বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

গফরগাঁওয়ে আবাসিক এলাকায় হলুদ-মরিচ গুঁড়ার মেশিন পরিবেশ দূষণের অভিযোগ

গফরগাঁও (ময়মনসিংহ) প্রতিনিধি
  ১২ মে ২০২১, ০০:০০

ময়মনসিংহের গফরগাঁওয়ে আবাসিক এলাকায় গুঁড়া করা হচ্ছে মরিচ ও হলুদ। গুঁড়ার কাজে ব্যবহৃত মেশিনগুলো চালুর সময় আশপাশের ভবনগুলো থরথর করে কাঁপতে থাকে। শব্দ আর মরিচ-হলুদ গুঁড়ার ঝাঁজ পরিবেশ দূষণ করছে বলে এলাকাবাসী অভিযোগ করেছেন।

গফরগাঁও পৌরসভায় দায়ের করা অভিযোগ সূত্রে জানা যায়, পৌর শহরের ৪নং ওয়ার্ডের ম্যাক্সিস্ট্যান্ড এলাকায় কামাল উদ্দিনের মরিচ-হলুদ গুঁড়া করার মেশিনটির আশপাশে প্রায় ২৫টি পরিবার বসবাস করে। এই মেশিনের জন্য এলাকার পরিবেশ দূষণ হচ্ছে। বিকট আওয়াজে আশপাশের লোকজন রাতে ঘুমাতে পারেন না।

ওই এলাকার বাসিন্দা আব্দুস সাত্তার, বোরহান উদ্দিন, আব্দুল মান্নান, হেলাল উদ্দিন, গোলাম আজম, রফিকুল ইসলাম, মো. শাখাওয়াত, সিরাজ উদ্দিন, সোহাগ, নাজমুল আকন্দ, আবুল খায়ের, শাহ মোহাম্মদ জুয়েল অভিযোগ করে বলেন- হলুদ ও মরিচের গুঁড়ার সময় এলাকার বাসিন্দাদের চোখ মুখ দিয়ে পানি পড়তে থাকে। এলাকার বৃদ্ধ মানুষসহ নানা বয়সি মানুষের শ্বাসকষ্টসহ নানা ধরনের শারীরিক সমস্যা দেখা দিয়েছে। ছাত্র-ছাত্রীদের পড়াশোনার সমস্যা হচ্ছে। তারা অবিলম্বে এই মরিচ-হলুদ গুঁড়ার মিলটি অন্যত্র সরিয়ে নেওয়ার দাবি জানান।

মিল মালিক কামাল উদ্দিন জানান, তিনি সরকারের বিভিন্ন দপ্তরের অনুমতিপত্র নিয়ে এখানে ব্যবসা করছেন। তার মরিচ-হলুদ গুঁড়া করার মেশিনের জন্য কারো সমস্যা হওয়ার কথা না।

৪নং ওয়ার্ড কাউন্সিলর সোরহাব উদ্দিন বলেন, তদন্তপূর্বক পৌরসভা কর্তৃপক্ষ এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে