সংবাদ সংক্ষেপ

সংবাদ সংক্ষেপ

ফ্রিজ প্রদান

\হপটুয়াখালী প্রতিনিধি

পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে স্বেচ্ছাসেবী সংগঠন সন্ধানীর কার্যক্রমকে আরও গতিশীল করতে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট সুলতান আহম্মেদ মৃধার পক্ষ থেকে একটি ফ্রিজ প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার সকালে পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালের সম্মেলনকক্ষে রক্ত সংরক্ষণের জন্য সন্ধানীর স্বেচ্ছাসেবকদের কাছে ফ্রিজটি হস্তান্তর করা হয়।

বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) জেলা সভাপতি ডাক্তার মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পটুয়াখালীর সিভিল সার্জন ডা. জাহাঙ্গীর আলম, পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে অধ্যক্ষ অধ্যাপক ডাক্তার ফয়জুল বাসার, পটুয়াখালী রেড ক্রিসেন্ট ইউনিটের সেক্রেটারি অধ্যাপক দেলোয়ার হোসেন প্রমুখ।

সহায়তা কর্মসূচি

\হধুনট (বগুড়া) প্রতিনিধি

বগুড়ার ধুনট উপজেলায় ব্র্র্যাক সিডের ব্র্র্যাক-৪৪৪ জাতের ধান কর্তন সহায়তা কর্মসূচি পালিত হয়েছে। বৃহস্পতিবার ব্র্যাকের অর্থায়নে মথুরাপুর গ্রামের কৃষক ইউনুস আলীর ৩৩ শতক জমির ধান কর্তন করে কর্মসূচি পালন করা হয়। প্রধান অতিথি হিসেবে কর্মসূচির উদ্বোধন করেন ব্র্যাক সিডের মথুরাপুর অঞ্চলের ডিলার দিলীপ কুমার সাহা। উপস্থিত ছিলেন ব্র্র্যাক সিডের ধুনট টেরিটরি ম্যানেজার মাহাবুব আলম, শেরপুর টেরিটরি ম্যানেজার রুহুল আমিন, সিনিয়র মনিটরিং অফিসার সানোয়ারা খাতুন, পিডিএস টিএ সুজন কুমার পাল, মথুরাপুর অঞ্চলের বীজ ব্যবসায়ী কামাল হোসেন, ছানোয়ার হোসেন প্রমুখ।

সভা অনুষ্ঠিত

\হআটঘরিয়া (পাবনা) প্রতিনিধি

বেসরকারি সংস্থা ওয়েভ ফাউন্ডেশনের পাবনা জেলার আটঘরিয়া উপজেলার দেবোত্তর ইউনিটের উদ্যোগে কোভিড ১৯ (করোনা) সংক্রমণ প্রতিরোধ-সংক্রান্ত কার্যক্রম ও সভা অনুষ্ঠিত হয়েছে। গত বুধবার উপজেলার চাঁদভা ইউনিয়নের হাপানিয়ার বৈশাখী মহিলা সমিতির সভানেত্রী রোজিনার বৈঠকখানায় এই সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন সমিতির সভানেত্রী রোজিনা খাতুন। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অ্যাকসেস প্রকল্পের মনিটরিং অফিসার মো. আক্তারুজ্জামান। বিশেষ অতিথি ছিলেন সাংবাদিক আব্দুর সাত্তার মিয়া ও ওয়েভ ফাউন্ডেশন দেবোত্তর ইউনিটের ম্যানেজার আব্দুর রাজ্জাক।

কাজ উদ্বোধন

\হদুপচাঁচিয়া (বগুড়া) প্রতিনিধি

বগুড়ার দুপচাঁচিয়া উপজেলার তালোড়া পৌরসভার উদ্যোগে ও এডিপির অর্থায়নে রাস্তা সিসি ঢালাই কাজের উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার সকালে পৌরসভার চার নম্বর ওয়ার্ডের মুক্তাগাছা মহলস্নার রেজাউলের বাড়ি হতে মাহমুদের বাড়ি পর্যন্ত ২৩০ মিটার এই রাস্তার সিসি ঢালাই কাজের উদ্বোধন করেন তালোড়া পৌর মেয়র আমিরুল ইসলাম বকুল। উপস্থিত ছিলেন পৌরসভার উপ-সহকারী প্রকৌশলী (সিভিল) মনিরুল ইসলাম, পৌর কাউন্সিলর সাবু প্রামাণিক, কার্যসহকারী অপূর্ব সাহা, মহলস্নাবাসী জিয়াস উদ্দিন, রশিদ আকন্দ, ফোরকান আলী, আব্দুল আকন্দ, ঠিকাদার আসলাম প্রামাণিক প্রমুখ।

শিশুর মৃতু্য

\হচিরিরবন্দর (দিনাজপুর) প্রতিনিধি

দিনাজপুরের চিরিরবন্দরে পুকুরের পানিতে ডুবে জিহাদ হোসেন (২) নাে এক শিশুর মৃতু্য হয়েছে। গত বুধবার বাড়ির পাশের পুকুর থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। নিহত জিহাদ উপজেলার আব্দুলপুর ইউনিয়নের মামুদপুর গ্রামের গল্ডবপাড়ার জিকরুল হকের ছেলে।

জানা গেছে, জিকরুল হকের স্ত্রী জান্নাতুন বেগম ছেলে জিহাদকে তার শাশুড়ির কাছে রেখে কাজ করতে যান। শিশু জিহাদ খেলার ছলে কোনো এক সময় বাড়ির পাশের পুকুরের পানিতে নেমে তলিয়ে যায়। জিহাদকে পাড়া-পড়শি সবাই বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি করতে থাকে। এক পর্যায়ে দুপুর দেড়টায় তার মরদেহ পুকুরের মধ্যে ভেসে ওঠে। তাকে চিরিরবন্দর স্বাস্থ্য কমপেস্নক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

সামগ্রী বিতরণ

\হচন্দনাইশ (চট্টগ্রাম) প্রতিনিধি

চট্টগ্রাম-১৪ আসনের সাংসদ নজরুল ইসলাম চৌধুরীর নিজস্ব অর্থায়নে মাহে রমজান উপলক্ষে ঈদ উপহার সামগ্রী বিতরণ করা হয়েছে। বুধবার চন্দনাইশ-সাতকানিয়া (আংশিক) আসনের গরিব, অসহায়, দুস্থ কর্মহীন ২ হাজার পরিবারের মধ্যে এসব বিতরণ করা হয়। বিতরণকালে ছিলেন ইউএনও সাদিয়া ইসলাম, দক্ষিণ জেলা আওয়ামী লীগ সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান, পৌর মেয়র মাহবুবুল আলম খোকা, এসি ল্যান্ড মাহফুজা জেরিন, থানার ওসি নাসির উদ্দিন সরকার, বীর মুক্তিযোদ্ধা জাফর আলী হিরু, প্রকৌশলী জহিরুল ইসলাম, সাংবাদিক এসএম রাশেদ, আওয়ামী লীগ নেতা কায়সার উদ্দিন চৌধুরী, ফরিদুল ইসলাম চৌধুরী, উপজেলা যুবলীগ আহ্বায়ক তৌহিদুল আলম, যুবলীগ নেতা লোকমান হাকিম প্রমুখ।

মাছের ঘেরে বিষ

\হবেনাপোল প্রতিনিধি

যশোরের শার্শায় একটি মাছের ঘেরে বিষ দিয়ে ১০ লাখ টাকার বিভিন্ন জাতের মাছ মেরে ফেলেছে দুর্বৃত্তরা। বুধবার দিনগত গভীররাতে উপজেলার বালুন্ডা দক্ষিণপাড়া গ্রামে তৌহিদুর রহমান নামে এক ব্যক্তির মাছের ঘেরে এই বিষ প্রয়োগের ঘটনা ঘটেছে। মৃত মাছ ওই এলাকার শত শত মানুষ পানিতে নেমে ধরে নিয়ে যাচ্ছে। আর মাছচাষি মাথায় হাত দিয়ে বসে আছে ওই ঘেরের পাশে। তৌহিদুর রহমান শার্শা উপজেলার মহিষাকুড় গ্রামের কাশেম আলীর ছেলে।

মাছের ঘেরের নাইট গার্ড আলতাফ হোসেন বলেন, তিনি রাতে ঘুমিয়েছিলেন। এরপর রাত আনুমানিক ২টায় মাছ লাফালাফির শব্দ শুনতে পেয়ে জেগে দেখেন অনেক মাছ মরে ভেসে উঠেছে। এরপর তিনি ঘেরের মালিক তৌহিদুরকে খবর দেন।

হামলায় আহত ৫

\হআড়াইহাজার (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

নারায়ণগঞ্জের আড়াইহাজারে পৃথক দুটি সন্ত্রাসী হামলার ঘটনায় দুই মহিলাসহ ৫ জন আহত হয়েছে। ঘটনা দুটি ঘটেছে যথাক্রমে উপজেলার কালাপাহাড়িয়া ইউনিয়নের কদমিরচর ও ব্রাহ্মন্দী ইউনিয়নের সত্যভান্দি নয়াপাড়া এলাকায়।

জানা গেছে, উপজেলার সত্যভান্দি নয়াপাড়া গ্রামে আসাদ মিয়া ও তার স্ত্রী রানী আক্তারকে পূর্বশত্রম্নতার জের ধরে বৃহস্পতিবার সকালে পিটিয়ে আহত করেছে প্রতিপক্ষরা। তারা দুজনেই উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে চিকিৎসা নিয়েছেন। এ ব্যাপারে আহত আসাদ মিয়া বাদী হয়ে আড়াইহাজার থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন। অন্যদিকে বুধবার সন্ধ্যায় উপজেলার কালাপাহাড়িয়া ইউনিয়নের কদমীরচর গ্রামে পূর্বশত্রম্নতার জের ধরে ইসমাইল নামে এক লোকের বাড়িতে সন্ত্রাসী হামলা করে গৃহকর্তাসহ তার বৃদ্ধ পিতা আব্দুল আজিজ, বৃদ্ধা মাতা হাওয়ামা বেগমকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করেছে প্রতিপক্ষরা।

অর্থ বিতরণ

\হশিবপুর (নরসিংদী) প্রতিনিধি

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে নরসিংদীর শিবপুর উপজেলার সাধারচর ইউনিয়নের ৯টি ওয়ার্ডে প্রায় ৩ হাজার ৫শ' গরিব, অসহায়, দুস্থ নারী-পুরুষের মাঝে শাড়ি, লুঙ্গি ও নগদ অর্থ বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার (৬ মে) নরসিংদী জেলা আওয়ামী লীগের কার্যকরী সদস্য সমাজসেবক মো. মাহফুজুল হক টিপু তার নিজ বাড়ি উপজেলার সাধারচরে এসব বিতরণ কার্যক্রমে উদ্বোধন করেন। এ সময় তার বড়ভাই উপজেলা আওয়ামী লীগের সদস্য ও সাধারচর ইউনিয়ন আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মো. জাহিদুল হক দীপু ছিলেন।

চাঁদার অভিযোগ

\হদুর্গাপুর (নেত্রকোনা) প্রতিনিধি

নেত্রকোনার দুর্গাপুরে তিন নম্বর বালু মহালের ইজারার ঘাটের সাগরদীঘি ড্রাইভারশন থেকে দাখিনাইল জামে মসজিদ ও তালিমূল কোরআন আবাসিক মাদ্রাসার উন্নয়নমূলক কাজের জন্য বিশেষ সাহায্যের নামে বালুবাহী ট্রাক, লরি ট্রাক্টরদের কাছ থেকে জোরপূর্বক চাঁদা আদায়ের অভিযোগ উঠেছে কতিপয় ব্যক্তির বিরুদ্ধে। গত সোমবার থেকে এ চাঁদা তোলা শুরু করেছেন বলে জানা গেছে। মসজিদ ও মাদ্রাসার কর্তৃপক্ষের স্বাক্ষরবিহীন বিশেষ কুপনের মাধ্যমে ট্রাকপ্রতি পঞ্চাশ টাকা চাঁদা আদায় করা হচ্ছে।

এ বিষয়ে দুর্গাপুর থানার ওসি শাহনুর-এ আলম জানান, মসজিদ ও মাদ্রাসার নাম ভাঙিয়ে পরিবহণ থেকে নিয়মিত চাঁদা উত্তোলন করবে এটা কতটুকু যৌক্তিক। এ বিষয়ে ইজারাদারকে বলবেন।

চাল বিতরণ

\হহাইমচর (চাঁদপুর) প্রতিনিধি

চাঁদপুর জেলার হাইমচর উপজেলার তিন নম্বর আলগী দ. ইউনিয়নের ২৪৮০ জন জেলেকে ৪০ কেজি করে চাল বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার বিতরণ উদ্বোধন করেন ইউপি চেয়ারম্যান সরদার আব্দুল জলিল মাস্টার। বিতরণকালে উপস্থিত ছিলেন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মিজানুর রহমান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার একেএম মীর হোসেন, ইউপি সচিব বশির উলস্নাসহ ইউপি সদস্যরা।

ভিত্তিপ্রস্তর স্থাপন

\হফটিকছড়ি (চট্টগ্রাম) প্রতিনিধি

চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলায় ফটিকছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে চঊউচ- ৪ এর আওতায় প্রায় এক কোটি টাকা ব্যয়ে আধুনিক মানের নতুন ৪তলা ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। বুধবার ভিত্তিপ্রস্তর স্থাপন করেন উপজেলা চেয়ারম্যান হোসাইন মোহাম্মদ আবু তৈয়ব।  উপস্থিত ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান জেবুন নাহার মুক্তা, উপজেলা শিক্ষা অফিসার হাসানুল কবির, প্রকৌশলী কর্মকর্তা এসএম হেদায়েত উলস্নাহ্‌, ইঞ্জিনিয়ার তৌফিক উদ্দিন আহমদ, ম্যানেজিং কমিটির সভাপতি মোহাম্মদ নেছারুল হক, প্রধান শিক্ষক মোহাম্মদ দেলোয়ার হোসেন প্রমুখ।

ভাতা প্রদান

\হস্টাফ রিপোর্টার, টাঙ্গাইল

টাঙ্গাইল পৌরসভায় মোবাইল ব্যাংকিং 'নগদ'-এর মাধ্যমে বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধী ভাতা প্রদান কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার পৌর মেয়র এসএম সিরাজুল হক আলমগীর অনলাইনের মাধ্যমে ওই ভাতা বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন। টাঙ্গাইল শহর সমাজসেবা কার্যালয়ের অফিসার শফিকুল ইসলামের সভাপতিত্বে পৌরসভার কনফারেন্স রুমে আয়োজিত ওই অনুষ্ঠানে ছিলেন পৌরসভার প্যানেল মেয়র হাফিজুর রহমান স্বপন, কাউন্সিলর ফারুক হোসেন প্রমুখ।

প্রশিক্ষণ কর্মশালা

\হকুলিয়ারচর (কিশোরগঞ্জ) প্রতিনিধি

কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলার রামদী সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে বৃহস্পতিবার বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন সেচ যন্ত্রের মালিক, ম্যানেজার, অপারেটর ও ২৫ ফিল্ড ম্যানেজারদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতিত্ব করেন আনন্দ বর্মণ। অনুষ্ঠানে বিএডিসির বৃহত্তর ময়মনসিংহ জোনের প্রকল্প পরিচালক বদরুল আলম, বাজিতপুর উপজেলা ভাইস চেয়্যারম্যান মাসুদ মিয়া, উপসহকারী প্রকৌশলী রাকিবুল হাসান, ম্যানেজার আলআমিন ও দীন ইসলাম ছিলেন।

আইনশৃঙ্খলা সভা

\হঝিনাইগাতী (শেরপুর) প্রতিনিধি

শেরপুরের ঝিনাইগাতী উপজেলায় মঙ্গলবার উপজেলার মাসিক আইনশৃঙ্খলা সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলার হলরুমে বিদায়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রমোসনপ্রাপ্ত রুবেল মাহমুদের সভাপতিত্বে ওই সভায় উপজেলার সার্বিক আইনশৃঙ্খলা বিষয় তুলে ধরে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান এসএম ওয়ারেজ নাইম, সহকারী কমিশনার ভূমি জয়নাল আবেদীন, ওসি মোহাম্মদ ফায়েজুর রহমান, জেলা পরিষদের সদস্য আবু তাহের, সংসদ সদস্যের প্রতিনিধি একেএম বেলায়েত হোসেন প্রমুখ।

সামগ্রী বিতরণ

\হআক্কেলপুর (জয়পুরহাট) প্রতিনিধি

আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে জয়পুরহাটের আক্কেলপুর পৌরসভার সব মসজিদের খতিব ইমাম ও মোয়াজ্জেমদের মধ্যে ঈদ ভাতা, সাবান, হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার পৌরসভা কার্যালয়ে পৌরসভার পক্ষ থেকে এসব সামগ্রী বিতরণ উপলক্ষে এক সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে পৌর মেয়র শহিদুল আলম চৌধুরীর সভাপতিত্বে বক্তব্য রাখেন প্যানেল মেয়র বীর মুক্তিযোদ্ধা সাদেকুর রহমান, কাউন্সিলর ফেরদৌস হোসেসহ সব কাউন্সিলর ও সাংবাদিক।

সামগ্রী প্রদান

\হধুনট (বগুড়া) প্রতিনিধি

বগুড়ার ধুনট উপজেলায় স্বেচ্ছাসেবী সংগঠন 'স্বপ্নসেবা'র উদ্যোগে ৫০ দৃষ্টি প্রতিবন্ধীকে ঈদসামগ্রী বিতরণ করা হয়েছে। প্রতিজনকে শাড়ি, লুঙ্গি, লাচ্ছা সেমাই, চিনি, তেল, লবণ, ডাল এবং যাতায়াত ভাড়া বাবদ ১০০ টাকা করে প্রদান করা হয়। সংগঠনের সভাপতি সাইফুল ইসলামের সভাপতিত্বে কার্যক্রমের উদ্বোধন করেন ধুনট পৌরসভার মেয়র এজিএম বাদশাহ্‌। সংগঠনের সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেনের সঞ্চালনায় ছিলেন ধুনট সরকারি এনইউ পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মশিউর রহমান, কলামিস্ট রেজাউল হক মিন্টু, অবসরপ্রাপ্ত ব্যাংক কর্মকর্তা মনজুর রহমান প্রমুখ।

সুরক্ষাসামগ্রী বিতরণ

\হসৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি

বৃহস্পতিবার সকালে নীলফামারী সৈয়দপুরে বেসরকারি উন্নয়ন সংস্থা এসকেএস ফাউন্ডেশনের উদ্যোগে সৈয়দপুর পৌরসভা মিলনায়তনে ১ হাজার ২শ দরিদ্র কিশোরীকে সুরক্ষাসামগ্রী বিতরণ করা হয়েছে। ওয়াটার এইড বাংলাদেশ ও সিডার অর্থায়নে কোভিড-১৯ প্রকল্পের আওতায় ওই সামগ্রী বিতরণ করা হয়। সৈয়দপুর পৌরসভার মেয়র রাফিকা আকতার জাহান কার্যক্রমের উদ্বোধন করেন। এ সময় পৌরসভার নির্বাহী প্রকৌশলী আইয়ুব আলী, পৌর কাউন্সিলর শাহীন আকতার, এরশাদ হেসেন পাপ্পু প্রমুখ ছিলেন।

কার্যক্রম উদ্বোধন

\হইসলামপুর (জামালপুর) প্রতিনিধি

জামালপুরের ইসলামপুর ভিজিএফের টাকা বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। উপজেলার ১২টি ইউনিয়ন ও পৌরসভায় ৭০ হাজার ৫৬৬টি অতিদরিদ্র ও হতদরিদ্র পরিবারের মধ্যে ৩ কোটি ২০ লাখ ৮৪ হাজার ১৫০ টাকা নগদ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়। বৃহস্পতিবার উপজেলার বেলগাছা ইউনিয়নের ধনতলা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট জামাল আব্দুন নাছের বাবুল। এ সময় ইউএনও এসএম মাজহারুল ইসলাম, ভাইস চেয়ারম্যান আব্দুল খালেক আকন্দ, রোজিনা আক্তার চায়না, চেয়ারম্যান আব্দুল মালেক প্রমুখ ছিলেন।

সামগ্রী বিতরণ

\হতুরাগ (উত্তরা) প্রতিনিধি

উত্তরায় দুস্থদের মধ্যে ইফতারসামগ্রী বিতরণ করেছেন ঢাকা মহানগর (উত্তর) ৫১নং ওয়ার্ড যুবলীগ নেতা ইফতেখারুল ইসলাম জুয়েল। সোমবার উত্তরার ১১নং সেক্টর পার্কে প্রায় দেড় সহস্রাধিক যমানুষের মধ্যে এসব ইফতারসামগ্রী বিতরণ করেন তিনি। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য মোহাম্মদ হাবিব হাসান।

বিরাট এই আয়োজন সম্পর্কে জানতে চাইলে যুবলীগ নেতা ইফতেখারুল ইসলাম জুয়েল বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে তারা কাজ করে যাচ্ছেন। ৫১নং ওয়ার্ড যুবলীগের প্রতিটি নেতাকর্মী মানুষের পাশে সহযোগিতার হাত নিয়ে এগিয়ে এসেছে এবং ভবিষ্যতেও এই কার্যক্রম অব্যাহত থাকবে।

চাল বিতরণ

\হবেতাগী (বরগুনা) প্রতিনিধি

বরগুনার বেতাগীতে জাটকা আহরণ থেকে বিরত থাকা পৌর এলাকার দুই শতাধিক জেলের মধ্যে বিশেষ ভিজিএফের চাল বিতরণ করা হয়েছে। বৃহাস্পতিবার সকালে ইউএনও মো. সুহৃদ সালেহীন আনুষ্ঠানিকভাবে এই চাল বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন।

এ সময় বেতাগীর পৌর মেয়র এবিএম গোলাম কবির, উপজেলা মৎস্য কর্মকর্তা মো. কামাল হোসেন ও বেতাগী পৌরসভার ওয়ার্ড কাউন্সিলররা ছিলেন।

সহায়তা প্রদান

\হসীতাকুন্ড (চট্টগ্রাম) প্রতিনিধি

চট্টগ্রামের সীতাকুন্ডের বাড়বকুন্ড ইউনিয়নের ৫০০ পরিবারের মধ্যে প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে এই সহায়তা প্রদান করেন ইউপি চেয়ারম্যান ছাদাকাত উলস্ন্যাহ। এ সময় ছিলেন বাড়বকুন্ড ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত ট্যাগ অফিসার মোতাহের হোসেন, ইউপি সচিব আজিজুর রহমান চৌধুরী জুয়েল, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আওরঙ্গজেব সাবু, ইউপি সদস্য ইসমাইল হোসেন প্রমুখ।

এসআই ক্লোজড

\হসোনাইমুড়ী (নোয়াখালী) প্রতিনিধি

নোয়াখালীর সোনাইমুড়ী থানার এসআই রেজাউল করিমের বিরুদ্ধে ঘুষ গ্রহণ, সঙ্গে অসাদাচরণ ও জনসাধারণকে হয়রানির অভিযোগে ক্লোজড (প্রত্যাহার) করা হয়েছে।

মঙ্গলবার রাতে এসআই রেজাউল করিম বেগমগঞ্জের চৌমুহনী শহরের এক পলস্নীবিদু্যৎ ডিলারের মালবাহী ট্রাক আটক করেন। পরে ওই ডিলারের কাছ থেকে দুই লাখ ৫০ হাজার টাকা ঘুষ আদায় করেন। বিষয়টি ভুক্তভোগী নোয়াখালীর পুলিশ সুপার আলমগীর হোসেনকে জানালে অতিরিক্ত পুলিশ সুপার (চাটখিল-সোনাইমুড়ী) সাইফুল ইসলাম তদন্ত করে ঘুষের টাকা জব্দ করেন। পরে পুলিশ সুপারের নির্দেশে এসআই রেজাউল করিমকে জেলা পুলিশ লাইনে সংযুক্ত করা হয়।

মেশিন বিতরণ

\হঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি

দ্রম্নত ধান কাটার কম্বাইন হারভেস্টার মেশিন পেয়েছেন পাবনার ঈশ্বরদী উপজেলার ৫ কৃষক। বৃহস্পতিবার উপজেলা কৃষি অফিস থেকে ৪টি এবং এর আগে আরও ১টি মেশিন বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নূরুজ্জামান বিশ্বাস এমপি। বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নায়েব আলী বিশ্বাস, ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম খান।

অনুষ্ঠানে ইউএনও পিএম ইমরুল কায়েসের সভাপতিত্বে সঞ্চালনা করেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ আব্দুল লতিফ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে