বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ২২ এপ্রিল ২০২১, ০০:০০

মৌমাছির আক্রমণে মৃতু্য

ঝিনাইদহ প্রতিনিধি

ঝিনাইদহের কালীগঞ্জে মৌমাছির আক্রমণে গোপাল কিশোর পাল (৫৫) নামে এক কৃষকের মৃতু্য হয়েছে। নিহত গোপাল উপজেলার বালিয়াডাঙ্গা পালপাড়া গ্রামের বাসিন্দা।

জান যায়, বুধবার সকালে দিনমজুর নিয়ে নিজের ক্ষেতে কাজ করতে যান গোপাল। দিনমজুরদের কাজ দেখিয়ে দিয়ে পাশের আরেকটি ক্ষেত দেখতে যান তিনি। সেখানে থাকা গরুর মধ্যে মারামারি চলার সময় একটি মৌমাছির চাকে আঘাত লাগে। এ সময় চাকের মৌমাছি এসে হুল ফোটাতে থাকে গোপালকে। তার চিৎকারে স্থানীয়রা তাকে উদ্ধার করে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

কৃষক আহত

বান্দরবান প্রতিনিধি

বান্দরবানের রুমায় ভালস্নুকের আক্রমণে এক কৃষক আহত হয়েছেন। আহত কৃষকের নাম তং তং ম্রো (৩৫)। মঙ্গলবার সন্ধ্যায় উপজেলার গালেঙ্গ্যা ইউনিয়নের আবু পাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয়দের বরাত দিয়ে পুলিশ জানায়, মঙ্গলবার সন্ধ্যায় জুমে কাজ করে ফেরার পথে ভালস্নুকের আক্রমণের শিকার হন তং তং ম্রো। পরে খবর পেয়ে স্থানীয়দের সহযোগিতায় সেনাবাহিনীর সদস্যরা আহত অবস্থায় তাকে উদ্ধার করে রুমা স্বাস্থ্য কমপেস্নক্সে ভর্তি করেন। সেখানে প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর উন্নত চিকিৎসার জন্য তাকে বান্দরবান সদর হাসপাতালে পাঠানো হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে রুমা থানার ওসি আবুল কাসেম জানান, ভালস্নুকের আক্রমণে এক কৃষক আহত হয়েছেন। প্রাথমিক চিকিৎসার পর আহত কৃষককে রাতেই বান্দরবান পাঠানো হয়েছে।

ভস্মীভূত পাঁচ বাড়ি

বড়াইগ্রাম (নাটোর) প্রতিনিধি

নাটোরের বড়াইগ্রামে পাঁচটি বাড়ি ভস্মীভূত হয়েছে। মঙ্গলবার রাতে উপজেলার বড়াইগ্রাম ইউনিয়নের চকপাড়া গ্রামে এই ঘটনা ঘটে। বনপাড়া ফায়ার সার্ভিস কর্মীরা প্রায় দেড় ঘণ্টা চেষ্টার পরে আগুন নিয়ন্ত্রণে আনেন। আগুনে পাঁচ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ক্ষতিগ্রস্তরা।

বনপাড়া ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা আকরামুল হাসান বলেন, উপজেলার চকপাড়া গ্রামের হুসেনের ছেলে আব্দুল আলী (৪০), বাদশাহের ছেলে শুকুর আলী (৪২), আফসার আলী (৪৫) ও আফসারের ছেলে ওয়াশিম আলী (৩০) এবং আসাদ আলীর (৩৫) বাড়ি আগুনে পুড়ে গেছে। ধারণা করা হচ্ছে আফসারের বাড়ির রান্নাঘর থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হয়। ক্রমেই তা আশপাশে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে প্রায় দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে বনপাড়া ফায়ার সার্ভিস।

সিসি ক্যামেরা স্থাপন

দুপচাঁচিয়া (বগুড়া) প্রতিনিধি

বগুড়ার দুপচাঁচিয়া উপজেলার তালোড়া পৌরসভার বাজার এলাকা নিরাপত্তাজনিত কারণে ক্লোজড সার্কিট (সিসি) ক্যামেরার আওতায় আনা হয়েছে। তালোড়া বাজার উন্নয়ন কমিটির উদ্যোগে বুধবার দুপুরে এই ক্যামেরা স্থাপন কার্যক্রমের উদ্বোধন করেন তালোড়া পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগ সভাপতি আমিরুল ইসলাম বকুল।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সাবেক পৌর মেয়র আব্দুল জলিল খন্দকার, বাজার উন্নয়ন কমিটির সভাপতি আজাহার আলী মন্ডল, সহ-সভাপতি সালোয়ার হোসেন, সাধারণ সম্পাদক রবিউল ইসলাম, সহ-সাধারণ সম্পাদক রাশেদুল ইসলাম রতন, কোষাধ্যক্ষ শ্যামাপদ সরকার, আওয়ামী লীগ নেতা আবু তাহের রানা, উপজেলা কৃষকলীগের যুগ্ম আহ্বায়ক ওমর ফারুক, বাজার উন্নয়ন কমিটির সদস্য জামাল উদ্দিন, আব্দুল মজিদ, মামুন মন্ডল, ফুলমিয়া প্রমুখ। বাজারের বিভিন্ন গুরুত্বপূর্ণ মোড় ও স্থানে ১৬টি সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে।

খাবার বিতরণ

গাজীপুর প্রতিনিধি

গাজীপুরে কর্মহীন, অসহায় ও হতদরিদ্র ৪০০ মানুষের মধ্যে সামাজিক দূরত্ব বজায় রেখে এবং স্বাস্থ্যবিধি মেনে ইফতারসামগ্রী ও রান্না করা খাবার বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার মহানগরীর ছয়দানা মালেকের বাড়ি এলাকায় সামশুদ্দিন সরকার মেমোরিয়াল ফাউন্ডেশনের উদ্যোগে এসব ইফতারসামগ্রী ও খাবার বিতরণ করেন গাজীপুর মহানগর যুবলীগের আহ্বায়ক কামরুল আহসান সরকার রাসেল।

এ সময় আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির সদস্য মো. রাকিব সরকার, গাজীপুর মহানগরের ১৫নং ওয়ার্ড যুবলীগের আহ্বায়ক মো. মনিরুজ্জামান, ৩৬নং ওয়ার্ড যুবলীগের আহ্বায়ক মোহাম্মদ আলী, যুবলীগ নেতা সামাদ আজাদ, এইচ এম মামুন, মো. সাখাওয়াত হোসেন, আব্দুর রহিম প্রমুখ উপস্থিত ছিলেন।

মহানগর যুবলীগের আহ্বায়ক কামরুল আহসান সরকার রাসেল বলেন, করোনাকালে কর্মহীন অসহায় মানুষ অনেক কষ্টে রোজা রাখছেন। তাদের ইফতার ও রাতের খাবারের যোগান দিতেই পুরো রমজান মাসজুড়ে এই সহায়তা অব্যাহত থাকবে বলেও জানান তিনি। এছাড়া অসহায়দের মধ্যে ঈদে সেমাই ও লুঙ্গি-শাড়ি বিতরণ করা হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে