বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

আনোয়ারায় ফসলি জমি রক্ষায় মানববন্ধন

আনোয়ারা (চট্টগ্রাম) প্রতিনিধি
  ২২ এপ্রিল ২০২১, ০০:০০

চট্টগ্রামের আনোয়ারা উপজেলার বারশত ইউনিয়নের পারকি দুধকুমড়া এলাকায় বিদু্যৎ কেন্দ্রের জন্য অধিগ্রহণকৃত তিন ফসলি কৃষি জমি রক্ষায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপির হস্তক্ষেপ কামনা করে মানববন্ধন করেছেন স্থানীয় কৃষকরা।

বুধবার বেলা সাড়ে এগারোটায় স্থানীয় জনসাধারণের ব্যানারে এ মানবন্ধন করা হয়েছে।

ইউপি সদস্য নুর মাহমুদ খান মেম্বারের সভাপতিত্বে ও কৃষকলীগ নেতা এম.এ কাইয়ুমের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন আওয়ামী লীগ নেতা ফজলুল করিম চৌধুরী বাবুল, ইউপি সদস্য আবদুর রহমান খান, শ্রমিকলীগ নেতা হেস্কেল, মো. শাহজাহান, কৃষক নুর মোহাম্মদ, আনিস খান, জালাল শাহ্‌ ও আবু তালেব।

মানববন্ধনে বক্তারা বলেন, এ তিন ফসলিতে জমিতে চাষাবাদ করে এ অঞ্চলের কৃষকরা জীবন-জীবিকা নির্বাহ করে। পূর্বেও জমিতে একটি বিদু্যৎ কেন্দ্র নির্মাণের উদ্যোগ গ্রহণ করলে প্রয়াত আখতারুজ্জামান চৌধুরী বাবু এমপির হস্তক্ষেপে তা বন্ধ হয়।

বক্তারা জানান, আবারো বিদু্যৎ কেন্দ্র নির্মাণের জন্য আইএফআইসি নামক একটি সংস্থা জরিপ করলে তাৎক্ষণিক এ অঞ্চলের মানুষ তিন ফসলি কৃষি জমি রক্ষা করার জন্য প্রধানমন্ত্রী, স্থানীয় সাংসদ ভূমিমন্ত্রী, জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী বরাবরে স্মারক লিপিও প্রদান করে।

এ সময় মানববন্ধনে উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, শ্রমিকলীগ, কৃষকলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে