শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ০৯ মার্চ ২০২১, ০০:০০

আনন্দ উদযাপন

ম বরুড়া (কুমিলস্না) প্রতিনিধি

কুমিলস্নার বরুড়ায় ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে পুলিশ প্রশাসনের উদ্যোগে আনন্দ উদযাপন করা হয়েছে। রোববার বিকালে বরুড়া থানা পুলিশের উদ্যোগে উপজেলা পরিষদ মিলনায়তনে বাংলাদেশ এলডিসি থেকে উন্নয়নশীল দেশে উন্নতি পাওয়ার জাতিসংঘের চূড়ান্ত সুপারিশ প্রাপ্তিতে এ আনন্দ উদযাপন করা হয়। অনুষ্ঠানের শুরুতে ১২ পাউন্ডের বিশাল আকৃতির কেক কাটা হয়। বরুড়া থানার ওসি ইকবাল বাহার মজুমদারের সভাপতিত্বে অনুষ্ঠিত আনন্দ উদযাপন অনুষ্ঠানে অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাছির উদ্দিন লিংকন, পৌরসভার নবনির্বাচিত মেয়র মো. বক্তার হোসেন (বখতিয়ার), উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান ভূইয়া, উপজেলা সম্মিলিত মুক্তিযোদ্ধা পরিষদের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুল মান্নান, বরুড়া হাজী নোয়াব আলী পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মেধাদ উদ্দিন, ৯নং ওয়ার্ড কাউন্সিলর শাহিনুর হোসেন প্রমুখ।

ছবি বিতরণ

ম সুজানগর (পাবনা) প্রতিনিধি

মুজিববর্ষ উপলক্ষে পাবনা মডেল জেলা বাস্তবায়নের অংশ হিসেবে সুজানগর উপজেলার মাধ্যমিক পর্যায়ের সব বিদ্যালয় ও মাদ্রাসায় আবুল কাশেম ফাউন্ডেশনের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার অফিসিয়াল ছবি বিতরণ করা হয়েছে। সোমবার সকালে উপজেলা পরিষদের হল রুমে আবুল কাশেম ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা পরিচালক সানজিদা ইয়াসমিন টুম্পার সভাপতিত্বে ও একাডেমিক সুপারভাইজার মনোয়ার হোসেনের সঞ্চালনায় আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীনুজ্জামান শাহীন। প্রধান আলোচক ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রওশন আলী। বিশেষ অতিথি ছিলেন জেলা শিক্ষা অফিসার এসএম মোসলেম উদ্দিন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ছাইফুল ইসলাম প্রমুখ। অনুষ্ঠানে উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানরা উপস্থিত ছিলেন।

মানববন্ধন অনুষ্ঠিত

ম দুর্গাপুর (নেত্রকোনা) প্রতিনিধি

'পথ যেন হয় শান্তির, মৃতু্যর নয়' এই প্রতিপাদ্য নিয়ে নেত্রকোনার দুর্গাপুরে মানববন্ধন করেছে নিরাপদ সড়ক চাই উপজেলা কমিটি। সোমবার দুপুরে পৌরশহরের প্রেসক্লাব মোড়ে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে উপজেলা শাখার সভাপতি নুরুল হকের সভাপতিত্বে ও কমিটির সদস্য মোরশেদ আলমের সঞ্চালনায় বক্তব্য রাখেন সুশাসনের জন্য নাগরিকের (সুজন) উপজেলা সভাপতি অজয় সাহা, প্রেসক্লাব সভাপতি এসএম রফিকুল ইসলাম, নিরাপদ সড়কের সহ-সভাপতি মো. কবির, সাংবাদিক কলি হাসান, রিফাত আহমেদ রাসেল, উপজেলা সিপিবির সাধারণ সম্পাদক রুপক সরকার, ইসলামী আন্দোলনের সম্পাদক মো. মামুন, ছাত্র ইউনিয়নের উপজেলা সভাপতি আলমগীর হোসেন, এসবি রক্তদান ফাউন্ডেশেনের সভাপতি সৈকত সরকার প্রমুখ। উলেস্নখ্য, গত শনিবার মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় সাংবাদিক বিজন কৃষ্ণ রায় ও মাদ্রাসা শিক্ষক মাওলানা আবুল কাশেম নিহত হওয়ার প্রতিবাদে এই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

হরতাল পালিত

ম গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি

ময়মনসিংহের গৌরীপুর পৌরসভার মেয়র সৈয়দ রফিকুল ইসলামের ওপর গুলিবর্ষণের প্রতিবাদে সোমবার সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত আধাবেলা হরতাল পালন করেছেন গৌরীপুরের ব্যবসায়ীরা। হরতালে গৌরীপুর পৌর শহরের কোনো দোকান খুলেনি। পাশাপাশি গৌরীপুর থেকে কোনো বাস ছেড়ে যায়নি, শহরে কোনো রিকশা, অটোরিকশাও চলাচল করেনি। গৌরীপুর কাঁচাবাজার সমিতির সাধারণ সম্পাদক নজরুল ইসলাম বলেন, পৌর মেয়রের ওপর হামলার প্রতিবাদে সব ব্যবসায়ী সমিতি আধাবেলা হরতাল পালন করেছে। পৌর মেয়র সৈয়দ রফিকুল ইসলাম বলেন, এ হরতালের বিষয়ে তিনি জানেন না, শুনেছেন তার ওপর গুলি করার প্রতিবাদে ব্যবসায়ীরা অর্ধদিবস হরতাল দিয়েছে। গৌরীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খান আব্দুল হালিম সিদ্দিকী বলেন, শান্তিপূর্ণভাবে হরতাল পালিত হয়েছে। কোথাও কোনো আইন-শৃঙ্খলা বিঘ্ন ঘটেনি।

আলোচনা সভা

ম পাকুন্দিয়া (কিশোরগঞ্জ) প্রতিনিধি

কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় ঐতিহাসিক ৭ মার্চ দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। রোববার বিকালে উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক রফিকুল ইসলাম রেনুর বাড়িতে অনুষ্ঠিত এ আলোচনা সভায় সভাপতিত্ব করেন শহীদ আলাউদ্দিন উচ্চবিদ্যালয়ের সাবেক সহকারী শিক্ষক মনির উদ্দিন আকন্দ। পাকুন্দিয়া পৌরসভার সাবেক কাউন্সিলর নজরুল ইসলাম আকন্দের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলাম রেনু। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা পরিষদ সদস্য হাদিউল ইসলাম হাদী, পাটুয়াভাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মজিবুর রহমান, সুখিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আজিজুল হক তুতা, জাঙ্গালিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফজলুল হক প্রমুখ।

পুরস্কার বিতরণ

ম রামগঞ্জ (লক্ষ্ণীপুর) প্রতিনিধি

লক্ষ্ণীপুরের রামগঞ্জ উপজেলার ইছাপুর ইউনিয়নের চেয়ারম্যান মরহুম শহিদ উল্যাহ শহিদ স্মৃতি ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান রোববার সন্ধ্যায় শ্রীরামপুর উচ্চবিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়েছে। টুর্নামেন্ট পরিচালনা কমিটির আহ্বায়ক ও যুবলীগ নেতা মো. রিয়াদ হোসেনের সভাপতিত্বে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন লক্ষ্ণীপুর-১ আসনের সংসদ সদস্য ড. আনোয়ার হোসেন খান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলার সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ.ক.ম. রুহুল আমিন, ভাদুর ইউনিয়নের চেয়ারম্যান জাহিদ হোসেন ভূঁইয়া, কাঞ্চনপুর ইউনিয়নের চেয়ারম্যান নাছির উদ্দিন খান, উপজেলা ছাত্রলীগ সভাপতি ও নবনির্বাচিত কাউন্সিলর কামরুল হাসান ফয়সাল মাল, রামগঞ্জ প্রেসক্লাবের সভাপতি জাকির হোসেন মোস্তান, সাধারণ সম্পাদক কাউছার হোসেন প্রমুখ।

সাংস্কৃতিক অনুষ্ঠান

ম নলডাঙ্গা (নাটোর) প্রতিনিধি

নাটোরের নলডাঙ্গা থানা পুলিশের মুজিব শতবর্ষের কেক কাটা ও আনন্দ অনুষ্ঠান উদ্‌যাপন করা হয়েছে। রোববার বিকালে নলডাঙ্গা থানা পুলিশের আয়োজনে বাংলাদেশ এলডিসি থেকে উন্নয়নশীল দেশে উত্তরণে জাতিসংঘের চূড়ান্ত সুপারিশপ্রাপ্তিতে এ আনন্দ উদ্‌যাপন করা হয়। নলডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুলস্নাহ আল মামুন, নাটোরের অতিরিক্ত পুলিশ সুপার তারেক জুবায়ের, নলডাঙ্গা পৌরসভার মেয়র মনিরুজ্জামান মনির, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুস শুকুর, সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান মুকু প্রমুখ। পরে সন্ধ্যায় স্থানীয় শিল্পীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ইউএনওর মতবিনিময়

ম মনোহরদী (নরসিংদী) প্রতিনিধি

নরসিংদীর মনেহরদী উপজেলায় নতুন যোগদানকারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এএসএম কাসেম সোমবার স্থানীয় সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেছেন। উপজেলা হলরুমে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন ইউএনও এএসএম কাসেম। এ সময় মনোহরদী প্রেসক্লাব, সাংবাদিক ফোরাম ও রিপোর্টার্স ক্লাবের সভাপতি এবং সাধারণ সম্পাদকসহ উপজেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন। একই দিন ইউএনও সাংবাদিক ছাড়াও উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান ও সুশীল সমাজের সঙ্গে মতবিনিময় করেন।

চাল বিতরণ

ম রামগঞ্জ (লক্ষ্ণীপুর) প্রতিনিধি

লক্ষ্ণীপুরের রামগঞ্জ উপজেলার নোয়াগাঁও ইউনিয়নে সোমবার দুপুরে ১০০ ভিজিডি কার্ডধারী নারীর মধ্যে ৩০ কেজি করে চাল বিতরণ করা হয়। ইউনিয়নের হতদরিদ্র পরিবারের নারীদের মধ্যে নোয়াগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. হোসেন রানা এবং সচিব মো. মাসুদ আলমের সার্বিক তত্ত্বাবধানে চাল বিতরণের সময় ট্যাগ অফিসার, আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ফরম বিতরণ

ম দুমকি (পটুয়াখালী) প্রতিনিধি

পটুয়াখালীর দুমকিতে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে দলীয় মনোনয়ন ফরম বিতরণ শুরু করেছে উপজেলা আওয়ামী লীগ। শনিবার সকালে উপজেলা আওয়ামী লীগের কার্যালয় থেকে দলীয় প্রার্থীদের মধ্যে মনোনয়ন ফরম বিতরণ করা হয়। উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম আজাদ, সাধারণ সম্পাদক শাহজাহান আকনসহ শীর্ষ নেতাদের উপস্থিতিতে মুরাদিয়া ইউনিয়নে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী মোসা. আকলিমা খানম, মো. মিজানুর রহমান সিকদার, শাহআলম মাস্টার, আনোয়ারুজ্জামান উমরুজ, সৈয়দ মো. জাকির হোসেন; আংগারিয়া ইউনিয়নে সৈয়দ গোলাম মর্তুজা, সৈয়দ শাহ আলম, মো. রেজাউল হক রাজন; পাংগাশিয়া ইউনিয়ন থেকে মো. আলমগীর সিকদার, অ্যাডভোকেট গাজী মো. নজরুল ইসলাম, অ্যাডভোকেট মজিবুর রহমান বাবু দলীয় কর্মী-সমর্থকদের সঙ্গে নিয়ে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। দলীয় সূত্রে জানা যায়, ১০ মার্চ সকাল ১০টায় মুরাদিয়া, ১১টায় আঙ্গারিয়া ও বিকাল ৩টায় পাংগাশিয়া ইউনিয়ন আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় প্রার্থী বাছাইয়ের প্যানেল তৈরি করে জেলা আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদকের সুপারিশসহ কেন্দ্রীয় মনোনয়ন বোর্ডে পাঠানো হবে। উলেস্নখ্য, প্রথম ধাপে এ উপজেলার পাঙ্গাশিয়া, মুরাদিয়া ও আঙ্গারিয়া ইউনিয়নে আগামী ১১ এপ্রিল নির্বাচন অনুষ্ঠিত হবে। ঘোষিত তফসিল অনুযায়ী এই তিন ইউনিয়নে প্রার্থীদের মনোনয়পত্র দাখিলের শেষ তারিখ আগামী ১৮ মার্চ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে