শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ২২ এপ্রিল ২০২১, ০০:০০

চাল জব্দ

স্টাফ রিপোর্টার, টাঙ্গাইল

টাঙ্গাইলের গোপালপুর উপজেলার আলমনগর মধ্যপাড়া গ্রামে অভিযান চালিয়ে খাদ্যবান্ধব কর্মসূচির (১০ টাকা কেজি দরের) ৩০ কেজি ওজনের ৬০ বস্তা চাল জব্দ করেছে উপজেলা প্রশাসন। এ বিষয়ে গোপালপুর থানায় মামলা দায়ের করা হয়েছে।

গোপালপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পারভেজ মলিস্নক জানান, আলমনগর মোড়ে গ্রামবাসী ফেয়ার প্রাইজের এক ভ্যান অবৈধ চাল নিয়ে যাওয়ার সময় আটক করে উপজেলা প্রশাসনকে জানায়। খবর পেয়ে পুলিশসহ সেখানে গিয়ে ভ্যানচালকের তথ্য অনুযায়ী আলমনগর মধ্যপাড়া গ্রামের চাল ব্যবসায়ী আব্দুল কদ্দুসের বাড়িতে অভিযান চালিয়ে ৬০ বস্তা অবৈধ চাল জব্দ করা হয়। তবে এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যান চাল ব্যবসায়ী কদ্দুস।

গোপালপুর থানার ওসি মোশাররফ হোসেন জানান, এই ঘটনায় উপজেলা খাদ্য কর্মকর্তা আবদুলস্নাহ ইবনে হুসাইন বাদি হয়ে থানায় মামলা দায়ের করেছেন।

বীজ ও সার বিতরণ

উজিরপুর (বরিশাল) প্রতিনিধি

বরিশালের উজিরপুরে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ২০২১-২২ মৌসুমে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মধ্যে বিনামূল্যে উফশী আউশ বীজ ও সার বিতরণ এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার বেলা ১১টার দিকে উপজেলা কৃষি অফিসের সভাকক্ষে অনুষ্ঠিত এই সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) প্রণতি বিশ্বাসের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আ. মজিদ সিকদার বাচ্চু।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মো. গিয়াস উদ্দিন বেপারী। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান অপূর্ব কুমার বাইন রন্টু, সীমা রানী শীল প্রমুখ। অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধায়নে ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা মো. তৌহিদ। অনুষ্ঠানে প্রধান অতিথি ৮০০ কৃষকের মধ্যে পাঁচ কেজি করে বীজ, ২০ কেজি ডিএপি ও ১০ কেজি করে এমওপি বিতরণ করেন।

ইউএনওর মাস্ক প্রদান

শিবপুর (নরসিংদী) প্রতিনিধি

নরসিংদীর শিবপুর প্রেসক্লাবে করোনার সুরক্ষাসামগ্রী হিসেবে মাস্ক দিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ কাবিরুল ইসলাম খান।

বুধবার দুপুরে ইউএনও তার কার্যালয়ে শতাধিক মাস্ক শিবপুর প্রেসক্লাবের সভাপতি এসএম খোরশেদ আলম ও সাধারণ সম্পাদক এসএম আরিফুল হাসানের হাতে তুলে দেন। এ সময় প্রেসক্লাবের সহসাধারণ সম্পাদক মোমেন খান, কোষাধ্যক্ষ আজমল হোসেন ভূঞা ও নির্বাহী সদস্য ডালিম খান উপস্থিত ছিলেন।

করোনায় ঝুঁকি নিয়ে মাঠে কাজ করছেন প্রেসক্লাবের সাংবাদিকরা। ফলে করোনার সুরক্ষাসামগ্রী মাস্ক খুবই জরুরি। সাংবাদিকদের এই ঝুঁকির বিষয়টি অনুধাবন করে ইউএনও মোহাম্মদ কাবিরুল ইসলাম খান গণমাধ্যমকর্মীদের জন্য মাস্কের ব্যবস্থা করেন। এ সময় তিনি করোনা মোকাবিলায় সাংবাদিকদের কাজ করতে আরও সুরক্ষাসামগ্রী ও সবরকম সহযোগিতার আশ্বাস দেন।

ত্রাণসামগ্রী বিতরণ

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

কক্সবাজারের সীমান্ত উপজেলা টেকনাফে পবিত্র মাহে রমজান উপলক্ষে বাংলাদেশ কোস্টগার্ড ও বিদ্যানন্দ ফাউন্ডেশনের সহযোগিতায় পূর্ব জোন টেকনাফ সীমান্ত উপকূলে করোনা মহামারি ও লকডাউনে কর্মহীন, অসহায় ও হতদরিদ্র ৫৫০ পরিবারকে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে।

বুধবার সকালে টেকনাফের কেরুনতলী, শাহপরীর দ্বীপ ও সেন্টমার্টিন স্টেশনে এসব ত্রাণসামগ্রী বিতরণ করা হয়।

এ উপলক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে টেকনাফ কোস্টগার্ডের স্টেশন কামান্ডার লে. কমান্ডার মীর ইমরান উর রশিদ বলেন, মূলত করোনা মহামারির কারণে কর্মহীন হয়ে পড়া উপকূল ও চরাঞ্চলের অসহায়, দুস্থ মানুষের জীবিকা বন্ধ হয়ে যাওয়ায় তাদের সাহায্যে এগিয়ে আসে কোস্টগার্ড। সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সেন্টমার্টিন স্টেশন কমান্ডার লে. কমান্ডার রাসেল মিয়াসহ স্থানীয় জনপ্রতিনিধিরা।

ওসির সহযোগিতা

বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি

জামালপুরের বকশীগঞ্জে পবিত্র মাহে রমজান উপলক্ষে পথচারীদের মধ্যে ইফতার বিতরণ করা হয়েছে। বকশীগঞ্জ থানার ওসি শফিকুল ইসলাম সম্রাটের উদ্যোগে এসব রান্না করা ইফতার মঙ্গলবার পৌর শহরের বিভিন্ন স্থানে বিতরণ করা হয়।

পুরো রমজানেই এই কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানিয়েছেন বকশীগঞ্জ থানার ওসি শফিকুল ইসলাম সম্রাট। তার এমন মহতি উদ্যোগে সবার প্রশংসায় ভাসছেন ওসি শফিকুল ইসলাম সম্রাট।

ইফতার বিতরণকালে বকশীগঞ্জ থানার এসআই রাজু আহমেদ, এসআই শরিফ আহমেদ, এএসআই জুবায়েল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে