বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

টঙ্গীর খাল থেকে মরদেহ উদ্ধারের রহস্য উদ্ঘাটন

টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি
  ১৩ এপ্রিল ২০২১, ০০:০০

গাজীপুর মহানগরীর টঙ্গীর পশ্চিম থানার তুরাগ নদের শাখা স্থানীয় আন্দারুল খাল থেকে গত ১৯ মার্চ একটি অজ্ঞাত পরিচয় কিশোরের মরদেহ উদ্ধার করে পুলিশ। ঘটনার ২২ দিন পর হত্যাকান্ডের রহস্য উদ্ঘাটন করেছে পুশি। নিহত কিশোরের নাম ইসমাইল সরকার (১৪)। ইসমাইল তুরাগ থানার কামারপাড়া উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণির ছাত্র ছিল।

তার বাবার নাম মোহাম্মদ নূর নবী সরকার। তাদের গ্রামের বাড়ি সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার ধানগড়া গ্রামে। মূলত মুক্তিপণের পাঁচ লাখ টাকা না পাওয়ায় তাকে হত্যা করা হয় বলে জানিয়েছে পুলিশ।

হত্যাকান্ডে জড়িত থাকার অভিযোগে আতাউল হোসেন (৩৫) নামে একজনকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তার আতাউল এ ঘটনায় নিজের সম্পৃক্ততা স্বীকার করে আদালতে জবানবন্দিও দিয়েছেন। আতাউল গাইবান্ধার সাঘাটা উপজেলার রামনগর গ্রামের ইমাম হোসেনের ছেলে।

সোমবার টঙ্গী পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহআলম গণমাধ্যমকে জানান, গত ১৯ মার্চ সন্ধ্যায় আন্দারুল খাল থেকে ভাসমান অবস্থায় এক কিশোরের মরদেহ উদ্ধার করা হয়। ময়নাতদন্তের জন্য মরদেহটি শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠায় পুলিশ।

তিনি জানান, নিহত কিশোরের ছবিসহ পুলিশ বিভিন্নভাবে যোগাযোগ ও প্রচার চালায়। এক পর্যায়ে তুরাগ থানায় ১৮ মার্চ নিখোঁজ সংক্রান্ত একটি জিডির সূত্র ধরে কামারপাড়ায় গিয়ে নিহতের বাবা-মাকে আলামত দেখিয়ে নিহতের পরিচয় শনাক্ত করা হয়।

এ সময় পুলিশ নিহত ইসমাইলের বাবা-মায়ের কাছে পাওয়া তথ্যের ভিত্তিতে রোববার ঘটনায় জড়িত সন্দেহে আতাউল হোসেনকে গ্রেপ্তার করে। আতাউল পুলিশের জিজ্ঞাসাবাদে হত্যাকান্ডের জড়িত থাকার কথা স্বীকার করে আদালতে জবানবন্দি দেন।

স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে আতাউল জানান, তিনি ও তার দুই সহযোগী ইসমাইলকে অপহরণ করে তার বাবার কাছ থেকে ৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করেন। মুক্তিপণের টাকা না পেয়ে ইসমাইলকে হত্যা করে মরদেহ খালে ফেলে রাখা হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে