শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ১১ মে ২০২১, ০০:০০

টাকা বিতরণ

\হস্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে জিআরএর আওতায় উপজেলার ১৩টি ইউনিয়নের সাড়ে ৬ হাজার অসহায়, দুস্থ্থ উপকারভোগীর মধ্যে নগদ ৫ শত টাকা করে বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। সোমবার সকালে উপজেলার বুড়িশ্বর ইউনিয়ন পরিষদ কার্যালয়ে প্রধান অতিথি হিসেবে অসহায় মানুষের মধ্যে নগদ টাকা বিতরণ করেন স্থানীয় সংসদ সদস্য বি.এম. ফরহাদ হোসেন সংগ্রাম। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান ডা. রাফিউদ্দিন আহমেদ, উপজেলা নির্বাহী অফিসার হালিমা খাতুন।

অর্থ সহায়তা

\হকাশিয়ানী (গোপালগঞ্জ) প্রতিনিধি

করোনা পরিস্থিতিতে ঈদুল ফিতর উপলক্ষে গোপালগঞ্জের কাশিয়ানী সদর ইউনিয়নের ১ হাজার ২৯০ দুস্থ পরিবারকে ভিজিএফের নগদ অর্থ সহায়তা প্রদান করা হয়েছে। সোমবার ভাটিয়াপাড়া রেলওয়ে মাঠে গোপালগঞ্জ জেলা প্রশাসক শাহিদা সুলতানা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ নগদ অর্থ প্রদান করেন।

কাশিয়ানী সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মশিউর রহমান খানের সভাপতিত্বে সভায় গোপালগঞ্জ অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. ইলিয়াছুর রহমান, কাশিয়ানী উপজেলা পরিষদের চেয়ারম্যান সুব্রত ঠাকুর হিল্টু, উপজেলা নির্বাহী কর্মকর্তা রথীন্দ্রনাথ রায়।

শিশুর মৃতু্য

\হতাহিরপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি

সুনামগঞ্জের তাহিরপুরে পানিতে ডুবে ঈশান চন্দ নামে এক শিশুর মৃতু্য হয়েছে। সোমবার সকালে এ ঘটনা ঘটে। নিহত ঈশান উপজেলার দক্ষিণ বড়দল ইউনিয়নের ঠাকাঠুকিয়া গ্রামের রাসেল চন্দ্র সরকারের ছেলে।

জানা যায়, সোমবার সকালে কোনো এক সময়ে ঈশান খেলার ছলে বাড়ির সামনে ভাঙ্গার খালে চলে যায়। পরবর্তীতে অনেক খোঁজাখুঁজির পর সকাল ৮ ঘটিকায় ভাঙ্গার খালে পানির মধ্যে থেকে আত্মীয়-স্বজন তার লাশ উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে চিকিৎসার জন নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মতবিনিময় সভা

\হশালিখা (মাগুরা) প্রতিনিধি

মাগুরার শালিখা থানায় আইন-শৃঙ্খলা বিষয়ে জনপ্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠিত হয়েছে। সোমবার থানার ওসি মো. হোসেন আল মাহাবুবের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) মো. কামরুল হাসান। বিশেষ অতিথি ছিলেন শালিখা মহম্মদপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আবীর সিদ্দিকী শুভ্র, উপজেলা চেয়ারম্যান মো. কামাল হোসেন, ভাইস চেয়ারম্যান মো. রেজাউল ইসলাম।

বস্ত্র বিতরণ

\হমির্জাগঞ্জ (পটুয়াখালী) প্রতিনিধি

পটুয়াখালীর মির্জাগঞ্জে পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে বীর মুক্তিযোদ্ধা দেলোয়ার হোসেন ফাউন্ডেশনের উদ্যোগে ৪ শত শ্রমজীবী ও দুস্থ অসহায় নারী-পুরুষদের মাঝে শাড়ি ও লুঙ্গি বিতরণ করা হয়েছে। সোমবার সকাল এগারোটায় উপজেলার মির্জাগঞ্জ ইউনিয়নের কলাগাছিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে এ শাড়ি ও লুঙ্গি বিতরণ করা হয়।

বিতরণকালে ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. দেলোয়ার হোসেন ও সাংবাদিক মো. মাহবুবুর রহমানসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

ইফতার মাহফিল

\হকালুখালী (রাজবাড়ী) প্রতিনিধি

রাজবাড়ীর কালুখালীতে খাজা মঈনুদ্দিন চিশ্‌তী (র) দরবার শরীফে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। রোববার রেলস্টেশন পাওয়ার হাউজসংলগ্ন দরবার শরীফে ইফতারের পূর্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে দরবারের আহ্বায়ক প্রদীপ কুমার সরকার আশিষের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) শেখ নুরুল আলম, রতনদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মেহেদী হাচিনা পারভীন নিলুফা, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন মোলস্না। এছাড়াও মো. জাহিদ হোসেন, উরমান মন্ডল, মেহেদী মুজাহিদুর রহমান কামরুলসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

সহায়তা প্রদান

\হশিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধি

বগুড়ার শিবগঞ্জে দুরারোগ্য রোগীদেরকে এককালীন আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে। রোববার উপজেলা সভাকক্ষে সমাজ সেবা অধিদপ্তরের আয়োজনে অনুষ্ঠানে প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান ফিরোজ আহমেদ রিজু এ আর্থিক সহায়তা প্রদান করেন। এসময় উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান জনাব রিজ্জাকুল ইসলাম রাজু, উপজেলা সমাজ সেবা অফিসার ছামিউল ইসলাম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জিন্দার আলী প্রমুখ।

সংবর্ধনা প্রদান

\হস্টাফ রিপোর্টার, চুয়াডাঙ্গা

চুয়াডাঙ্গায় স্বপ্নজয়ী মা'দের সংবর্ধনা দিয়েছে জেলা প্রশাসন। বিশ্ব মা দিবসে জেলায় নির্বাচিত আটজন মাকে আনুষ্ঠানিকভাবে সংবর্ধনা দেওয়া হয়। বহু ত্যাগ ও সংগ্রামের মধ্য দিয়ে নিজেদের সন্তানদের উচ্চশিক্ষায় শিক্ষিত করে দেশ ও সমাজে প্রতিষ্ঠিত করেছেন এই মায়েরা।

অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মনিরা পারভীনের সভাপতিত্বে সভায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. নজরুল ইসলাম সরকার। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার কনক কুমার দাস, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সাজিয়া আফরিন, মহিলা বিষয়ক উপ-পরিচালক মাকসুরা জান্নাত।

বিক্ষোভ সমাবেশ

\হবরিশাল অফিস

বরিশালে তিন দফা দাবিতে সমাবেশ ও স্মারকলিপি প্রদান করেছে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট। সোমবার নগরীর অশ্বিনী কুমার হল চত্বরে এ কর্মসূচি পালিত হয়।

সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট বরিশাল মহানগর শাখার প্রচার-প্রকাশনাবিষয়ক সম্পাদক বিজন সিকদারের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন বাসদ জেলা শাখার সদস্য সচিব ডা. মনীষা চক্রবর্তী, জেলা ছাত্রফ্রন্টের সদস্য নীলিমা জাহান, মহিলা কলেজের সংগঠক অদিতি ইসলাম, আলেকান্দা সরকারি কলেজ সংগঠক লামিয়া

সাইমুন প্রমুখ।

উপহার বিতরণ

\হস্টাফ রিপোর্টার, নীলফামারী

নীলফামারী পৌরসভার মসজিদের ইমাম ও মুয়াজ্জিনদের পৌর মেয়রের ব্যক্তিগত উদ্যোগে ঈদ উপহার বিতরণ করা হয়েছে। সোমবার পৌরসভা মিলনায়তনে স্বাস্থ্যবিধি মেনে উপহার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক হাফিজুর

রহমান চৌধুরী।

এ সময় নীলফামারীর পুলিশ সুপার মোখলেছুর রহমান, জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার জায়িদ ইমরুল মোজাক্কিন, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রউফ, পৌরসভার মেয়র দেওয়ান কামাল আহমেদ বক্তব্য রাখেন।

সহায়তা প্রদান

\হঝিনাইদহ প্রতিনিধি

মহামারি করোনাকালীন ঝিনাইদহের কালীগঞ্জে পবিত্র মাহে রমজানে সব মসজিদে ইমাম ও মুয়াজ্জিনদের মাঝে নগদ সহায়তা প্রদান করেছেন পৌর মেয়র আশরাফুল আলম আশরাফ। তিনি তার পৌরসভার ৭৪টি মসজিদে ব্যক্তিগত তহবিল থেকে এক হাজার টাকা করে অনুদান প্রদান করেন।

সোমবার দুপুরে পৌর মেয়রের কার্যালয়ে কালীগঞ্জ ইমাম সমিতির সাধারণ সম্পাদকের হাতে এ অনুদানের অর্থ তুলে দেওয়া হয়।

ঈদ উপহার

\হপটুয়াখালী প্রতিনিধি

পটুয়াখালী শহরের প্রবীণ রিকশা চালকদের জেলা যুবলীগের পক্ষ থেকে ঈদ উপহার হিসেবে বিভিন্ন ধরনের খাদ্যসামগ্রী ও লুঙ্গি উপহার দেওয়া হয়েছে। সোমবার সকালে পটুয়াখালী লতিফ মিউনিসিপ্যাল সেমিনারির মিলনায়তনে এসব উপহার তুলে দেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ভিপি

আব্দুল মন্নান।

শ্রমিক নিহত

\হচিরিরবন্দর (দিনাজপুর) প্রতিনিধি

দিনাজপুরের চিরিরবন্দরে মাঠের বোরো ধান কাটার সময় বজ্রপাতে মোকলেছুর রহমান ওরফে ক্যারু (২৫) নামে এক কৃষি শ্রমিক নিহত হয়েছেন। সোমবার বিকাল আনুমানিক ৩টার দিকে উপজেলার অমরপুর ইউনিয়নের শান্তিরবাজার এলাকার পানুয়াপাড়া এ ঘটনা ঘটে। নিহত মোকলেছুর রহমান ওরফে ক্যারু অমরপুর গ্রামের ফজলুর রহমানের ছেলে। স্থানীয়রা জানান, বজ্রপাতে ক্যারু গুরুতর আহত হলে তাকে উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে নেওয়ার পথেই তিনি মারা যান। এ সময় তিনি মাঠে বোরো ধান কাটছিলেন। ইউপি চেয়ারম্যান হেলাল সরকার ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে