বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সপ্তম দিনেও তৎপর আইনশৃঙ্খলা বাহিনী

স্বদেশ ডেস্ক
  ৩০ জুলাই ২০২১, ০০:০০

সরকার ঘোষিত কঠোর লকডাউনের সপ্তম দিনেও কঠোর প্রশাসন। তবে কিছু স্থানে ঢিলেঢালা লকডাউন পালন করতে দেখা গেছে। যারা লকডাউন মানছেন না তাদের বিধিনিষেধ মানাতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে জেল-জরিমানা করা হয়। প্রতিনিধিদের পাঠানো খবর-

শেরপুর :শেরপুর জেলা শহরের সর্বত্রই চলছে প্রশাসনের তৎপরতা। মানুষ থেকে যানবাহন সব কিছুতেই চলছে জরিমানা। বৃহস্পতিবার জেলা সদরের রঘুনাথ বাজার রিগ্যাল শোরুমের দ্বিতীয় তলা খোলা থাকায় এক হাজার টাকা জরিমানা করেন সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আসিফ রহমান।

নাটোর :সরকার ঘোষিত কঠোর লকডাউন নাটোরে চলছে ঢিলেঢালাভাবে। লকডাউনের সপ্তম দিনে মানুষ এবং অন্যান্য যানবাহন চলাচল ছিল অনেকটা স্বাভাবিক। তবে আন্তঃজেলা বাস ও দূরপালস্নার কোচ বন্ধ থাকতে দেখা গেছে। শহরের প্রধান সড়কের বিভিন্ন মোড়ে আইনশৃঙ্খলা বাহিনী চেকপোস্ট বসিয়ে নানাভাবে বাধা দিলেও ভেতরের রাস্তায় মানুষ, রিকশা ও অটোরিকশার সঙ্গে সঙ্গে সিএনজি চলাচল ছিল অনেকটা স্বাভাবিক সময়ের মতো।

গাইবান্ধা :দ্বিতীয় ধাপের কঠোর লকডাউনের সপ্তম দিনেও ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ থাকলেও গাইবান্ধায় সরকারি-বেসরকারি অফিস, অনেক এলাকায় কিছু দোকানপাট খোলা ছিল। এছাড়া নির্দেশ অমান্য করে জেলা শহর ও উপজেলা সদরে মোটরসাইকেল ও অটোবাইকের সংখ্যা অনেক বেড়ে যাওয়ায় শহরের রাস্তায় যানবাহনের চলাচল ব্যাপকভাবে বৃদ্ধি পাচ্ছে। এদিকে বিধিনিশেধ অমান্য করে ব্যবসাপ্রতিষ্ঠান খোলা রাখার দায়ে ভ্রাম্যমাণ আদালত ৬৭টি মামলায় ৪৩ হাজার ৮শ' টাকা জরিমানা করেছে।

কেরানীগঞ্জ (ঢাকা) :কেরানীগঞ্জের আব্দুলস্নাহপুর বাজার এবং হাসনাবাদ এলাকায় বৃহস্পতিবার মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে। ৪৯টি মামলায় ১৭টি দোকান-প্রতিষ্ঠানকে এবং ৩২ জন ব্যক্তিকে জরিমানা করা হয়েছে মোট ৫৪ হাজার ৫০০ টাকা।

তাড়াশ (সিরাজগঞ্জ) :সিরাজগঞ্জের তাড়াশে কঠোর লকডাউন বাস্তবায়নে অভিযান পরিচালনা করা হয়েছে। বৃহস্পতিবার ইউএনও মেজবাউল করিম উপজেলা সদরের বিভিন্ন দোকানপাট ও মার্কেটে অভিযান চালান। এ সময় সরকারি বিধিনিষেধ উপেক্ষা করে দোকান খুলে রাখার দায়ে ২ ব্যবসায়ীকে আর্থিক জরিমানা করা হয়।

দুর্গাপুর (নেত্রকোনা) :করোনাভাইরাস ব্যাপকহারে বৃদ্ধি পাওয়ায় দুর্গাপুর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে করোনা বিষয়ে জনসচেতনতামূলক প্রচারণা ও মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে পৌরশহরের বিভিন্ন এলাকায় এ কার্যক্রম পরিচালনা করা হয়। এ উপলক্ষে পথচারীদের মাঝে মাস্ক বিতরণ, লকডাউন অমান্য করে খাবার দোকানসহ বিভিন্ন দোকান খোলা রাখার অপরাধে দোকান মালিকদের ৫টি মামলা দিয়ে ১০ হাজার ৫শ' টাকা জরিমানা আদায় করা হয়।

জামালগঞ্জ (সুনামগঞ্জ) : মাস্ক পরিধান নিশ্চিত করতে জামালগঞ্জে ভ্রাম্যমাণ আদালত চলছে। এ সময় মাস্ক না পরায় ১৯ জনকে ১৯টি মামলায় বিভিন্ন ধারায় ৩ হাজার ৯০০ টাকা জরিমানা করা হয়েছে। ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্ব দেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অলিদুজ্জামান। তার সঙ্গে সহযোগিতায় ছিলেন, বাংলাদেশ সেনাবাহিনীর সিনিয়র ওয়ারেন্ট অফিসার মো. মাসুম বিলস্নাহ।

সরাইল (ব্রাহ্মণবাড়িয়া) :ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে বৃহস্পতিবার ২৪ ঘণ্টায় উপজেলার ল্যাবে ৪৩টি নমুনা পরীক্ষা করা হয়। নতুন শনাক্ত হয়েছে ২৭ জন। যার মধ্যে মারা গেছেন ৬ জন। বৃহস্পতিবার পর্যন্ত লকডাউন অমান্য ও স্বাস্থ্যবিধি না মানায় ২৭ মামলায় বিভিন্ন ব্যক্তিকে ১৪ হাজার ১০০ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে