বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ঈদ উপহার প্রদান অব্যাহত

স্বদেশ ডেস্ক
  ১১ মে ২০২১, ০০:০০

মহামারি করোনাভাইরাসের কারণে বেকার হয়ে পড়া মানুষের মধ্যে সহায়তা প্রদান অব্যাহত রয়েছে। প্রধানমন্ত্রীর উপহারের পাশাপাশি বিভিন্ন সংগঠন ও ব্যক্তি উদ্যোগেও এই সহায়তা প্রদান করা হয়। প্রতিনিধিদের তথ্যে ডেস্ক রিপোর্ট-

পাবনা : পাবনায় জেলা যুবলীগের উদ্যোগে পৌর এলাকার বিভিন্ন ওয়ার্ডে ধারাবাহিকভাবে খাদ্যসামগ্রী বিতরণ করা হচ্ছে। সোমবার সকাল সাড়ে ১০টার দিকে পৌর এলাকার ইমাম গাজ্জালী স্কুল অ্যান্ড কলেজ মাঠে দরিদ্রদের হাতে তুলে দেওয়া হয় এসব উপহার সামগ্রীর প্যাকেট।

এ সময় উপস্থিত ছিলেন জেলা যুবলীগের আহ্বায়ক আলী মর্তুজা বিশ্বাস সনি, যুগ্ম আহ্বায়ক শিবলী সাদিক, স্কয়ার পরিবারের সদস্য অ্যাডভোকেট মো. আব্দুল হান্নান, জেলা আওয়ামী লীগের উপদেষ্টা আব্দুল মতিন খান, উপ-প্রচার সম্পাদক শরিফুল ইসলাম, জেলা পরিষদ সদস্য কানিজ ফাতেমা পুতুল প্রমুখ।

গোপালগঞ্জ : গোপালগঞ্জে প্রধানমন্ত্রীর উপহারসামগ্রী বিতরণ করেছে জেলা প্রশাসন। সোমবার সকালে সদর উপজেলার গোপীনাথপুর আশ্রয়ণ প্রকল্পের ৯০টি পরিবারের মধ্যে খাদ্য সহায়তা বিতরণ করেন জেলা প্রশাসক শাহিদা সুলতানা। একই দিন তিনি কাশিয়ানী উপজেলার ফুকরা আশ্রয়ণ প্রকল্পের ১৫০টি ও মুকসুদপুর উপজেলার বেজড়া ভাটরা আশ্রয়ণ প্রকল্পের ৪৪টি পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করেন।

প্রধানমন্ত্রীর উপহারসামগ্রী বিতরণকালে জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মো. আব্দুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. ইলিয়াছুর রহমান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রাশেদুর রহমান, কাশিয়ানীর ইউএনও রথীন্দ্রনাথ রায়, মুকসুদপুরের ইউএনও মো. জোবায়ের রহমান রাশেদ, এনডিসি মিলন সাহা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মামুন খান উপস্থিত ছিলেন।

সাভার : সাভারের আশুলিয়ায় হতদরিদ্র পরিবারের মধ্যে প্রধানমন্ত্রীর ঈদ উপহার বিতরণ করা হয়েছে। সোমবার বিকালে উপজেলার ইয়ারপুর ইউনিয়নে এক হাজার ৮০২টি পরিবারের মধ্যে ৪৫০ টাকা ও ৫০০টি পরিবারের মধ্যে ৫০০ টাকা করে নগদ অর্থ বিতরণ করা হয়। ইয়ারপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সৈয়দ আহমেদ মাষ্টারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান। বিশেষ অতিথি ছিলেন আশুলিয়া থানা আওয়ামী লীগের আহ্বায়ক ফারুক হাসান তুহিন।

বোরহানউদ্দিন (ভোলা) : ভোলার বোহানউদ্দিন পৌরসভায় ঈদ উপলক্ষে কর্মহীন ৪ হাজার ৬২১ দরিদ্র মানুষের মধ্যে প্রায় ২০ লাখ ৮০ হাজার টাকা বিতরণ করা হয়েছে। সোমবার বেলা ১১টায় ভোলা-২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুল প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের এ টাকা বিতরণ করেন।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন পৌর মেয়র মো. রফিকুল ইসলাম, ইউএনও মো. সাইফুর রহমান প্রমুখ।

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) : নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলায় লকডাউন ও করোনাভাইরাসে বিপর্যস্ত তিন সহস্রাধিক কর্মহীন মানুষের মধ্যে সোমবার চাল, তেল, সেমাই, চিনিসহ ঈদসামগ্রী বিতরণ করা হয়েছে। বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীকের নির্দেশে ও বিসিবি, যমুনা ব্যাংক এবং গাজী গ্রম্নপের পরিচালক গোলাম মর্তুজা পাপ্পার অনুপ্রেরণায় রূপগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগ এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে এ বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

রূপগঞ্জ কাজী আব্দুল হামিদ উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত বিতরণী অনুষ্ঠানে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. মশিউর রহমান তারেকের সভাপতিত্বে উপস্থিত ছিলেন রূপগঞ্জের ইউপি চেয়ারম্যান মো. ছালাউদ্দিন ভূঁইয়া, উপজেলা যুবলীগের সহ-সভাপতি রমজান আলী, উপজেলা প্রেসক্লাবের সভাপতি এম.এ মোমেন, সাধারণ সম্পাদক মকবুল হোসেন, ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি আব্দুল আজিজ, ইউপি সদস্য আওলাদ হোসেন, খোরশেদ আলম, আব্দুলস্নাহ আল মামুন দোলন প্রমুখ।

শ্রীনগর (মুন্সীগঞ্জ) : মুন্সীগঞ্জের শ্রীনগরে ঈদুল ফিতর উপলক্ষে অসহায় দরিদ্র পরিবারের মধ্যে শাড়ি, লুঙ্গি ও থ্রি-পিস বিতরণ করা হয়েছে। উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. আলী আক্কাছ মৃধা জীবন নিজস্ব অর্থায়নে পাটাভোগ ইউনিয়নের এক হাজার ২২০টি পরিবারের মধ্যে এসব সহয়তা প্রদান করেন।

সোমবার সকালে পূর্ব বেজগাঁও গ্রামের বাড়িতে এসব বিতরণের সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. আবুল কালাম আজাদ ডালু, উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক নাজমুল তালুকদার, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক সোহেল সাহরিয়ার প্রমুখ।

তিতাস (কুমিলস্না): কুমিলস্নার তিতাসে সোমবার উপজেলার ৩টি ইউনিয়নে প্রধানমন্ত্রীর উপহারের নগদ অর্থ প্রদান করা হয়। বলরামপুর ইউনিয়ন পরিষদ মাঠে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা ইয়াসমিন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আহসানুল উলস্নাহ, সমাজসেবা অফিসার মো. সেতারুজ্জামান ও ইউপি চেয়ারম্যান মো. নূর নবী।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে