মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
ছোট্ট কাঁধে সংসারের বোঝা

এখনো মায়ের শাড়ি কেনার টাকা জমাতে পারেনি শিশু আসলাম

নাজমুল হাসান, গুরুদাসপুর (নাটোর)
  ১২ মে ২০২১, ০০:০০

আসলাম হোসেন (১০)। পেশায় এখন ভ্যানচালক। বাবার মৃতু্যর পর রেখে যাওয়া শেষ সম্বল ভ্যান চালিয়ে জীবিকা নির্বাহ করছে আসলাম। নিজের ও মায়ের ঈদের কেনাকাটা করার জন্য ভ্যানে যাত্রী নিয়ে ছুটছে বিভিন্ন জায়গায়। নাটোরের গুরুদাসপুর উপজেলার চাপিলা ইউনিয়নের আলিপুর গ্রামে তার বসবাস। ওই এলাকার মৃত হাসেম হোসেনের ছেলে আসলাম।

মঙ্গলবার দুপুরে আলিপুর এলাকায় দেখা মেলে আসলামের। কথা বলার একপর্যায় আসলাম জানায় তার বর্তমান জীবনের গল্প। মাসখানেক আগে বাবা অসুস্থতাজনিত কারণে মৃতু্যবরণ করেন। সংসারে ছিল বড় বোন ও মা। বাবার মৃতু্যর কয়েকদিন আগেই বড় বোনের বিয়ে হয়ে যায়। এখন মাকে নিয়েই তার সংসার। প্রতিদিন ভ্যান চালিয়ে আয় করে ১০০ থেকে ১৫০ টাকা। সে টাকা দিয়ে সংসার চলে যায়। তবে আর দুদিন পর ঈদ। ঈদে নিজের ও মায়ের কেনাকাটা করার জন্য চালিয়ে যাচ্ছে কঠোর পরিশ্রম। বাজার থেকে যাত্রী বহন করে বিশ্রাম না নিয়েই আবার ছুটছে ভাড়ার আশায়। কারণ মায়ের জন্য শাড়ি কিনতে হবে। আসলাম আরও জানায়, বাবা বেঁচে থাকতে সে স্কুলে যেত। কিন্তু বাবার মৃতু্যর পর এখন সংসারের সম্পূর্ণ বোঝা তার ওপর। তাই সংসার চালানোর তাগিতে ভ্যান চালিয়ে জীবিকা নির্বাহ করছে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা তমাল হোসেন জানালেন, সংবাদকর্মীর মাধ্যমে আসলামের বিষয়টি জেনেছেন। দ্রম্নত তার সঙ্গে যোগাযোগ করে প্রয়োজনীয় পদক্ষেপ নেবেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে