শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

পাবনায় ছুরিকাঘাতে ভিক্ষুকের মৃতু্য

বাগাতিপাড়ায় দম্পতিকে হত্যা মাদারীপুরে সংঘর্ষে যুবক নিহত কলাপাড়ায় যুবকের আত্মহত্যা সীতাকুন্ড, গাজীপুর ও দাউদকান্দিতে গৃহবধূসহ তিন মরদেহ উদ্ধার
স্বদেশ ডেস্ক
  ১০ মে ২০২১, ০০:০০

পাবনায় পুরুষ ভিক্ষুকের ছুরিকাঘাতে এক নারী ভিক্ষুকের মৃতু্য হয়েছে। নাটোরের বাগাতিপাড়ায় বৃদ্ধ দম্পতিকে হত্যার অভিযোগ পাওয়া গেছে। মাদারীপুরের শিবচরে দুইপক্ষের সংষর্ঘে যুবক নিহত হওয়ার খবর পাওয়া গেছে। পটুয়াখালীর কলাপাড়ায় আত্মহত্যা করেছেন এক যুবক। এ ছাড়া চট্টগ্রামের সীতাকুন্ডে গৃহবধূ এবং গাজীপুর ও দাউদকান্দি থেকে দুই অজ্ঞাত ব্যক্তির মরদেহ উদ্ধারের খবর পাওয়া গেছে। আমাদের আঞ্চলিক স্টাফ রিপোর্টার, জেলা-উপজেলা প্রতিনিধিদের পাঠানো তথ্যে ডেস্ক রিপোর্ট :

পাবনা : পাবনা শহরের দিলালপুর পানির ট্যাংকির নিচে পুরুষ ভিক্ষুকের ছুরিকাঘাতে আলস্নাদী (৪৫) নামে এক নারী ভিক্ষুকের মৃতু্য হয়েছে। শনিবার বেলা ১১টার দিকে এ ঘটনা ঘটে। পূর্ব বিরোধের জের ধরে এই হত্যাকান্ডের ঘটনা ঘটেছে বলে জানিয়েছে পুলিশ।

এ ঘটনায় পুলিশ মামলার অন্যতম আসামি কল্পনা খাতুনকে (৪২) গ্রেপ্তার করেছে।

গোপন সংবাদের ভিত্তিতে কুষ্টিয়ার পোড়াদহ উপজেলা থেকে মামলার অন্যতম আসামি কল্পনা খাতুনকে গ্রেপ্তার করে পুলিশ। কল্পনা পাবনা সদরের দক্ষিণ রামচন্দ্রপুর মহলস্নার বাবুল হোসেনের স্ত্রী এবং মামলার এক নম্বর আসামি।

প্রত্যক্ষদর্শী ভিক্ষুক আসমা খাতুন জানান, প্রতিদিনের মতো কয়েকজন ভিক্ষুক বড় বাজার এলাকাসহ আশপাশের মহলস্নায় ভিক্ষা, যাকাতের টাকা এবং কাপড় সংগ্রহের জন্য দিলালপুর মহলস্নার বড়বাজার-সংলগ্ন পানির ট্যাংকির নিচে অবস্থান নেয়। এ সময় ভিক্ষুক শিল্পীর মা আলস্নাদীর (৪৫) সঙ্গে আরেক নারী ভিক্ষুকের বাকবিতন্ডা হয়। একপর্যায়ে দুইজনের মধ্যে হাতাহাতির ঘটনাও ঘটে। এ সময় পাশে থাকা এক মধ্যবয়সি পুরুষ ভিক্ষুক এসে আলস্নাদীকে এলোপাতাড়ি ছুরিকাঘাত করে। সেখানে উপস্থিত অন্য ভিক্ষুকরা তাকে ধাওয়া দিলে ঘাতক ভিক্ষুক পালিয়ে যায়।

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম বলেন, ঘাতকের বাড়ি পাবনার সুজানগর উপজেলায় বলে জানা গেছে। স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। আলস্নাদী শহরের অনন্ত বাজার-সংলগ্ন দ্বীপচরে ভাড়া বাড়িতে থাকতেন।

অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম আরও বলেন, ঘটনাস্থলের একটি বাড়ির সিসি ক্যামেরার ফুটেজ দেখে ঘাতককে চিহ্নিত করা হচ্ছে।

পাবনা সদর থানার ওসি নাসিম আহমেদ জানান, মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাবনা জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

বাগাতিপাড়া (নাটোর) : নাটোরের বাগাতিপাড়া উপজেলার জামনগর পশ্চিম পাড়া গ্রামে স্বামী-স্ত্রীকে হত্যা করেছে দুর্বৃত্তরা। শনিবার সকালে ওই দম্পতির নাতি সুমন তাদের বাড়ি গিয়ে নানা-নানিকে রক্তাক্ত অবস্থায় পড়ে থাকতে দেখে।

নিহতরা হলেন মৃত বায়তুলস্না প্রামাণিকের ছেলে আমির আলী সমো (৭০) ও তার স্ত্রী আলেকা বেগম (৬৫)।

জানা যায়, শনিবার সকালে কাজের জন্য নাতি সুমন নানা-নানিকে ডাকলে বাড়ির ভেতর থেকে কোনো সাড়া পাননি। প্রতিউত্তর না পেয়ে সীমানা প্রাচীর টপকে বাড়ির ভেতর ঢুকে বারান্দার চৌকির ওপর নানা-নানি দুইজনকে রক্তাক্ত অবস্থায় পড়ে থাকতে দেখে। পরে পুলিশে খবর দেয় স্থানীয়রা।

খবর পেয়ে বাগাতিপাড়া মডেল থানা পুলিশ ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য লাশ মর্গে পাঠায়। এই প্রতিবেদন লেখা পর্যন্ত হত্যার কারণ জানা যায়নি। তবে, বৃদ্ধ দম্পতির মাথায় আঘাতের চিহ্ন রয়েছে এবং তাদের পাশের ঘরের মালামাল এলোমেলো অবস্থায় পড়ে থাকতে দেখা গেছে।

এ বিষয়ে নাটোরের পুলিশ সুপার লিটন কুমার সাহা বলেন, নিহত বৃদ্ধ দম্পতির ছেলেমেয়েরা কেউ বাড়িতে থাকেন না। রাতে অজ্ঞাত দুর্বৃত্তরা তাদের হত্যা করেছে। এ ঘটনায় পুলিশের চারটি ইউনিট তদন্ত করছে। দ্রম্নতই দুর্বৃত্তদের আইনের আওতায় আনা হবে।

মাদারীপুর : মাদারীপুরের শিবচর উপজেলার দত্তপাড়া ইউনিয়নের আর্য্য দত্তপাড়া গ্রামে শনিবার রাত ৯টার দিকে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দুইপক্ষের সংঘর্ষে নারীসহ অন্তত পাঁচজন আহত হন। তাদের মধ্যে গুরুতর আহত রাকিব খালাসি (২৫) চিকিৎসাধীন অবস্থায় ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান। এ ঘটনায় চারজনকে গ্রেপ্তার করেছে শিবচর থানা পুলিশ।

জানা গেছে, শনিবার বিকালে আর্য্য দত্তপাড়া গ্রামের ফারুক খালাসির ছেলে তাওসিফ (১২) পাশের মঙ্গল হাওলাদারের আম গাছে ঢিল ছুড়ে। এ নিয়ে কথা কাটাকাটি হয়। রাত ৮টার দিকে বেশ কয়েকজন লোক দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে তাওসিফদের বাড়িতে হামলা চালায়। এ সময় তাওসিফের মা রুবি বেগমকে (৪৫) মারধর করে তারা। বাধা দিতে গেলে তাওসিফের ভাই রাকিব খালাসিকে তুলে নিয়ে পাশের কলাবাগানে কুপিয়ে গুরুতর আহত করা হয়। এ সময় প্রতিবেশীরা এগিয়ে আসলে কালু মিয়া (৩৭), সাবিনা বেগম (৩২) এবং তৃতীয় লিঙ্গের উর্মি বেগম আহত হন। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে ভর্তি করা হয়। সেখানে অবস্থার অবনতি হলে রাকিব ও তার মা রুবি বেগমকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত সাড়ে ১১টার দিকে রাকিবের মৃতু্য হয়।

শিবচর থানার ওসি মো. মিরাজ হোসেন বলেন, মারা যাওয়া যুবকের বাবা ফারুক খালাসি রোববার সকালে শিবচর থানায় হত্যা মামলা করেছেন। এ ঘটনায় পুলিশ চারজনকে গ্রেপ্তার করেছে।

সীতাকুন্ড (চট্টগ্রাম) : চট্টগ্রামের সীতাকুন্ডে উম্মে হাবিবা (২২) নামে এক গৃহবধূর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। শনিবার রাতে উপজেলার সোনাইছড়ি ইউনিয়নের জোরামতল এলাকায় এ ঘটনা ঘটে। নিহত গৃহবধূ একই এলাকার নাঈম উদ্দিন নিজামীর স্ত্রী।

স্থানীয় সূত্রে জানা গেছে, রাতে পারিবারিক কলহের জেরে ঘরের সিলিং ফ্যানের সঙ্গে ফাঁস লাগিয়ে আত্মহত্যার চেষ্টা করেন গৃহবধূ হাবিবা। পরিবারের লোকজন তাকে ভাটিয়ারী বিএসবিএ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

সীতাকুন্ড থানার পরিদর্শক (তদন্ত) সুমন বণিক বলেন, নিহত গৃহবধূর মরদেহ ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় নিহতের মা বাদী হয়ে মামলা করেছেন।

কলাপাড়া (পটুয়াখালী) : পটুয়াখালীর কলাপাড়ায় গাছের সঙ্গে গলায় ফাঁস দিয়ে মো. রুবেল হাওলাদার (২২) নামে এক শ্রমিক আত্মহত্যা করেছেন। শুক্রবার রাত ২-৩০ দিকে উপজেলার নীলগঞ্জ ইউনিয়নের হোসেনপুর গ্রামে এ ঘটনা ঘটে। রুবেল ওই গ্রামের মো. আলম হাওলাদারের ছেলে।

জানা গেছে, রাতে বাবার সঙ্গে পারিবারিক বিষয়ে আলোচনার পর তার বাবা ঘুমিয়ে পড়েন। রাতের কোনো একসময় বাড়ির উঠানে গাব গাছের সঙ্গে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন রুবেল। তার মা সেহরি খেতে উঠলে ছেলের মরদেহ দেখে অন্যদের খবর দেন। কলাপাড়া থানার ওসি খন্দকার মো. মোস্তাফিজুর রহমান জানান, মরদেহ ময়নাতদন্তের জন্য পটুয়াখালী মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় অপমৃতু্য মামলা হয়েছে।

গাজীপুর : গাজীপুর সদর থানার হাজীবাগ এলাকার একটি ডোবা থেকে রোববার সকালে এক অজ্ঞাত ব্যক্তির মরদেহ উদ্ধার করেছে পুলিশ। তার বয়স আনুমানিক ৪৫ বছর।

গাজীপুর সদর থানার এসআই মো. আরিফুল ইসলাম জানান, রোববার সকালে এলাকাবাসী হাজীবাগ এলাকায় ডোবায় এক ব্যক্তির মরদেহ পড়ে থাকতে দেখে পুলিশে খবর দেয়। খবর পেয়ে সকাল ৮টার দিকে পুলিশ তার মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠায়। মরদেহেরে কপালে, গলায়, বুকে ও পিঠে ধারাল অস্ত্রের আঘাতের চিহ্ন আছে। তাৎক্ষণিকভাবে তার পরিচয় জানা যায়নি। ওই ব্যক্তির পরনে আকাশি রংয়ের গেঞ্জি ও ছাই রংয়ের প্যান্ট রয়েছে। ধারণা করা হচ্ছে, দুর্বৃত্তরা তাকে হত্যার পর মরদেহ ওই জলাশয়ে ফেলে রেখে গেছে।

দাউদকান্দি (কুমিলস্না) : ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক সংলগ্ন কুমিলস্নার দাউদকান্দি উপজেলার পুটিয়া মালিখিল মৎস্য প্রকল্পের ডোবা থেকে (৫০) অজ্ঞাতনামা এক নারীর মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

শনিবার সকালে ওই মৎস্য প্রকল্প থেকে লেপ-তোষক ও বিছানার চাদর দিয়ে মোড়ানো এবং মুখমন্ডল ঝলসানো অবস্থায় ওই নারীর মরদেহ উদ্ধার করা হয়। ময়নাতদন্তের জন্য মরদেহ মর্গে পাঠিয়েছে দাউদকান্দি মডেল থানা পুলিশ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে