বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

চৌগাছা-আড়পাড়া সড়ক সংস্কারের অভাবে বেহাল

আসাদুজ্জামান মুক্ত, চৌগাছা (যশোর)
  ২৭ জুলাই ২০২১, ০০:০০

যশোরের চৌগাছা-আড়পাড়া সড়কটি সংস্কারের অভাবে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। এতে ভোগান্তীর শিকার হচ্ছেন জনসাধারণ। ভোগান্তী চরমে পৌঁছলেও যেন দেখার কেউ নেই। সড়কটির পিচ, পাথর ও ইটের খোয়া উঠে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। এই সড়কটি দিয়ে ঝুঁকি নিয়ে চলাচল করছে যানবাহন ও জনসাধারণ।

চৌগাছা পৌরসভার পাখা থেকে মাড়ুয়া বাজার পর্যন্ত ছয় কিলোমিটার সড়ক এ জনপদের মানুষের কাছে মরণফাঁদে পরিণত হয়েছে। প্রতিদিনই কোথাও না কোথাও ঘটছে ছোট বড় দুর্ঘটনা। এদিকে বিকল্প কোনো সড়ক না থাকায় শুধুমাত্র চৌগাছা-আড়পাড়া সড়ক ব্যবহার করে রাজধানী ঢাকাসহ দেশের বড় বড় সব শহরের সঙ্গে যোগাযোগ রক্ষা করেন এলাকাবাসী।

এ ছাড়া জেলা ও উপজেলা শহরের সঙ্গে সড়কপথে যোগাযোগ রক্ষা করার জন্য এই সড়ক ব্যবহার করে ব্যাংক-বীমা, উপজেলা প্রশাসনসহ বিভিন্ন সরকারি-সেরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীরা কর্মস্থলে আসা-যাওয়া করে থাকেন। বিশেষ করে রোস্তমপুর, সাদিপুর, ঝিনাইকুন্ডু ও মাড়ুয়া গ্রামের ভেতর বিভিন্ন স্থানে সড়কটি ভেঙে গেছে।

এ ব্যাপারে মাড়ুয়া গ্রামের রমজান আলী, ফরাদ হোসেন, বজলুর রহমান বলেন, এই সড়কে প্রতিনিয়ত কয়েকশ যানবাহন ও কয়েক হাজার মানুষ চলাচল করে থাকেন। উপজেলাটি ব্যবসা বাণিজ্য, কৃষি পণ্য উৎপাদন, শিক্ষা ও স্বাস্থ্যসেবায় পাশের সবকটি উপজেলার তুলনায় অনেক এগিয়ে।

ফলে রাস্তা-ঘাটও উন্নত হয়েছে। এরপরও এই সড়কটি অবহেলিত। দীর্ঘ ১০-১২ বছর সড়কটিতে কোনো সংস্কার কাজ হয়নি।

এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী মুনছুর আলী বলেন, সড়কটি এলজিইডি বিভাগের আওতাভুক্ত। খুব তাড়াতাড়ি সড়কটি সংস্কার কাজ করা হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে