মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

রাজশাহী হাসপাতালে করোনা উপসর্গে পাঁচজনের মৃতু্য

রাজশাহী অফিস
  ১১ এপ্রিল ২০২১, ০০:০০

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনার উপসর্গ নিয়ে পাঁচজনের মৃতু্য হয়েছে। শনিবার দুপুর পর্যন্ত গত ২৪ ঘণ্টায় তাদের মৃতু্য হয় বলে জানিয়েছেন হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস।

তিনি বলেন, যে পাঁচজন মারা গেছেন তাদের শ্বাসকষ্টসহ করোনার সব উপসর্গ ছিল। তাদের নমুনা সংগ্রহ করার পর স্বাস্থ্যবিধি মেনে তাদের দাফন করার নির্দেশ দেওয়া হয়েছে।

মৃতরা হলেন, নাটোরের নলডাঙ্গা এলাকার হাবিবুরের মেয়ে মনোয়ারা (৫০), গোদাগাড়ীর খেতুর গ্রামের কবিরাজের মেয়ে শ্যামলী (৩০), চাঁপাইনবাবগঞ্জের রুহুল আমিন (৬০)।

এদের মধ্যে শুক্রবার দিনগত রাত সোয়া ২টায় ৩০নং করোনা ওয়ার্ডে মনোয়ারা, করোনা আইসিইউতে রাত সাড়ে ১২টায় শ্যামলী ও রাত সাড়ে ৩টায় ২৯ নং করোনা ওয়ার্ডে রুহুল আমিন মারা যান। অপর দুইজন শনিবার সকালে মারা গেছেন বলে জানা গেছে। দুপুর পর্যন্ত ওয়ার্ড মাস্টারের তালিকায় তাদের নাম না আসায় পরিচয় জানা যায়নি।

ডা. সাইফুল জানান, করোনাভাইরাসে আক্রান্ত ৪৫ জন রোগী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এদের মধ্যে গুরুতর অবস্থায় আইসিইউতে রাখা হয়েছে ৯ জনকে। এছাড়াও করোনা উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন ৪৫ জন। তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।

এদিকে, শনিবার দুপুরে রাজশাহী বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হাবিবুল আহসান জানান, বিভাগের আট জেলার মধ্যে ছয় জেলায় গত ২৪ ঘণ্টায় ১৩৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে রাজশাহী জেলায় ৭৪ জন, নওগাঁয় একজন, জয়পুরহাটে ১২ জন, বগুড়ায় আটজন, সিরাজগঞ্জ ১৯ জন ও পাবনায় ২৩ জন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে