বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

দেশে কৃষি ফসল আগের চেয়ে বেশি উৎপাদিত হচ্ছে -ডা. মনসুর

দুর্গাপুর (রাজশাহী) প্রতিনিধি
  ১২ মে ২০২১, ০০:০০

রাজশাহী-৫ আসনের সংসদ সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য প্রফেসর ডা. মনসুর রহমান বলেছেন, 'আমাদের দেশ কৃষি প্রধান। দেশে সকল ধরনের কৃষি ফসল আগের চেয়ে বেশি উৎপাদিত হচ্ছে। যার ফলে দেশের চাহিদা মিটিয়ে বিদেশেও রপ্তানি করা হচ্ছে কৃষিজ পণ্য। বর্তমান সরকারের আমলে কৃষি খাতে কৃষকদের আগ্রহী করতে প্রণোদনা সহায়তার মাধ্যমে কৃষকদের মাঝে সার ও বীজ বিতরণ করা হচ্ছে এবং এ ধারা এখনো অব্যাহত আছে।

মঙ্গলবার রাজশাহীর দুর্গাপুর উপজেলা খাদ্য গুদামে প্রান্তিক কৃষকদের কাছ থেকে সরাসরি ধান, চাল ও গম সংগ্রহের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এসব কথা বলেন তিনি।

সাংসদ ডা. মনসুর রহমান আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার যতদিন ক্ষমতায় থাকবে, ততদিন সার বীজ নিয়ে কৃষকদের দুশ্চিন্তা করার কোনো কারণ থাকবে না। কেননা ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়াই হলো বর্তমান সরকারের মূল লক্ষ্য।

একই দিন সকালে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ঝালুকা ইউনিয়ন পরিষদে দরিদ্র অসহায় ও দুস্থ পরিবারের মধ্যে জিআর বরাদ্দের নগদ অর্থ সহায়তা প্রদান করেন।

এছাড়া উপজেলা পরিষদের মিনি হলরুমে আয়োজিত অনুষ্ঠানে সাংসদের ঐচ্ছিক তহবিলের অনুদানের অর্থ বিতরণ অনুষ্ঠানেও প্রধান অতিথি হিসেবে যোগদান করেন ডা. মনসুর রহমান এমপি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে