বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ১৩ এপ্রিল ২০২১, ০০:০০

কমিটি গঠন

\হস্টাফ রিপোর্টার, টাঙ্গাইল

টাঙ্গাইল পৌরসভা সার্ভিস অ্যাসোসিয়েশনের সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন মোস্তাফিজুর রহমান রুবেল ও শোভন ইসলাম অন্তু। রোববার ২৮ সদস্যের টাঙ্গাইল পৌরসভা সার্ভিস অ্যাসোসিয়েশনের এ কমিটি গঠন করা হয়।

কমিটির অন্যরা হচ্ছেন- উপদেষ্টা শাহনেওয়াজ পারভীন, শিব্বির আহমেদ আজমী, মো. মিজানুর রহমান খান, এএইচমএম জাহাঙ্গীর আলম খান, প্রবীর কুমার দত্ত, সিনিয়র সহসভাপতি মো. শওকত হোসেন, সহসভাপতি মো. মিজানুর রহমান ও মো. কামরুল হাসান খান লাবু, যুগ্ম সাধারণ সম্পাদক মো. শাহাদত হোসেন ও মো. মোস্তাফিজুর রহমান, সাংগঠনিক সম্পাদক আনন্দ চক্রবর্তী, জনসংযোগ সম্পাদক মো. সোহেল রানা, দপ্তর সম্পাদক মো. আমিনুর রহমান, অর্থ সম্পাদক রণজিৎ চন্দ্র পাল, প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. জসিম মিয়া, আইনবিষয়ক সম্পাদক নূরে আলম ভাসানী, চাকরিবিষয়ক সম্পাদক জেসমিন খানম, মহিলাবিষয়ক সম্পাদক সাঈদা খানম বন্যা, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক মো. আনিছুর রহমান, সমাজসেবা সম্পাদক নাজমুল হাসান তন্ময়, ক্রীড়া সম্পাদক মো. রাজীব হোসেন। কার্যকরী সদস্যরা হচ্ছেন- লাল মাহমুদ, মো. জাহিদ হাসান, মো. বিন তারেক, মো. রোকন আলী, মো. শহীদুল মিয়া।

ওসির মতবিনিময়

\হশালিখা (মাগুরা) প্রতিনিধি

মাগুরার শালিখা থানার ওসি মো. হোসেন আল মাহাবুবের সঙ্গে আড়পাড়া বাজার বণিক সমিতির নতুন কমিটির মতবিনিময় অনুষ্ঠিত হয়েছে। সোমবার স্বাস্থ্যবিধি মেনে থানায় এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় নতুন কমিটির সভাপতি সুভাষ চন্দ্র রায়, সহসভাপতি মুন্সী আবুল কালাম আজাদ ও আল মর্ত্তোজা মোল্যা, সাধারণ সম্পাদক সেলিম মোল্যা, সহসাধারণ সম্পাদক গৌতম মজুমদার, শালিখা প্রেসক্লাবের সম্পাদকমন্ডলীর সদস্য হাবিবুল হক চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

বাইসাইকেল বিতরণ

\হফটিকছড়ি (চট্টগ্রাম) প্রতিনিধি

চট্টগ্রামের ফটিকছড়িতে মাধ্যমিক পর্যায়ের ছাত্রীদের মাঝে ৫০টি বাইসাইকেল বিতরণ করা হয়েছে। সোমবার উপজেলা পরিষদের মাঠে এসব বিতরণ করেন সংরক্ষিত আসনের সংসদ সদস্য খাদিজাতুল আনোয়ার সনি।

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সায়েদুল আরেফিনের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জিসান বিন মাজেদ, উপজেলা একাডেমিক সুপারভাইজার  মোহাম্মদ আকরাম হোসেন, ফটিকছড়ি পৌর মেয়র মোহাম্মদ ইসমাইল হোসেন, সুন্দরপুর ইউপি চেয়ারম্যান শাহনেওয়াজ প্রমুখ। 

মাস্ক বিতরণ

\হসাপাহার (নওগাঁ) প্রতিনিধি

নওগাঁর সাপাহার উপজেলার সদর ইউনিয়নবাসীকে করোনামুক্ত রাখতে বাড়ি বাড়ি গিয়ে মাস্ক বিতরণ করা হয়েছে। সোমবার সকাল সাড়ে ৯টায় উপজেলা সদরের জয়পুর গ্রামে এ কর্মসূচির উদ্বোধন করা হয়। ইউপি চেয়ারম্যান আকবর আলীর সভাপতিত্বে বিতরণ অনুষ্ঠানে উপজেলা চেয়ারম্যান শাহজাহান হোসেন মন্ডল, ইউএনও কল্যাণ চৌধুরী, উপজেলা আওয়ামী লীগ সভাপত্বি শামসুল আলম শাহ্‌ চৌধুরী, সাধারণ সম্পাদক মাসুদ রেজা সারোয়ার, কৃষকলীগের সাংগঠনিক সম্পাদক ওয়ালিউর রহমান সেলিম, যুবলীগ সভাপতি নইমুদ্দিন, ছাত্রলীগ আহ্বায়ক রাসেল রানা, ইউপি সচিব মহিদুল হক উপস্থিত ছিলেন।

বাইসাইকেল বিতরণ

\হপার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি

দিনাজপুরের পার্বতীপুর উপজেলার ১০ ইউনিয়নের ১০০ গ্রামপুলিশ পেল নতুন বাইসাইকেল। সোমবার উপজেলা পরিষদ চত্বরে গ্রামপুলিশদের হাতে বাইসাইকেল তুলে দেন সাবেক প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী অ্যাড মোস্তাফিজুর রহমান ফিজার এমপি। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ হাফিজুল ইসলাম প্রামাণিক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা নাশিদ কায়সার রিয়াদ।

পলিথিন জব্দ

\হহবিগঞ্জ প্রতিনিধি

ঢাকা-সিলেট মহাসড়কের হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ থেকে ট্রাকভর্তি নিষিদ্ধ পলিথিন জব্দ করেছে পুলিশ। তবে এ ঘটনায় কাউকে আটক করতে পারেনি তারা। জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) একটি বিশেষ টিম সোমবার ভোর রাতে নতুন ব্রিজ এলাকা থেকে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে এগুলো জব্দ করেন। যার পরিমাণ ১২ টন বলে জানিয়েছেন ডিবি পুলিশের (ওসি) মো. আল আমিন।

তিনি বলেন, নিষিদ্ধ পলিথিন ভর্তি করে একটি ট্রাক ঢাকা থেকে সিলেট যাচ্ছিল। গোপন সূত্রে খবর পেয়ে ঢাকা-সিলেট মহাসড়কের শায়েস্তাগঞ্জ নতুন ব্রিজ এলাকায় অভিযান চালায় হবিগঞ্জ ডিবি পুলিশের একটি টিম। এ সময় ট্রাকভর্তি প্রায় ১২ টন নিষিদ্ধ পলিথিন জব্দ করা হয়। তবে চালক পালিয়ে যাওয়ায় তাকে গ্রেপ্তার করা সম্ভব হয়নি। তিনি বলেন, 'জব্দকৃত পলিথিন বর্তমানে পুলিশের কাছেই রয়েছে। পরিবেশ অধিদপ্তরের সঙ্গে আলোচনা করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।'

কমিটি গঠন

\হমানিকগঞ্জ প্রতিনিধি

পেশাগত মানোন্নয়ন ও ঐক্য প্রতিষ্ঠায় মানিকগঞ্জে কর্মরত টেলিভিশন সাংবাদিকদের সংগঠন 'মানিকগঞ্জ টেলিভিশন রিপোর্টার্স ইউনিটি'র (টিআরইউ)' কমিটি গঠন করা হয়েছে। ১৩ সদস্যের এ কমিটিতে মানিকগঞ্জ প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক ও একাত্তর টিভির মানিকগঞ্জ জেলা প্রতিনিধি মনিরুল ইসলাম মিহির সভাপতি এবং মানিকগঞ্জ প্রেসক্লাবের সহ-সাধারণ সম্পাদক ও যুমনা টেলিভিশনের স্টাফ রিপোর্টার বিএম খোরশেদ সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। সোমবার মানিকগঞ্জ প্রেসক্লাব মিলনাতয়নে সংগঠনের সাধারণ সভার দ্বিতীয় অধিবেশনে দুই বছর মেয়াদি এ কমিটি গঠন করা হয়।

কমিটির অন্য সদস্যরা হলেন- সহ-সভাপতি এ কে আজাদ, সহ-সভাপতি মোহাম্মদ ইউসুফ আলী, যুগ্ম সাধারণ সম্পাদক রিপন আনসারী, সহ-সম্পাদক মো. ইউসুফ আলী, কোষাধ্যক্ষ মোহাম্মদ মঞ্জুর রহমান, দপ্তর সম্পাদক আজিজুল হাকিম, প্রচার ও প্রকাশনা সম্পাদক আরফিন আহমেদ আপেল, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক মারুফ হোসেন, কাযর্নিবাহী সদস্য সাব্বিরুল ইসলাম সাবু, আহমেদ সাব্বীর সোহেল, গাজী ওয়াজেদ আলম লাবু।

স্মরণসভা

\হজামালপুর প্রতিনিধি

জামালপুরে জেলা প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক প্রয়াত শফিক জামানের দ্বিতীয় মৃতু্যবার্ষিকী উপলক্ষে স্মরণসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুরে জেলা প্রেসক্লাব মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।

স্মরণসভা ও দোয়া মাহফিলে জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মুহাম্মদ বাকী বিলস্নাহর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন সরকারি আশেক মাহমুদ কলেজের অধ্যক্ষ অধ্যাপক ড. মুজাহিদ বিলস্নাহ ফারুকী। এ ছাড়া সচেতন নাগরিক কমিটির সভাপতি অজয় কুমার পাল, জামালপুর জেলা প্রেসক্লাবের সভাপতি ইউসুফ আলী, সহ-সভাপতি কামাল হোসেন, সাধারণ সম্পাদক শোয়েব হোসেন, সাংবাদিক এম সুলতান আলম, শুভ্র মেহেদী, ফজলে এলাহী মাকাম, তানভীর আজাদ মামুন প্রমুখ

বক্তব্য রাখেন।

ঘরে আগুন

\হসেনবাগ (নোয়াখালী) প্রতিনিধি

নোয়াখালীর সেনবাগে কয়েলের আগুনে একটি গরুর খামার, রান্নাঘর ও বসতঘর পুড়ে গেছে। সোমবার রাত ৩টার সময় উপজেলার ডমুরুয়া ইউপির পরিকোট উত্তর পাড়ার সৈয়দ আলী প্রকাশ সুতা ব্যাপারীর বাড়িতে এ ঘটনা ঘটে। এ সময় আগুন নেভাতে গিয়ে গৃহকর্তা রফিক মিয়াসহ ৫ জন আহত হয়েছে। এতে প্রায় তিন লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেন ক্ষতিগ্রস্ত রফিক মিয়ার স্ত্রী বিবি কুলসুম।

সার বিতরণ

\হপাকুন্দিয়া (কিশোরগঞ্জ) প্রতিনিধি

কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলায় প্রান্তিক ও ক্ষুদ্র পর্যায়ের এক হাজার ৩০০ কৃষকের মধ্যে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে। রোববার সকালে উপজেলা পরিষদ প্রাঙ্গণে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এসব বীজ ও সার বিতরণ করে। এ ছাড়াও কৃষকদের মধ্যে তিনটি কম্বাইন হারভেস্টার বিতরণ করা হয়। কিশোরগঞ্জ-২ আসনের সংসদ সদস্য নূর মোহাম্মদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কৃষকদের হাতে বীজ, সার ও কম্বাইন হারভেস্টার মেশিনের চাবি তুলে দেন। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) একেএম লুৎফর রহমান, কৃষি কর্মকর্তা কৃষিবিদ সাইফুল হাসান আলামিন, পাকুন্দিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সারোয়ার জাহান, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আবদুছ ছালাম, মুক্তিযোদ্ধা পরিষদের সাবেক কমান্ড বীর মুক্তিযোদ্ধা মেসবাহ উদ্দিন প্রমুখ।

মাস্ক বিতরণ

\হখুলনা অফিস

করোনাভাইরাসে জনসচেতনতা বৃদ্ধিতে সাধারণ মানুষের মধ্যে স্বাস্থ্য সুরক্ষাসামগ্রী হিসেবে খুলনা সোসাইটির পক্ষ থেকে মাস্ক বিতরণ করা হয়েছে। রোববার সোসাইটির নেতৃবৃন্দ খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল এলাকায় এ মাস্ক বিতরণ কর্মসূচি পালন করেন। এ সময় তারা সবাইকে সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান।

খুলনা সোসাইটির মাস্ক বিতরণ কমিটির চেয়ারম্যান ডা. মেহেদী হাসানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই কর্মসূচির উদ্বোধন করেন খুলনা সোসাইটির চেয়ারম্যান এসএম সোহেল ইসহাক। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সোসাইটির সম্পাদকমন্ডলীর সদস্য ইয়াফেজ ইসতিহাদ দীপ, এসএম মিশকাতুল ইসলাম, মো. আতিয়ার রহমান, মো. ইয়াছিন আরাফাত, মো. মুজতবা চৌধুরী (নজর), মো. জয়নাল ফরাজী, নাজমুল জোয়াদ্দার, সাইফুল ইসলাম সবুজ, ডিএস রুবেল ইসলাম প্রমুখ।

মেহেদী জব্দ

\হস্টাফ রিপোর্টার, নেত্রকোনা

নেত্রকোনার দুর্গাপুরে অভিযান চালিয়ে ৬ লাখ ৭০ হাজার টাকা মূল্যের ভারতীয় কাবেরি মেহেদী জব্দ করা হয়েছে। সোমবার বিজিবির নায়েক সুবেদার মো. জিলস্নুর রহমানের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

নেত্রকোনা ৩১ বিজিবির উপ-অধিনায়ক নূরুদ্দীন মাকসুদ প্রেস বিজ্ঞপ্তিতে জানান, সীমান্তবর্তী দুর্গাপুর উপজেলার বারমারী বিওপির মিনকিতে সীমান্ত পিলার নং ১১৬৩ থেকে এক কিলোমিটার বাংলাদেশের ভেতরে অভিযান চালিয়ে ৪৪ হাজার ৬৪০ পিস ভারতীয় কাবেরি মেহেদী জব্দ করে। বিজিবির উপস্থিতি টের পেয়ে চোরাকারবারিরা পালিয়ে গেছে। জব্দকৃত মেহেদীর মূল্য ৬ লাখ ৭০ হাজার টাকা। জব্দকৃত মালামাল নেত্রকোনা কাস্টম অফিসে জমা দেওয়া হবে।

\হ

মানবিক সহায়তা

\হদাউদকান্দি (কুমিলস্না) প্রতিনিধি

করোনাভাইরাসকে কেন্দ্র করে কর্মহীন, অসচ্ছল বেশকিছু পরিবারকে নগদ অর্থ সহায়তা ও মাস্ক বিতরণ করা হয়েছে। কুমিলস্নার দাউদকান্দি উপজেলার পদুয়া ইউনিয়নের বিভিন্ন গ্রামে অসচ্ছল পরিবারকে এ মানবিক সহায়তা প্রদান করা হয়। পদুয়া ইউনিয়নের চেয়ারম্যান মনির হোসেনের উদ্যোগে সোমবার দুপুরে এ সহায়তা দেওয়া হয়।

মাসিক সভা

\হডামুড্যা (শরীয়তপুর) প্রতিনিধি

শরীয়তপুরের ডামুড্যা উপজেলার আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভা সোমবার বেলা ১১টার দিকে অফিসার্স ক্লাবে অনুষ্ঠিত হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মর্তুজা আল মুঈদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অংশ নেন ডামুড্যা পৌরসভার মেয়র রেজাউল করিম রাজা ছৈয়াল, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শেখ মোহাম্মদ মোস্তফা খোকন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. ফজলে এলাহী, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা খানম লাভলী, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুর রহমান বাবলু সিকদার, ডামুড্যা থানার ওসি জাফর আলী, সমাজসেবা কর্মকর্তা ওবায়দুল রহমান, মহিলাবিষয়ক কর্মকর্তা ফাতেমা নাহিয়ান প্রমুখ।

মাস্ক ক্যাম্পেইন

\হআদমদীঘি (বগুড়া) প্রতিনিধি

করোনাভাইরাস প্রতিরোধ বগুড়ার আদমদীঘি উপজেলার কুন্দগ্রাম এলাকায় সাধারণ মানুষের মধ্যে বিনামূল্যে মাস্ক বিতরণ করা হয়েছে। রোববার সকালে কুন্দগ্রাম ইউনিয়ন ছাত্রলীগের উদ্যোগে পাঁচ শতাধিক মাস্ক বিতরণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও কুন্দগ্রাম ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান শামিমুল হুদা খন্দকার, উপজেলা তাঁতী লীগের সাধারণ সম্পাদক আহসান হাবীব, যুগ্ম সাধারণ সম্পাদক মোমিন তালুকদার, আইনবিষয়ক সম্পাদক আল-আমিন, ইউনিয়ন যুবলীগের সভাপতি রুহুল আমিন, ছাত্রলীগ নেতা রাকিবুল ইসলাম, রাব্বি, হযরত আলী, বঙ্গবন্ধু ছাত্র পরিষদের সভাপতি এহসানুল হক শান্ত, সাব্বির প্রমুখ।

ভবন পরিদর্শন

\হশায়েস্তাগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি

সংবাদ প্রকাশের পর পুলিশের তদন্ত টিম শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানা ভবন পরিদর্শন করেছেন।

গত ১০ এপ্রিল একাধিক পত্রিকায় শায়েস্তাগঞ্জে হাইওয়ে থানার নির্মাণাধীন ভবনে ফাটল, মাটি দিয়ে বসানো হচ্ছে টাইলস শিরোনামে সংবাদ প্রকাশের পর নড়েচড়ে বসেছে কর্তৃপক্ষ। সংবাদ প্রকাশের পর রোববার পুলিশের একটি তদন্ত দল ঘটনাস্থল পরিদর্শন করেছেন। পুলিশ হেড কোয়ার্টারের এআইজি বিধান ত্রিপুরার নেতৃত্বে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার ও প্রকল্প পরিচালক বরকতউলস্নাহ খান।

তদন্ত দলের প্রধান পুলিশ হেড কোয়ার্টার এআইজি বিধান ত্রিপুরা বলেন, প্রাথমিক তদন্তে শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানার ভবনের কাজে অনিয়মের সত্যতা পাওয়া গেছে। নির্মাণাধীন ভবনে ব্যবহার করা বালু ও মাটি ঢাকায় নিয়ে আমরা পরীক্ষা করে পরবর্তী ব্যবস্থা নেব।

মেশিন বিতরণ

\হঝিনাইদহ প্রতিনিধি

ঝিনাইদহের কালীগঞ্জে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সমন্বিত ব্যবস্থাপনার কৃষি যান্ত্রিকীকরণ শীর্ষক প্রকল্পে নির্ধারিত উন্নয়ন সহায়তার ৫০ ভাগ ভর্তুকিতে কৃষকদের মধ্যে ৪৫ লাখ মূল্যের তিনটি কম্বাইড হারভেস্টার মেশিন বিতরণ করা হয়েছে। রোববার কালীগঞ্জ কৃষি অফিস থেকে তিন কৃষকের হাতে এসব মেশিনের চাবি তুলে দেন ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার।

কালীগঞ্জ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের কৃষি কর্মকর্তা শিকদার মোহায়মেন আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর সিদ্দীকি ঠান্ডু, ইউপি চেয়ারম্যান নাছির উদ্দিন প্রমুখ।

চেক বিতরণ

\হসিরাজদিখান (মুন্সীগঞ্জ) প্রতিনিধি

মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলা সমাজসেবা অফিসের মাধ্যমে বিভিন্ন ইউনিয়নের দুস্থ অসহায় ৯ রোগীকে এককালীন আর্থিক অনুদানের চেক দেওয়া হয়েছে। সোমবার (ইউএনও) কার্যালয় থেকে ৫০ হাজার টাকা করে ৯ জনকে মোট সাড়ে ৪ লাখ টাকার চেক বিতরণ করা হয়। চেক বিতরণ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফয়েজুল ইসলাম।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা সমাজসেবা অফিসার সুমন মধু, উপজেলা জনস্বাস্থ্য উপ-সহকারী প্রকৌশলী মো. আক্তার হোসেন।

উপজেলা সমাজসেবা অফিসার বলেন, ক্যানসার, কিডনি, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইজড, জন্মগত হৃদরোগ এবং থ্যালাসেমিয়া আক্রান্ত উপজেলার ৯ জন দুস্থ অসহায় রোগীদের মধ্যে এককালীন আর্থিক অনুদান দেওয়া হয়।

মাস্ক বিতরণ

\হকাশিয়ানী (গোপালগঞ্জ) প্রতিনিধি

গোপালগঞ্জের কাশিয়ানীতে উপজেলা প্রসাশনের পক্ষ থেকে মাস্ক বিতরণ করা হয়েছে। সোমবার উপজেলা নির্বাহী অফিসার রথীন্দ্রনাথ রায়ের নেতৃত্বে উপজেলা সদর বাজার ও বাসস্ট্যান্ড এলাকায় আনুষ্ঠানিকভাবে এ মাস্ক বিতরণ করা হয়। এ সময় ছিলেন হাসপাতালের তত্ত্বাবধায়ক তাপস কুমার, সহকারী কমিশনার (ভূমি) মো. আতিকুল ইসলাম, উপজেলা মৎস্য অফিসার এসএম শাহাজান সিরাজ, উপজেলা সমাজসেবা অফিসার এমএম ওয়াহিদুজ্জামান, পরিবার পরিকল্পনা মো. জহিরুল ইসলাম, পলস্নীউন্নয়ন অফিসার নমীতা রানী, মাধ্যমিক শিক্ষা অফিসার মাহফুজা বেগম, কাশিয়ানী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. নিজামুল আলম মোরাদ প্রমুখ।

\হকাজ উদ্বোধন

\হত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধি

ময়মনসিংহের ত্রিশালে অবস্থিত জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাকাইনবি) কেন্দ্রীয় মসজিদের নির্মাণকাজের উদ্বোধন করা হয়েছে। সোমবার দুপুরে নির্মাণকাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান।

এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড. হুমায়ুন কবীর, প্রক্টর ড. উজ্জ্বল কুমার প্রধান, উন্নয়ন ও ওয়ার্কস অফিসের পরিচালক প্রকৌশলী হাফিজুর রহমান।

, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি নজরুল ইসলাম বাবু ও সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিব প্রমুখ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে