াখালীর কলাপাড়ায় মালবাহী হামজার ধাক্কায় মো. রাতুল ইসলাম জিহাদ (৯) নামে এক শিশুর মৃতু্য হয়েছে। সোমবার সকাল ১০টার দিকে উপজেলার ধানখালী ইউনিয়নের লোন্দা গ্রামে এ ঘটনা ঘটে। আশঙ্কাজনক অবস্থায় স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্যকমপেস্নক্সে ভর্তি করার পর অবস্থার উন্নতি না হওয়ায় তাকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করে কর্তব্যরত চিকিৎসক। শের-ই-বাংলা মেডিকেলে পৌঁছার আগেই সন্ধ্যায় পথিমধ্যে সে মারা যায়। রাতুল ইসলাম জিহাদ লোন্দা গ্রামের মো. হাবিব মোলস্নার ছেলে।

শ্রীপুর (গাজীপুর): গাজীপুরের শ্রীপুরে অটোরিকশা চাপায় মোরশাদ (৭) নামের এক শিশুর মৃতু্য হয়েছে। মঙ্গলবার বেলা সাড়ে এগারোটার দিকে উপজেলার বরমী ইউনিয়নের বরকুল (মান্দারভিটা) গ্রামে এ ঘটনা ঘটে। নিহত মোরশাদ ওই গ্রামের আমির হোসেনের ছেলে। সে স্থানীয় আল মদিনা কিন্ডারগার্টেনের পেস্ন শ্রেণির শিক্ষার্থী ছিল। নিহতের পিতা আমির হোসেন জানান, বেলা সাড়ে এগারোটার দিকে বরমী-কাউরাইদ আঞ্চলিক সড়কের পাশ ধরে মায়ের সঙ্গে হাঁটতেছিল মোরশাদ। ওই এলাকার শামা মেডিকেল এলাকায় পৌঁছলে হঠাৎ হাত ছেড়ে রাস্তায় চলে যায় সে। এ সময় কাওরাইদগামী দ্রম্নতগতির একটি অটোরিকশা তাকে চাপা দিলে মাথায় ও বুকে আঘাত পেয়ে গুরুতর আহত হয় মোরশাদ। পরে স্থানীয়দের সহযোগিতায় তাকে উদ্ধার করে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

বাগেরহাট: বাগেরহাট-খুলনা সড়কের সদর উপজেলার শ্রীঘাট এলাকায় সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী স্ত্রী ফাতেমা বেগম (২৬) নিহত এবং চালক স্বামী মাহাবুব (৩৮) আহত হয়েছেন। আহত স্বামী মাহবুবকে সোমবার রাতেই খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার অবস্থা আশঙ্কাজনক। বাগেরহাট পুলিশ জানায়, খুলনা বয়রা এলাকায় মুদি দোকান ব্যবসায়ী মাহাবুব হোসেন মোটরসাইকেলযোগে স্ত্রীকে নিয়ে সোমবার রাত ৯টার দিকে বাগেরহাট আসার পথে শ্রীঘাট এলাকায় অজ্ঞাত ভারীযান তাদের ধাক্কা দেয়। এতে মোটরসাইকেলসহ স্বামী-স্ত্রী রাস্তায় পড়ে গেলে স্ত্রীর মাথার উপর দিয়ে ভারীযানের চাকা চলে যায়। ফলে ঘটনাস্থলেই স্ত্রী ফাতেমা বেগম মারা যান।

রাজারহাট (কুড়িগ্রাম): কুড়িগ্রামের রাজারহাট-তিস্তা সড়কে সোমবার রাত ৯টার দিকে পিকআপ ও সিএনজি মুখোমুখী সংঘর্ষে ১জন নিহত এবং ২ আহত হয়েছে। এতে বিক্ষুব্ধ এলাকাবাসীর পাথরের টিলে পুলিশসহ আরও ৩জন আহত হয়েছে। পুলিশ ঘাতক পিকআপটিকে আটক করেছে।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, রাজারহাট-তিস্তা সড়কের অদিতি সুধী কানন তেলের পাম্পের পূর্বপাশে রেলের পাথর স্তূপ করে রাখার কারণে সোমবার রাত ৯টার দিকে রাজারহাট থেকে একটি পিকআপ তিস্তা অভিমুখে যাওয়ার সময় তিস্তা থেকে আসা একটি যাত্রীবাহী সিএনজি সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে সিএনজিটি দুমড়ে মুচড়ে যায়। এ সময় সিএনজিতে রংপুর থেকে আসা নুরুল ইসলাম (৮০) নামের এক যাত্রী ঘটনাস্থলেই মারা যান।

কালীগঞ্জ (ঝিনাইদহ) : ঝিনাইদহের কালীগঞ্জে ইঞ্জিন চালিত নসিমন উল্টে মিনাহাজ উদ্দীন (১৬) নামে এক স্কুল শিক্ষার্থী নিহত হয়েছে। সোমবার সকাল সাড়ে ১০ টার দিকে কালীগঞ্জ-মলিস্নকপুর সড়কের নরেদ্‌্রপুর ইটভাটার কাছে এ দুর্ঘটনা ঘটে। মিনহাজ্ব কালীগঞ্জ উপজেলার নরেন্দ্রপুর গ্রামের হারেজ মলিস্নকের ছেলে ও ঘোষনগর সম্মিলনী মাধ্যমিক বিদ্যালয় থেকে ২০২১ সালের এসএসসি পরীক্ষা দেবে।

কালীগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মামুনুর রশিদ জানান, সকালে কালীগঞ্জ থেকে প্রাইভেট পড়ে বাড়ির দিকে যাচ্ছিল। এসময় গ্রামের পাশে ইটভাটার কাছে পৌছালে যাত্রীবাহি নসিমনটি নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়। এতে নসিমনের নীচে চাপা পড়ে সে মারা যায়। এসময় আরো তিনজন আহত হয়।

পঞ্চগড় : বাংলাদেশ-ভারত ফ্রেন্ডশিপ পাইপলাইন প্রকল্পের পাইপ পরিবহনকারি ট্রাক্টরের চাপায় তানভীর নামে তিন বছরের এক শিশুর মৃতু্য হয়েছে। সোমবার সকালে পঞ্চগড় উপজেলা সদরের যতনপুকুরী এলাকায় এ ঘটনাটি ঘটে। তানভীর ওই গ্রামের তাহেরুল ইসলামের ছেলে। ঘটনার পর ট্রাক্টর রেখে চালক পালিয়ে যায়। খবর পেয়ে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আব্দুল মান্নানসহ পুলিশ ও প্রশাসনের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন। পরে জেলা প্রশাসনের পক্ষ থেকে জেলা প্রশাসক ড. সাবিনা ইয়াসমিন তাৎক্ষনিক শিশুটির পরিবারকে এক লাখ টাকার নগদ আর্থিক সহায়তা প্রদান করেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে