মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

চার ট্রেন থামিয়ে প্যাসেঞ্জার কমিউনিটির অবস্থান ধর্মঘট

গাজীপুর প্রতিনিধি
  ০৩ মার্চ ২০২১, ০০:০০

গাজীপুরে ট্রেনের যাত্রাবিরতিসহ ১০ দফা দাবিতে জয়দেবপুর রেলওয়ে জংশনে রেলপথের উপর অবস্থান ধর্মঘট কর্মসূচি পালন করেছে গাজীপুর প্যাসেঞ্জার কমিউনিটি। এ সময় প্রায় একঘণ্টায় চারটি ট্রেন আটকে পড়ে। মঙ্গলবার সকাল ৭টা থেকে ৮টা পর্যন্ত ঘণ্টাব্যাপী জয়দেবপুর জংশনে এ অবস্থান ধর্মঘট কর্মসূচি পালিত হয়।

জয়দেবপুর রেলওয়ে জংশনে সব আন্তঃনগর ট্রেনের যাত্রাবিরতি, ট্রেনের বগি বৃদ্ধি, জয়দেবপুর রেল ক্রসিংয়ে ওভারব্রিজ নির্মাণ, ট্রেনের আসন বৃদ্ধি, জয়দেবপুর রেল জংশনকে আধুনিকায়ন এবং নারী যাত্রীদের জন্য আলাদা বগি সংযোজনসহ ১০ দফা দাবি জানানো হয়।

গাজীপুর প্যাসেঞ্জার কমিউনিটির সভাপতি প্রকৌশলী সামসুল হকের সভাপতিত্বে কর্মসূচি চলাকালে বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা হাতেম আলী, আওয়ামী লীগ নেতা আরিফুল ইসলাম, হোসনে আরা সিদ্দিকা জুলি, মোহাম্মদ শরীফ হোসাইন প্রমুখ। এছাড়াও বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, শিক্ষক, ব্যবসায়ী, চাকরিজীবী, আইনজীবী, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণি-পেশার কয়েকশ নারী-পুরুষ অংশগ্রহণ করেন।

সংগঠনটির সভাপতি সামসুল হক বলেন, প্রকৌশলী সামসুল হকের শিল্প শহরের এই স্টেশনে আন্তঃনগর ট্রেন স্টপেজ না দেওয়ায় প্রতিদিন দুর্ভোগে পড়ছে হাজার হাজার কর্মজীবী মানুষ। অন্য যেসব ট্রেন থামে সেগুলোতে গাদাগাদি করে যাতায়াত করতে হয়। এছাড়া ভিড় ঠেলে মহিলাদের জন্য ট্রেনে ভ্রমণ করা অনেকটাই দুরূহ হয়ে উঠেছে। এরপরও যেসব মহিলা ট্রেনে চড়তে সক্ষম হন, তারা বিভিন্নভাবে লাঞ্ছিত এবং উত্ত্যক্তের শিকারও হন। তাই তারা ১০ দাফা দাবি পূরণের জন্য কর্মসূচি পালন করেছেন, আন্দোলনে নেমেছেন।

জয়দেবপুর জংশনের স্টেশন মাস্টার মো. শাহজাহান জানান, সংগঠনটির কর্মসূচি চলাকালে জয়দেবপুর স্টেশনে ঢাকা ও উত্তরবঙ্গগামী ট্রেন আটকে থাকে। এতে এ স্টেশন থেকে তুরাগ ট্রেন ১ ঘণ্টা ১০ মিনিট, ধুমকেতু ৩৫ মিনিট, একতা ৪৩ মিনিট এবং যমুনা ৫০ মিনিট বিলম্বে ছাড়ে। এতে যাত্রীরা পড়েন চরম ভোগান্তিতে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে