শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

নিজেই রোগী নলছিটি উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্স!

মো. নজরুল ইসলাম, ঝালকাঠি
  ২২ এপ্রিল ২০২১, ০০:০০

ঝালকাঠির নলছিটি উপজেলার ১০টি ইউনিয়ন ও ১টি পৌরসভার একমাত্র স্বাস্থ্য কমপেস্নক্সটি এখন নিজেই যেন রোগী। দীর্ঘদিন ধরে বেহাল দশায় চরম ভোগান্তি নিয়ে চলছে ৫০ শয্যার এই হাসপাতালটি। নানা সমস্যা থাকায় উন্নত স্বাস্থ্যসেবা পাচ্ছেন না উপজেলাবাসী। বিভিন্ন এলাকা থেকে আসা রোগীরা প্রতিদিনই পড়ছেন চরম ভোগান্তিতে।

খোঁজ নিয়ে দেখা গেছে, পুরাতন এ ভবনটি এখন জরাজীর্ণ অবস্থায় রয়েছে। আল্ট্রাসনোগ্রাফি মেশিন থাকলেও এখন পর্যন্ত তা চালু হয়নি। নেই ডেন্টাল চিকিৎসার সরঞ্জাম। জরুরি বিভাগে নেই চেয়ার-টেবিল। এছাড়াও চিকিৎসকদের সুরক্ষা সামগ্রীরও অভাব রয়েছে বলে জানা গেছে।

একটি জেনারেটর থাকলেও তেলের বরাদ্দ না থাকায় তা ব্যবহার হচ্ছে না। ফলে রাতে বিদু্যৎ চলে গেলে হাসপাতালে ভুতুড়ে পরিবেশের সৃষ্টি হয় এমন অভিযোগ রোগীদের। প্রতিষ্ঠানটিতে পোস্ট থাকলেও নেই কোনো ঝাড়ুদার কিংবা পরিচ্ছন্নতাকর্মী। টয়লেটগুলো নোংরার কারণে ব্যবহারের অনুপযোগী হয়ে পড়েছে। ফলে রোগীদের ভোগান্তির যেন শেষ নেই। ডাক্তার ও সেবিকারাও রয়েছেন ভোগান্তিতে।

এ বিষয় নলছিটি উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. মুনীবুর রহমান জুয়েল জানিয়েছেন, 'আমাদের হাসপাতালে বেশকিছু সমস্যা রয়েছে। এগুলো সমাধান হলে আমরা উন্নত সেবা দিতে পারব।'

এ ব্যাপারে ঝালকাঠি সিভিল সার্জন ডা. রতন কুমার ঢালী জানান, নলছিটি উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সের সমস্যাগুলো সমাধানের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে চিঠির মাধ্যমে যোগাযোগ চালিয়ে যাচ্ছেন। আশা করছেন শিগগিরই সমাধান হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে