শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

নেত্রকোনায় অভিযান ৮ জন গ্রেপ্তার

তিন জেলায় গ্রেপ্তার আরও ৪ ভেদরগঞ্জে ১০ জন আটক
স্বদেশ ডেস্ক
  ১০ এপ্রিল ২০২১, ০০:০০

নেত্রকোনায় পুলিশের অভিযানে পলাতক আসামিসহ আটজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এছাড়া বিভিন্ন অভিযোগে গাইবান্ধার সুন্দরগঞ্জ, নওগাঁর নিয়ামতপুর, ময়মনসিংহের গৌরীপুর ও রাজবাড়ীর গোয়ালন্দ থেকে আরও ছয়জনকে গ্রেপ্তার করা হয়েছে। অন্যদিকে নিষেধাজ্ঞা অমান্য করে মাছ ধরার অপরাধে ১০ জেলেকে আটক করার খবর পাওয়া গেছে। আমাদের আঞ্চলিক স্টাফ রিপোর্টার ও প্রতিনিধিদের পাঠানো খবরে ডেস্ক রিপোর্ট :

নেত্রকোনা :নেত্রকোনা মডেল থানা পুলিশ বুধবার পৃথক অভিযান চালিয়ে তিনজন পলাতক আসামিসহ বিভিন্ন অপরাধে জড়িত আটজনকে গ্রেপ্তার করেছে।

মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. তাজুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে পৃথক অভিযান চালিয়ে মডেল থানা পুলিশ পলাতক আসামি মো. মাসুম মিয়া, মো. মনিরুল ইসলাম, মো. মুরাদ হোসেন ওরফে বাবু এবং বিভিন্ন অপরাধের ঘটনায় জড়িত রায়হান ফারাস ওরফে বাপ্পী, সুখময় বর্মণ ওরফে বিদু্যৎ বর্মণ, মো. রিয়াজ মিয়া ওরফে রিয়াদ, রোকেয়া আক্তার ও মোছা. আশা মনিকে গ্রেপ্তার করে। আসামিদের বৃহস্পতিবার আদালতে পাঠানো হয়েছে।

গাইবান্ধা : গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার দহবন্দ ইউনিয়নের ঝিনিয়া গ্রামে বুধবার রাতে ফারুকুল ইসলাম নামে এক ভুয়া ডিবি পুলিম সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। ফারুকুল পাশের সাদুলস্নাপুর উপজেলার দামুদর গ্রামের সেকেন্দার আলীর ছেলে। ভুয়া ডিবি সদস্যের গতিবিধি সন্দেহ হলে স্থানীয়রা পুলিশে খবর দিলে পুলিশ তাকে গ্রেপ্তার করে।

সুন্দরগঞ্জ থানার এসআই সেলিম রেজা জানান, ভুয়া ডিবি সদস্য ঝিনিয়া গ্রামের বিভিন্ন মামলার আসামি এবং জুয়াড়িদের কাছে চাঁদা দাবি করে। বিষয়টি স্থানীয়দের সন্দেহ হলে তারা পুলিশকে খবর দেয়। তার বিরুদ্ধে থানায় মামলা করা হয়েছে।

নিয়ামতপুর (নওগাঁ) : নওগাঁর নিয়ামতপুরে গোপন সংবাদের ভিত্তিতে তিন কেজি ৪০০ গ্রাম গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছের্ যাব। বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলার রসুলপুর ইউনিয়নের সালালপুর গ্রামের শিমুল তলা মোড়ের প্রধান রাস্তা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলেন পোরশা উপজেলার আবু সাইদের ছেলে সুফিয়ান (৩৫) ও মহিউদ্দীনের ছেলে ইসমাইল (৩১)।

জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতের্ যাব-৫ এর একটি দল ওই এলাকায় অভিযান চালিয়ে সালালপুর গ্রামের শিমুলতলা মোড়ের পশ্চিমে সুফিয়ান ও ইসমাইলকে গ্রেপ্তার করে। এ সময় তাদের কাছ থেকে তিন কেজি ৪০০ গ্রাম গাঁজা, একটি মোটরসাইকেল ও একটি মোবাইল ফোন জব্দ করা হয়।

নিয়ামতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ন কবির জানান, এ ঘটনায় নিয়ামতপুর থানায় মামলা করা হয়েছে।

গোয়ালন্দ (রাজবাড়ী) : রাজবাড়ীর গোয়ালন্দে টেবিল ফ্যানের বক্সের মধ্যে বিশেষ কায়দায় লুকিয়ে রাখা ৩০০ গ্রাম হেরোইন ও নগদ দুই লাখ ৮ হাজার ৭৫০ টাকা উদ্ধার করা হয়েছে। উদ্ধার হওয়া হেরোইনের আর্থিক মূল্য প্রায় ৩০ লাখ টাকা। এ সময় গ্রেপ্তার করা হয় মাদক ব্যবসায়ী মো. তুহিন মোলস্নাকে গ্রেপ্তার করা হয়। তুহিন উপজেলার দৌলতদিয়ার সোরাপ মন্ডল পাড়ার মো. বানু মোলস্নার ছেলে।

বুধবার সন্ধ্যার দিকে গোয়ালন্দ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. রফিকুল ইসলাম ও জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক তানভীর হোসেন খান পোড়াভিটায় এই অভিযান পরিচালনা করেন।

এ বিষয়ে সহকারী কমিশনার (ভূমি) মো. রফিকুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে পোড়াভিটা এলাকায় অভিযান চালানো হয়। এ সময় চিহ্নিত মাদক ব্যবসায়ী তুহিন মোলস্নার বসতঘরের টেবিল ফ্যানের মধ্যে থেকে ৩০০ গ্রাম হেরোইন ও নগদ ২ লাখ ৮ হাজার ৭৫০ টাকা উদ্ধার করা হয়। এ ব্যাপারে গোয়ালন্দ ঘাট থানায় মামলা করা হয়েছে।

ভেদরগঞ্জ (শরীয়তপুর) : শরীয়তপুরের ভেদরগঞ্জে পদ্মা নদী থেকে ৩০ কেজি জাটকা ও ২০ হাজার মিটার কারেন্ট জালসহ ১০ জনকে আটক করা হয়েছে।

বৃহস্পতিবার গভীর রাতে পদ্মা নদীতে ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় জাটকা নিধন প্রতিরোধ কার্যক্রম বাস্তবায়নে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শংকর চন্দ্র বৈদ্য ও সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা নজরুল ইসলাম যৌথভাবে এই অভিযান পরিচালনা করেন।

এ সময় ৩০ কেজি জাটকা মাছ ও ২০ হাজার মিটার কারেন্ট জালসহ ১০ জন জেলেকে আটক করা হয়। আটক ১০ জেলেকে ৫ হাজার করে মোট ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। জব্দকৃত কারেন্ট জাল পুড়িয়ে ফেলে জাটকা মাছগুলো স্থানীয় এতিমখানায় বিতরণ করা হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে