বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

চার জেলায় ভ্রাম্যমাণ আদালত সাড়ে ১৬ লাখ টাকা জরিমানা অর্ধশত দোকান উচ্ছেদ

স্বদেশ ডেস্ক
  ০৪ মার্চ ২০২১, ০০:০০

কুড়িগ্রামের চিলমারী, দিনাজপুরের ফুলবাড়ী ও শেরপুরের নকলায় অভিযান চালিয়ে সাড়ে ১৬ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। অন্যদিকে কিশোরগঞ্জের ভৈরবে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে উচ্ছেদ করা হয়েছে প্রায় অর্ধশত দোকান। প্রতিনিধিদের পাঠানো তথ্যে ডেস্ক রিপোর্ট :

চিলমারী (কুড়িগ্রাম) : কুড়িগ্রামের চিলমারীতে ফসলি জমি থেকে মাটি কাটার দায়ে চার ইট ভাটায় অভিযান চালিয়ে ১৬ লাখ টাকা জমিরানা করেছে ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার বিকালে পরিবেশ অধিদপ্তর ও জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট এ অভিযান পরিচালনা করেন।

এ সময় শাহাজাহান আলীর এসএনবি ভাটাকে পাঁচ লাখ, মাহফুজার রহমান মঞ্জুর এসটি ভাটাকে পাঁচ লাখ, ওয়ারেস আলীর ডবিস্নউএসবি ভাটাকে চার লাখ ও লিটন মিয়ার এইচবি ভাটাকে ২ লাখসহ মোট ১৬ লাখ টাকা জরিমানা করা হয়।

ভৈরব (কিশোরগঞ্জ) : কিশোরগঞ্জের ভৈরবে মেঘনা নদীর পাড়ে রেলওয়ে মেঘনা সেতু সংলগ্ন এলাকায় বিআইডবিস্নউটিএ অভিযান চালিয়ে অর্ধশত দোকানঘর উচ্ছেদ করেছে। এ সময় নদীর পাড়ে মজুত থাকা বালু ও পাথর নদীতে ফেলে দেওয়া হয়। বুধবার বেলা ১১টা থেকে এ উচ্ছেদ অভিযান শুরু হয়ে দুপুর পর্যন্ত চলে। অভিযানটি পরিচালনা করেন বিআইডবিস্নউটিএ'র উপ-পরিচালক মো. শহীদুলস্নাহ। এ সময় উপস্থিত ছিলেন বিআইডবিস্নউটিএ'র ম্যাজিস্ট্রেট মাহবুব জামিল, ট্রাফিক ইন্সপেক্টর মো. জসীম উদ্দিন ও ভৈরব নৌ-থানা পুলিশ।

ফুলবাড়ী (দিনাজপুর) : দিনাজপুরের ফুলবাড়ী পৌরবাজারে অভিযান চালিয়ে তিন ব্যবসায়ীকে ২০ হাজার টাকা জরিমানা করেছেন দিনাজপুর ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মমতাজ বেগম। বুধবার বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত ফুলবাড়ী পৌর বাজারে এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় ভ্রাম্যমাণ আদালতকে সহযোগিতা করে দিনাজপুরর্ যাব-১৩'র একটি দল।

জরিমানাপ্রাপ্ত ব্যবসায়ীরা হলেন- পৌর বাজারের নকশা জুয়েলার্সের স্বত্বাধিকারী আজিজুল হককে পাঁচ হাজার, অর্থী ওয়েল মিলের স্বত্বাধিকারী ধিরেন্দ্র নাথকে পাঁচ হাজার এবং ভাই ভাই অয়েল মিলকে ১০ হাজার টাকা।

দিনাজপুর জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মমতাজ বেগম বলেন, নিয়মিত বাজার তদারকির অংশ হিসেবে ফুলবাড়ী বাজারের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানসহ তেলের মিল, মসলা মিল, জুয়েলারি ও ওষুধের দোকান তদারকি করা হয়েছে।

নকলা (শেরপুর) : শেরপুরের নকলায়র্ যাব-১৪ ও পরিবেশ অধিদপ্তরের যৌথ অভিযানে ৬০ কেজি অবৈধ পলিথিন জব্দ এবং এক বিক্রেতাকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বুধবার দুপুরে পৌর শহরের মধ্যবাজারে এই অভিযান পরিচালনা করা হয়। র?্যাব-১৪ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে শহরের মধ্যবাজারের আনোয়ারা স্টোরে অভিযান চালায় র?্যাব ও পরিবেশ অধিদপ্তর। এ সময় অবৈধভাবে মজুদ করে রাখা ৬০ কেজি পলিথিন জব্দ ও ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে