শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ০৩ মার্চ ২০২১, ০০:০০

আলোচনা সভা

ম স্টাফ রিপোর্টার, টাঙ্গাইল

মহান স্বাধীনতার ইশতেহার পাঠের সুবর্ণজয়ন্তী উপলক্ষে আজ বুধবার টাঙ্গাইল প্রেসক্লাবের বঙ্গবন্ধু অডিটোরিয়ামে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। স্বাধীনতার ইশতেহার পাঠের সুবর্ণজয়ন্তী উদ্‌যাপন কমিটির আহ্বায়ক ব্যারিস্টার সারওয়াত সিরাজ (শুক্লা সিরাজ) সবাইকে অনুষ্ঠানে উপস্থিত থাকার আমন্ত্রণ জানিয়েছেন। মহান স্বাধীনতার ইশতেহার পাঠক ও সাবেকমন্ত্রী প্রয়াত শাজাহান সিরাজের মেয়ে ব্যারিস্টার শুক্লা সিরাজ জানান, আলোচনা সভায় মুখ্য আলোচক হিসেবে উপস্থিত থাকবেন জেলা আওয়ামী লীগ সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান একুশে পদকপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা ফজলুর রহমান খান ফারুক। অন্যান্যের মধ্যে আলোচনা করবেন ছাত্রলীগ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি নুর-ই-আলম সিদ্দিকী, জাতীয় পার্টির (জেপি) মহাসচিব শেখ শহিদুল ইসলাম, সাবেক ছাত্রনেতা রেজাউল হক চৌধুরী মুশতাক, সাংবাদিক কবি আল মুজাহিদী, ভাসানী ফাউন্ডেশনের সভাপতি খন্দকার নাজিম উদ্দিন এবং শাজাহান সিরাজ ওয়েলফেয়ার ট্রাস্টের চেয়ারম্যান রাবেয়া সিরাজ।

বিক্রয় কেন্দ্র উদ্বোধন

ম শ্যামনগর (সাতক্ষীরা) প্রতিনিধি

সাতক্ষীরার শ্যামনগর উপজেলা সদরের নতুন কাঁচাবাজারে সোমবার নকশিকাঁথার বাস্তবায়নে ও ভিএসওইন বাংলাদেশের সহায়তায় নিরাপদ খাদ্য বিক্রয় কেন্দ্র উদ্বোধন করা হয়। ফিতা কেটে মেসার্স লক্ষ্ণী ভান্ডার নামে এ বিক্রয় কেন্দ্রের উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি শ্যামনগর সদর ইউনিয়নের চেয়ারম্যান অ্যাডভোকেট জহুরুল হায়দার বাবু। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা সুমন আহম্মেদ, উপজেলা উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা জিয়াউল হক জিয়া, ভিএসওইন বাংলাদেশের প্রজেক্ট অফিসার মো. শফিকুর রহমান, নকশিকাঁথার পরিচালক চন্দ্রিকা ব্যানার্জি, সাংবাদিক রণজিৎ বর্মণ, নকশিকাঁথার পিসি ফকির তৈয়ুবুর রহমান, জাবাখালী কৃষিক্লাব সভাপতি সন্দীপ গায়েন ব্যবসায়ী বনমালী প্রমুখ।

কাজ উদ্বোধন

ম শেরপুর প্রতিনিধি

শেরপুর কানাসাখোলা থেকে অষ্টমীতলা আঞ্চলিক মহাসড়কের প্রস্তকরণের কাজ উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা মো. আতিউর রহমান এমপি এ কাজের উদ্বোধন করেন। শেরপুর সড়ক ও জনপদ অধিদপ্তরের আয়োজনে পুলিশ লাইন্সে আলোচনা সভায় নির্বাহী প্রকৌশলী শরীফুল আলমের খানের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন শেরপুর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আনোয়ারুল হাসান উৎপল, শেরপুর মা ও শিশুস্বাস্থ্য বিভাগের মেডিকেল অফিসার ডা. শারমিন রহমান অমি, শহর আওয়ামী লীগের সহ-সাধারণ সম্পাদক মানিক দত্ত, ছাত্রলীগের সভাপতি শোয়েব হাসান শাকিল।

ভ্রাম্যমাণ আদালত

ম চন্দনাইশ (চট্টগ্রাম) প্রতিনিধি

চট্টগ্রামের চন্দনাইশে দুটি ইটভাটা গুঁড়িয়ে দিয়েছেন ভ্রাম?্যমাণ আদালত। মঙ্গলবার পরিবেশ ছাড়পত্র ও জেলা প্রশাসকের লাইসেন্স না থাকায় এসব ইটভাটায় অভিযান চালানো হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরী। অভিযানে বিবিসি ও এনএসওয়াই নামে দুটি ইটভাটা গুঁড়িয়ে দেওয়া হয়।

স্মাটকার্ড বিতরণ

ম আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি

বগুড়ার আদমদীঘি উপজেলায় ভোটার নিবন্ধন ও স্মাটকার্ড (জাতীয় পরিচয়পত্র) বিতরণ করা হয়েছে। মঙ্গলবার উপজেলায় এই ভোটের নিবন্ধন ও স্মাটকার্ড বিতরণ উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সীমা শারমিন। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত উপজেলা নির্বাচন অফিসার আব্দুর রশিদ।

বিতরণ উদ্বোধন

ম লংগদু (রাঙামাটি) প্রতিনিধি

রাঙামাটির লংগদুতে স্মাটকার্ড (জাতীয় পরিচয়পত্র) আনুষ্ঠানিকভাবে বিতরণ শুরু হয়েছে। মঙ্গলবার উপজেলা নির্বাচন অফিসের উদ্যোগে এ বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মাইনুল আবেদীন। এ সময় উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মাহাবুব ইলাহী, সমবায় কর্মকর্তা ছদর আমীন, পরিবার পরিকল্পনা কর্মকর্তা জ্যোতিষ বিকাশ চাকমা, সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. মনিরুজ্জামান উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানমালা উদ্বোধন

ম স্টাফ রিপোর্টার, নোয়াখালী

বর্ণিল আয়োজনে নোয়াখালী আবৃত্তি একাডেমির ১৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে তিন দিনব্যাপী অনুষ্ঠানমালা উদ্বোধন হয়েছে। সোমবার নোয়াখালী প্রেসক্লাবের সহিদ উদ্দিন এস্কান্দার কচি মিলনায়নে কেক কেটে অনুষ্ঠানমালার আনুষ্ঠানিক উদ্বোধন করেন সদর উপজেলা চেয়ারম্যান একেএম সামছুদ্দিন জেহান। এ সময় ভার্চুয়াল মাধ্যমে যুক্ত হন অনুষ্ঠানের প্রধান অতিথি ডিএমপির উপপুলিশ কমিশনার ও নোয়াখালী আবৃত্তি একাডেমির প্রধান উপদেষ্টা মো. ইলিয়াছ শরীফ বিপিএম সেবা (বার) পিপিএম-সেবা এবং বিশেষ অতিথি বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের যুগ্ম সম্পাদক কাজী মাহাতাব সুমন। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সাংগঠনিক সম্পাদক এবং নোয়াখালী আবৃত্তি একাডেমির সভাপতি এমদাদ হোসেন কৈশোর। বিশেষ অতিথি ছিলেন সংগঠনের উপদেষ্টা উপাধ্যক্ষ দিদারুল ইসলাম ও সাংবাদিক আবু নাছের মঞ্জু। স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনির। আবৃত্তি শিল্পী হামিদা কবির শিপুর সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন একাডেমির সহসভাপতি শামস্‌ ডিউ, জাতীয় বিশ্ববিদ্যালয় ভাইস চ্যান্সেলর পুরস্কারপ্রাপ্ত শিক্ষার্থী নাসরিন আক্তার প্রমুখ।

মেয়রকে সংবর্ধনা

ম পাংশা (রাজবাড়ী) প্রতিনিধি

রাজবাড়ীর পাংশায় পৌর আওয়ামী লীগের সভাপতি ও নবনির্বাচিত মেয়র মো. ওয়াজেদ আলী মাস্টারকে সংবর্ধনা দিয়েছে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি পাংশা উপজেলা শাখার নেতারা। মঙ্গলবার পৌর মেয়র ওয়াজেদ আলী মাস্টারের কার্যালয়ে প্রাথমিক শিক্ষক সমিতির পাংশা উপজেলার শাখার সভাপতি প্রধান শিক্ষক এ কে এম শরীফুল হুদা সাগরের নেতৃত্বে নবনির্বাচিত মেয়রকে সংবর্ধনা ক্রেস্ট তুলে দেন শিক্ষক নেতারা। এ সময় উপজেলার বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকরা ছিলেন।

প্রশিক্ষণ কর্মশালা

ম কালীগঞ্জ (ঝিনাইদহ) প্রতিনিধি

ঝিনাইদহে তিন দিনব্যাপী খাদ্যভিত্তিক পুষ্টি (ফলিত পুষ্টি) বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা মঙ্গলবার থেকে শুরু হয়েছে। সদর উপজেলার মধুপুরে বাংলাদেশ ফলিত পুষ্টি গবেষণা ও প্রশিক্ষণ ইনস্টিটিউটের (বারটান) খুলনা বিভাগীয় আঞ্চলিক কেন্দ্রের সম্মেলনকক্ষে শুরু হওয়া এ কর্মশালার উদ্বোধন করেন প্রতিষ্ঠানটির ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা ও আঞ্চলিক প্রধান কৃষিবিদ ড. নুর আলম সিদ্দিকী। প্রশিক্ষণ প্রদান করেন সদর উপজেলা কৃষি কর্মকর্তা জাহিদুল করিম, বৈজ্ঞানিক কর্মকর্তা সোনিয়া শারমিন ও সহকারী বৈজ্ঞানিক কর্মকর্তা শহিদুল ইসলাম।

\হ

মেশিন জব্দ

ম গাইবান্ধা প্রতিনিধি

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলায় অবৈধভাবে বালু উত্তোলনের অপরাধে পাম্পসহ ১১টি শ্যালো মেশিন জব্দ করেছে ভ্র্যামমাণ আদালত। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ আল মারুফ সোমবার উপজেলার তারাপুর ইউনিয়নের লাঠশালার চরের মতিন সরকারের খেয়াঘাটে এ অভিযান পরিচালনা করেন। এ সময় ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতি টের পেয়ে বালু ব্যবসায়ীরা নদী পার হয়ে পালিয়ে যায়। ইউএনও মোহাম্মদ আল মারুফ জানান, জব্দকৃত মেশিন নিলাম করা হবে না। কারণ নিলামে দিলে দালালের মাধ্যমে বালু ব্যবসায়ীরা আবার কিনে অবৈধ বালু উত্তোলনে ব্যবহার করা হতে পারে।

ত্রিবার্ষিক সম্মেলন

ম পত্নীতলা (নওগাঁ) প্রতিনিধি

নওগাঁর পত্নীতলায় সোমবার উপজেলার মহেশপুর ফুটবল মাঠে পত্নীতলা ইউনিয়ন আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সম্মেলনে প্রধান অতিথি ছিলেন নওগাঁ-২ আসনের সংসদ সদস্য শহিদুজ্জামান সরকার। সম্মেলনের উদ্বোধন ঘোষণা করেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল খালেক চৌধুরী। ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মোস্তফা শাহ্‌ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন নওগাঁ জেলা আওয়ামী লীগের সহসভাপতি অ্যাডভোকেট রফিকুল ইসলাম বাচ্চু, সাংগঠনিক সম্পাদক শাকিল আহম্মেদ বাদল, বন ও পরিবেশ সম্পাদক আমিনুল হক, উপজেলা চেয়ারম্যান ও পত্নীতলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল গাফ্‌ফার, নজিপুরের পৌর মেয়র রেজাউল কবির চৌধুরী বাবু, জেলা পরিষদ সদস্য আবুল কালাম আজাদ, সাংগঠনিক সম্পাদক মাহাবুব আলম চৌধুরী ও আজাদ রহমান।

নিউট্রিশন ক্যাম্প

ম স্টাফ রিপোর্টার, পিরোজপুর

পিরোজপুরে ল' থিংকার্স সোসাইটির চিলড্রেনস হেলথ অ্যান্ড নিউট্রিশন ক্যাম্প সোমবার অনুষ্ঠিত হয়। পিরোজপুর শহরের খুমুরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং উত্তরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৪০ করে মোট ৮০ জন এবং স্থানীয় কিছু দরিদ্র শিশুদের স্বাস্থ্যসেবা প্রদান করেন পিরোজপুর সদর হাসপাতালের অভিজ্ঞ চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা। এ ছাড়া শিশুদের সংগঠনের পক্ষ থেকে কিছু উপহারসামগ্রী বিতরণ করা হয়। অনুষ্ঠানে অতিথি ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বশির আহমেদ, প্রেসক্লাবের সভাপতি মুনিরুজ্জামান নাসিম আলী, গেস্নাবাল ল থিংকার্স সোসাইটির সভাপতি রাওমান স্মিতা, সহসভাপতি আহসানুল আলম জন, কান্ট্রি লিডার মাহির দাইয়ান প্রমুখ।

কৃষক প্রশিক্ষণ

ম কুড়িগ্রাম প্রতিনিধি

কুড়িগ্রামে ভূ-গর্ভস্থ পানির সর্বোত্তম ব্যবহার ও বৃষ্টির পানি সংরক্ষণের মাধ্যমে বৃহত্তর রংপুর জেলা সেচ সম্প্রসারণ প্রকল্পের আওতায় কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সদর উপজেলার আলোর ভুবন কনফারেন্স কক্ষে এ প্রশিক্ষণের আয়োজন করে কুড়িগ্রাম বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ জোন। অনুষ্ঠানে কুড়িগ্রাম বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ জোনের নির্বাহী প্রকৌশলী একেএম মশিউর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমান উদ্দিন আহমেদ মঞ্জু। বিশেষ অতিথি ছিলেন প্রকল্প পরিচালক ও রংপুর সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী হাবিবুর রহমান খান, সাংবাদিক সফি খান প্রমুখ।

জলবায়ু পদযাত্রা

ম শ্যামনগর (সাতক্ষীরা) প্রতিনিধি

সাতক্ষীরার শ্যামনগর উপজেলা সদরের বাসস্ট্যান্ড সংলগ্ন চৌরাস্তার মোড়ে সোমবার সিডো সাতক্ষীরা, উপজেলা যুব ফোরাম ও 'নিরাপদ উপকূল চাই'-এর বাস্তবায়নে অ্যাকশন এইড বাংলাদেশের সহায়তায় নিরাপদ উপকূল, উপকূলে সুপেয় পানির সংকট সমাধান, টেকসই বেড়িবাঁধ নির্মাণসহ বিভিন্ন দাবিতে সাতক্ষীরা থেকে মুন্সীগঞ্জ জলবায়ু পদযাত্রার টিমের সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়। সমাবেশে প্রধান অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান প্রভাষক সাইদুজ্জামান সাইদ। বিশেষ অতিথি ছিলেন উপজেলা প্রেসক্লাবের কার্যনির্বাহী সদস্য রণজিৎ বর্মণ। বক্তব্য রাখেন সাতক্ষীরা থেকে মুন্সীগঞ্জ জলবায়ু পদযাত্রার টিম লিডার ও সিডোর প্রজেক্ট অফিসার প্রতাপ মন্ডল, শ্যামনগর উপজেলা যুব ফোরামের সভাপতি মোমিনুর রহমান, কাশিমাড়ী উপজেলা যুব ফোরামের সাধারণ সম্পাদক রাইসুল ইসলাম প্রমুখ।

ওসিকে সংবর্ধনা

ম শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধি

বগুড়ার শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম বদিউজ্জামান ঢাকায় সিআইডিতে বদলি হওয়ায় মঙ্গলবার পৌরসভার আয়োজনে তাকে বিদায়ী সংবর্ধনা দেওয়া হয়। পৌর মেয়র তৌহিদুর রহমান মানিকের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আলমগীর কবীর। বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোস্তাফিজার রহমান মোস্তা, থানার পরিদর্শক (তদন্ত) হরিদাস মন্ডল, ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম শফি, আব্দুল হাই প্রধান, এসএম রূপম, কৃষক লীগ নেতা লুৎফর রহমান, আওয়ামী লীগ নেতা এমদাদুল হক, পৌর কাউন্সিলর খ ম শামীম, রুহুল আমিন সরকার, আবু সাঈদ, মিনারা বেগম প্রমুখ।

কলম বিরতি

ম রামগঞ্জ (লক্ষ্ণীপুর) প্রতিনিধি

লক্ষ্ণীপুরের রামগঞ্জ প্রেসক্লাব ও সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির উদ্যোগে মঙ্গলবার পৌর পুলিশ বক্সের সামনে সাংবাদিকদের কলম বিরতি কর্মসূচি পালিত হয়। সারাদেশে সাংবাদিক হত্যা, মামলা, পরিকল্পিত হামলা এবং হয়রানি বন্ধে সরকারের সুদৃষ্টি কামনা এবং সাংবাদিক ও তাদের পরিবারের নিরাপত্তা আইন করার দাবি জানিয়ে অনুষ্ঠিত এ কর্মসূচিতে রামগঞ্জ প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক ইত্তেফাক প্রতিনিধি জাকির হোসেন মোস্তানের সভাপতিত্বে বক্তব্য রাখেন সাংবাদিক জাহাঙ্গীর মোলস্না, বেলায়েত হোসেন বাচ্চু, আবু তাহের, ওমর ফারুক পাটোয়ারী, রহমত উলস্নাহ পাটোয়ারী, মো. কাউছার হোসেন, রাজন পাটোয়ারী প্রমুখ।

মহড়া অনুষ্ঠিত

ম কুড়িগ্রাম প্রতিনিধি

১০ মার্চ জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস উপলক্ষে কুড়িগ্রামে ভূমিকম্প ও অগ্নিকান্ডবিষয়ক মহড়া অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার শহরের খলিলগঞ্জ স্কুল অ্যান্ড কলেজ মাঠে অনুষ্ঠিত এ মহড়ায় ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নিলুফা ইয়াছমিন, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা আব্দুল হাই সরকার, অধ্যক্ষ রীতা রানী দেব, কুড়িগ্রাম ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক মনোরঞ্জন সরকার, সদর পিআইও খন্দকার মো. ফিজানুর রহমান প্রমুখ। জেলা প্রশাসনের আয়োজনে এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের ব্যবস্থাপনায় ভূমিকম্প ও অগ্নিকান্ডবিষয়ক মহড়ায় শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসী ডেমো প্রদর্শনগুলো কাছ থেকে পর্যবেক্ষণ করেন। জনসচেতনতা বাড়াতে জেলা প্রশাসনের উদ্যোগে বিভিন্ন স্থানে এরকম মহড়ার আয়োজন করা হবে বলে জানানো হয়।

কমিটিকে সংবর্ধনা

ম দুর্গাপুর (নেত্রকোনা) প্রতিনিধি

নেত্রকোনার দুর্গাপুর প্রেসক্লাবের নবনির্বাচিত কমিটিকে সংবর্ধনা দিয়েছে স্থানীয় সাহিত্য সংগঠন পথ পাঠাগার। সোমবার নানা আয়োজনে ৯ সদস্যের এ নির্বাহী কমিটিকে সংবর্ধনা দেওয়া হয়। দুর্গাপুর প্রেসক্লাব মিলনায়তনে পথ পাঠাগারের সভাপতি কবি নাজমুল হুদা সারোয়ারের সভাপতিত্বে ও সাংবাদিক কেএস বাবুর সঞ্চালনায় আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন পথ পাঠাগারের সাধারণ সম্পাদক মাসুদ রানা, সম্মানিত সদস্য পলাশ সাহা, প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি সাহাদাত হোসেন কাজল, নবনির্বাচিত সভাপতি এসএম রফিকুল ইসলাম রফিক, সাধারণ সম্পাদক জামাল তালুকদার, নির্বাহী সদস্য ধনেশ পত্রনবিশ প্রমুখ। এ সময় ছিলেন প্রেসক্লাব সহসভাপতি তোবারক হোসেন খোকন, সাংগঠনিক সম্পাদক পল্টন হাজং, যুগ্ম সম্পাদক রাখী দ্রং, নির্বাহী সদস্য আ ফ ম সফিউলস্নাহ প্রমুখ।

কমিটি গঠন

ম বেতাগী (বরগুনা) প্রতিনিধি

বরগুনার বেতাগী প্রেসক্লাবের নির্বাচন রোববার অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে দি নিউনেশন প্রতিনিধি সাইদুল ইসলাম মন্টু সভাপতি এবং দৈনিক যায়যায়দিনের লায়ন মো. শামীম সিকদার সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। নির্বাচিত অন্যরা হলেন সিনিয়র সহসভাপতি আকন্দ শফিকুল ইসলাম, সহসভাপতি মহসীন খান, যুগ্ম সাধারণ সম্পাদক স্বপন কুমার ঢালী, অর্থ সম্পাদক আব্দুর রহিম সিকদার, অলি আহম্মেদ, আব্দুস সালাম সিদ্দিকী ও আবুল বাসার খান।

শীতবস্ত্র বিতরণ

ম দুর্গাপুর (নেত্রকোনা) প্রতিনিধি

নেত্রকোনা দুর্গাপুরে স্বেচ্ছাসেবী সংগঠন মানবতার দানবাক্সের আয়োজনে মঙ্গলবার দুর্গাপুর ইউনিয়নের কোনাফান্দা বেসরকারি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। বিদ্যালয় চত্বরে এই শীতবস্ত্র বিতরণের সময় উপস্থিত ছিলেন মানবতার দানবাক্সের উদ্যোক্তা তাকদির হোসাইন, মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ ফারুক আহমেদ তালুকদার, সুপ্রিম কোর্টের আইনজীবী সজয চত্রম্নবর্তী, সাংবাদিক রাজেশ গৌড় বিদ্যালয়ের সহকারী শিক্ষক শাহিন মিয়া প্রমুখ।

ত্রিবার্ষিক সম্মেলন

ম বেতাগী (বরগুনা) প্রতিনিধি

বরগুনার বেতাগীতে বাংলাদেশ পৌরসভা সার্ভিস অ্যাসোসিয়েশন বেতাগী ইউনিটের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সোমবার পৌর সভাকক্ষে প্রধান অতিথি হিসেবে সম্মেলন উদ্বোধন করেন বেতাগী পৌরসভার মেয়র এবিএম গোলাম কবির। সংগঠনের বেতাগী ইউনিটের সভাপতি প্রকৌশলী মো. জসিম উদ্দিনের সভাপতিত্বে এবং প্রধান সহকারী মো. তুহিন সিকদারের সঞ্চালনায় সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় কমিটির সহমহিলা বিষয়ক সম্পাদক সাবিনা ইয়াসমিন ডলি, বরিশাল বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক মো. সহিদুল ইসলাম ও জেলা সভাপতি মো. রফিকুল ইসলাম। উপস্থিত ছিলেন বেতাগী প্রেসক্লাব সভাপতি সাইদুল ইসলাম মন্টু, সাধারণ সম্পাদক লায়ন মো. শামীম সিকদার, বরগুনা পৌরসভার সহকারী প্রকৌশলী এইচএম সোলায়মান এবং বরগুনা পৌরসভার বস্তি উন্নয়ন কর্মকর্তা মো. কামাল হোসেন। পরে প্রকৌশলী মো. জসিম উদ্দিনকে সভাপতি, মো. তুহিন সিকদারকে সাধারণ সম্পাদক ও মো. হাবিবুর রহমান টিমুকে সাংগঠনিক সম্পাদক করে ২১ সদস্যের বেতাগী ইউনিট কমিটি গঠন করা হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে