বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

করোনা রোগীদের সহায়তায় অক্সিজেনের ভালোবাসা

স্বদেশ ডেস্ক
  ৩১ জুলাই ২০২১, ০০:০০

মহামারি করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তিদের সহায়তায় দেশের বিভিন্ন স্থানে অক্সিজেন সেবা চালু করা হয়েছে। আমাদের আঞ্চলিক স্টাফ রিপোর্টার ও প্রতিনিধিরা জানিয়েছেন বিস্তারিত:

ব্রাহ্মণবাড়িয়া :ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ স্বাস্থ্য কমপেস্নক্সে সেন্ট্রাল অক্সিজেন পস্নান্টের উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার উপজেলা চেয়ারম্যান হানিফ মুন্সি এই সেন্ট্রাল অক্সিজেন পস্নান্টের উদ্বোধন করেন। উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সের সম্মেলন কক্ষে ইউএনও অরবিন্দ বিশ্বাসের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান সেলিম পারভেজ, মহিলা ভাইস চেয়ারম্যান লিমা সুলতানা ও উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. নুপুর সাহা।

পঞ্চগড় : পঞ্চগড়ের ৫ উপজেলার করোনা আক্রান্তদের চিকিৎসার জন্য আমেরিকা প্রবাসী পঞ্চগড় কল্যাণ সমিতি নিউইয়র্ক পাঁচটি অক্সিজেন কনসেন্ট্রেটর দিয়েছে। শুক্রবার আনুষ্ঠানিকভাবে পঞ্চগড় জেলা প্রশাসকের কাছে এসব অক্সিজেন কনসেন্ট্রেটর হস্তান্তর করা হয়। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত অনুষ্ঠানে জেলা প্রশাসক মো. জহুরুল ইসলামের সভাপতিত্বে পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, সিভিল সার্জন ডা. ফজলুর রহমান, জেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাট, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজাদ জাহান, আমেরিকা প্রবাসী ফজলে রাব্বী প্রমুখ বক্তব্য রাখেন।

বরুড়া (কুমিলস্না) : কুমিলস্নার বরুড়ায় কেমতলী আলো পাঠাগার ও সমাজ কল্যাণ সংগঠনের প্রধান উপদেষ্টা মো. আনিসুর রহমান উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সের জন্য একটি অক্সিজেন কনসেন্ট্রটর প্রদান করেছেন। বৃহস্পতিবার আলো পাঠাগারের সদস্যরা ইউএনও মোহাম্মদ আনিসুল ইসলামের হাতে এই অক্সিজেন কনসেন্ট্রটর তুলে দেন।

মাধবদী (নরসিংদী) :করোনা আক্রান্ত রোগীদের বিনামূল্যে অক্সিজেন সেবা দিবে নরসিংদীর মাধবদীর সামাজিক সংগঠন 'সাপোর্ট ফাউন্ডেশন'। বৃহস্পতিবার আনুষ্ঠানিকভাবে তাদের এই সেবার যাত্রা শুরু হয়। আয়োজকরা জানান, ২টি অক্সিজেন সিলিন্ডার দিয়ে তারা কাজ শুরু করেছেন। প্রয়োজনে সিলিন্ডারের সংখ্যা বাড়ানো হবে। অনুষ্ঠানে বক্তব্য রাখেন সাপোর্ট ফাউন্ডেশনের সদস্য রোমান, মোবারক, নাঈম, সুইটি আক্তার প্রমুখ।

আমতলী (বরগুনা) : করোনা আক্রান্ত রোগীদের অক্সিজেন সেবা দিতে যুবলীগের উদ্যোগে বরগুনার আমতলীতে বিনামূল্যে অক্সিজেন সেবা চালু করা হয়েছে। শুক্রবার উপজেলা যুবলীগ সভাপতি জিএম ওসমানী হাসানের কার্যালয়ে এ কর্মসূচির উদ্বোধন করেন উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক জাহিদ দেওয়ান। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান তামান্না আফরোজ মনি, অবসরপ্রাপ্ত সহকারী অধ্যাপক মো. আবুল হোসেন বিশ্বাস, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মোসা. শাহিনুর তালুকদার, অ্যাডভোকেট মো. আরিফ-উল হাসান আরিফ, ইউপি চেয়ারম্যান মো. আসাদুজ্জামান মিন্টু মলিস্নক, আমতলী প্রেসক্লাব সভাপতি মো. রেজাউল করিম, সাধারণ সম্পাদক নহু-উল আলম নবীন প্রমুখ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে