সংবাদ সংক্ষেপ

সংবাদ সংক্ষেপ

আদালতের অভিযান

বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাট জেলা শহরের ব্যস্ততম এলাকা মিঠাপুকুর মোড়ে রোববার ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে মোটরযান আইনে মামলা ও জরিমানা করা হয়েছে। এ সময় হেলমেট ও কাগজপত্র না থাকায় ৬টি মোটরসাইকেল আটক করে চালককে তিন হাজার ২০০ টাকা জরিমানা ও ৬টি মামলা করা হয়। ভ্রাম্যমাণ আদালতের বিচারক জেলা কালেক্টরেটের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আরাফাত সিদ্দিক বলেন, জেলা কালেক্টরেটের নিয়মিত মনিটরিংয়ের অংশ হিসাবে রোববার মিঠাপুকুর পাড় আমতলা মোড়ে মোটরযানের কাগজ পরীক্ষা করা হয়। এ সময় ৬টি মামলা ও অর্থ জরিমানা করে অন্যদের সতর্ক করা হয়। পরে জেলার কচুয়া উপজেলার সাইনবোর্ড বাজার এলাকায় বিএসটিআই-এর অনুমোদন ছাড়া পানির ব্যবসা করায় ভোক্তা অধিকার আইনে ইউসুফ মীর নামের এক ব্যবসায়িকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ভ্রাম্যমাণ আদালতের এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান আরাফাত সিদ্দিক।

মেশিন জব্দ

ধুনট (বগুড়া) প্রতিনিধি

বগুড়ার ধুনট উপজেলার নিমগাছী ইউনিয়নের বেড়েরবাড়ী বাঙ্গালী নদীতে অভিযান চালিয়ে অবৈধ বালু উত্তোলনের মেশিন গুঁড়িয়ে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সঞ্জয় কুমার মহন্ত এ অভিযান পরিচালনা করেন। জানা যায়, নিমগাছী ইউনিয়নের বেড়েরবাড়ী বাবুবাজার থেকে এক কিলোমিটার দক্ষিণে বাঙ্গালী নদী থেকে দীর্ঘদিন ধরে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিলেন আবুল কালাম নামে এক ব্যক্তি। তিনি উপজেলার বেড়েরবাড়ী গ্রামের দিরাজ তালুকদারের ছেলে। খবর পেয়ে সেখানে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেন ইউএনও সঞ্জয় কুমার মহন্ত। এ বিষয়ে ইউএনও বলেন, বাঙ্গালী নদীতে অভিযান চালিয়ে বালু উত্তোলনের ড্রেজার মেশিনসহ সরঞ্জামাদি জব্দ করে গুঁড়িয়ে দেওয়া হয়েছে। তবে বালু উত্তোলনকারীরা পালিয়ে যাওয়ায় তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া যায়নি।

কৃষক নিহত

লোহাগাড়া (চট্টগ্রাম) প্রতিনিধি

চট্টগ্রামের লোহাগাড়ায় বন্য হাতির আক্রমণে আবদুল খালেক (৫৫) নামে এক কৃষক নিহত হয়েছেন। রোববার উপজেলার চুনতি ইউনিয়নের গহীন জঙ্গলে লাম্বা শিয়র এলাকায় এ ঘটনা ঘটে। নিহত কৃষক চুনতি ইউনিয়নের আশকর আলী পাড়ার ওমর আলীর ছেলে। বিষয়টি নিশ্চিত করেছেন স্থানীয় ইউপি সদস্য আবদুল মন্নান সিকদার।

তিনি জানান, প্রতিদিনের মতো শনিবার রাতে কৃষক আবদুল খালেক তার রোপণ করা জমির ধান পাহারা দিচ্ছিলেন। ধানক্ষেত পাহারা দেয়ার সময় রোববার সকাল ১০টার দিকে গহীন জঙ্গলে লাম্বা শিয়র এলাকায় বন্যহাতির পালের আক্রমণে ঘটনাস্থলে নিহত হন কৃষক আবদুল খালেক।

চুনতি পুলিশ ফাঁড়ির ইনচার্জ (পরিদর্শক) মুহাম্মদ রাফিকুল ইসলাম জামান জানান, খবর পেয়ে চুনতি পুলিশ ফাঁড়ির একটি দল ঘটনাস্থলে যায়। মরদেহ উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তরের প্রক্রিয়া চলছে বলেও জানান তিনি।

এএসআই ক্লোজড

সীতাকুন্ড (চট্টগ্রাম) প্রতিনিধি

চট্টগ্রামের সীতাকুন্ডে ট্রেন আসার আগে রেল ক্রসিংয়ের নিরাপত্তা গেট নামিয়ে দেওয়ায় গেটম্যানকে মারধরের অভিযোগে এক এএসআইকে ক্লোজড করা হয়েছে। জানা গেছে, শনিবার রাতে সীতাকুন্ডের কুমিরা মাজার গেট এলাকায় গেটম্যান মাহবুব হোসেন দায়িত্ব পালন করছিলেন। এ সময় চট্টগ্রাম রেলওয়ে স্টেশন থেকে ট্রেন আসার সংকেত পেয়ে গেটম্যান গেট নামিয়ে দেন। এতে সাময়িক সময়ের জন্য যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। এ সময় অন্যান্য যানবাহনের সঙ্গে সীতাকুন্ড থানার এএসআই জাহাঙ্গীর আলমের গাড়িও আটকা পড়ে। এতে এএসআই জাহাঙ্গীর গাড়ি থেকে নেমে গেটম্যানকে বকাবকি করেন। তখন মাহবুব এএসআইকে দুর্ঘটনার কথা স্মরণ করিয়ে গাড়ি আসার সংকেত পাওয়ার কথা জানান। এ কথা বলার পরও এএসআই জাহাঙ্গীর ক্ষিপ্ত হয়ে গেটম্যানের হাতে হ্যান্ডক্যাপ পরিয়ে পিস্তলের বাট দিয়ে এলোপাথাড়ি আঘাত করে রেলগেটে ফেলে যান। স্থানীয়রা বিষয়টি রেলওয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানোর পাশাপাশি আহত গেটম্যান মাহবুব হোসেনকে পৌর সদরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করেন।

সীতাকুন্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ জানান, রেলওয়ে গেটম্যানকে মারধরের অভিযোগে এএসআই জাহাঙ্গীর আলমকে সাময়িকভাবে ক্লোজ করা হয়েছে।

শুভেচ্ছা বিনিময়

কালীগঞ্জ (ঝিনাইদহ) প্রতিনিধি

ঝিনাইদহের কালীগঞ্জ পৌরসভার নবনির্বাচিত মেয়র আশরাফুল আলম আশরাফকে ফুলেল শুভেচ্ছা জানিয়েছে সাউথ বাংলা ব্যাংক কালীগঞ্জ শাখা। রোববার মেয়রের ব্যক্তিগত কার্যালয়ে গিয়ে তাকে এ শুভেচ্ছা জানান ব্যাংকটির শাখা ব্যবস্থাপক আবু নাঈম খান, সহকারী ব্যবস্থাপক মিরাজুল ইসলাম ও কর্মকর্তা তানজিমা আক্তার।

এ সময় মেয়র আশরাফুল আলম আশরাফ ব্যাংকটির কার্যক্রমে সন্তুষ্টি প্রকাশ করে তাদের উত্তরোত্তর সফলতা কামনা করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে