শায়েস্তাগঞ্জে হাইওয়ে থানার নির্মাণাধীন ভবনে ফাটল

শায়েস্তাগঞ্জে হাইওয়ে থানার নির্মাণাধীন ভবনে ফাটল

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে হাইওয়ে পুলিশের জন্য নির্মাণাধীন আধুনিক থানা ভবনের কাজ প্রায় শেষ হওয়ার পথে। এরই মধ্যে ভবন নির্মাণে নানা অনিয়মের অভিযোগ পাওয়া গেছে ঠিকাদারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে। নির্মাণ কাজ শেষ না হতেই ভবনে দেখা দিয়েছে ফাটল। এ ছাড়া মাটি দিয়ে টাইলস লাগানোর অভিযোগও উঠেছে।

জানা যায়, ২০১৮ সালের ১১ ডিসেম্বর ব্রাহ্মণবাড়িয়ার ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স মোস্তফা কামাল নিয়াজ পার্ক চার কোটি ৪৬ লাখ ৪৫ হাজার ১২৫ টাকা ব্যয়ে তিনতলা ভবন নির্মাণ করার জন্য চুক্তিবদ্ধ হয়। নতুন থানা নির্মাণে বাস্তবায়নকারী সংস্থা হিসেবে দায়িত্ব পায় বাংলাদেশ পুলিশ ও গণপূর্ত অধিদপ্তর।

সরেজমিন দেখা যায়, উদ্বোধনের আগেই পুরো ভবনের অনেক জায়গায় পিলারে ধরেছে ফাটল, অন্যদিকে ফ্লোরের টাইলস লাগানো হচ্ছে সিমেন্ট আর বালির বদলে মাটি দিয়ে। এমন টাইলসের জোড়া কয়দিন টিকবে ভাবাই যায় না। বুধবার দুপুরে মাটি দিয়ে টাইলস লাগানোর কাজ হাতে নাতে ধরেন হাইওয়ে থানার ওসি মাইনুল ইসলাম। এ ছাড়া ভবন নির্মাণে নিম্নমানের রড, ইট ব্যবহার করার খবরও পাওয়া গেছে।

টাইলস মিস্ত্রি রায়হান জানান, 'ঠিকাদারের কথা অনুয়ায়ী কাজ করতাছি। ঠিকাদার যেভাবে বলবে আমার তো সেভাবেই কাজ করতে হবে।'

ঠিকাদারের ম্যানেজার সামছুল করিম টাইলস মাটি দিয়ে লাগানোর বিষয়ে বলেন, 'টাইলস লাগানোর জন্য বালি রাখা আছে। মিস্ত্রি কেন মাটি দিয়া লাগাইল তা বোধগম্য নয়। অভিযোগ পেয়ে সব উঠিয়ে নতুন করে বসানো হবে। ইতোমধ্যে টাইলস মিস্ত্রিকে বিদায় করে দেওয়া হয়েছে।

শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানার ওসি মাইনুল ইসলাম বলেন, 'ভবনের নির্মাণকাজ পরিদর্শনে এসে দেখি টাইলস বসানো হচ্ছে বালি আর সিমেন্টের বদলে মাটি দিয়ে। সঙ্গে সঙ্গে কাজ বন্ধ করে বিষয়টি ঊর্ধ্বতন কৃর্তপক্ষকে জানিয়েছি।'

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে