মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

বিধিনিষেধ মানতে অনীহা তৎপর প্রশাসন

স্বদেশ ডেস্ক
  ৩১ জুলাই ২০২১, ০০:০০

করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে দেশব্যাপী চলা কঠোর লকডাউনের অষ্টম দিনেও তৎপর ছিল প্রশাসন ও আইন-শৃঙ্খলা বাহিনী। তবে প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে জনগণকে অহেতুক বাইরে ঘোরাঘুরি করতে দেখা গেছে। প্রতিনিধিদের পাঠানো তথ্যে ডেস্ক রিপোর্ট:

মির্জাপুর (টাঙ্গাইল) : সরকার ঘোষিত কঠোর লকডাউনের অষ্টম দিন শুক্রবার ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানবাহন কম থাকলেও মানুষের উপস্থিতি বেড়েছে। সকাল থেকেই আগের দিনের চেয়ে তুলনামূলক বেশি মানুষ বের হয়েছে রাস্তায়। শুক্রবার ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের মির্জাপুরে যানবাহন চলাচল করতে দেখা গেছে। তবে এ সময় তাদের পুলিশের জেরার মুখে পরতে হয়। উপযুক্ত কারণ না দেখাতে পারলে জরিমানা গুনতে হয়েছে তাদের। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. জোবায়ের হোসেন জানান, লকডাউন কার্যকর করতে নিয়মিত কাজ করে যাচ্ছেন। তবে সাধারণ মানুষের মধ্যে স্বাস্থ্যবিধি মানার প্রবণতা অনেক কম।

মতলব (চাঁদপুর) : চাঁদপুরের মতলব উত্তর উপজেলার বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে বৃহস্পতিবার ৭ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে তিন হাজার ১০০ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) গাজী শরিফুল হাসান। এ সময় মতলব উত্তর থানার ওসি মুহাম্মদ শাহজাহান কামাল উপস্থিত ছিলেন।

দোহার (ঢাকা) : ঢাকার দোহার উপজেলায় সরকার ঘোষিত কঠোর লকডাউন বাস্তবায়নের অষ্টম দিন শুক্রবার সকাল থেকে বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) জ্যোতি বিকাশ চন্দ্র। অভিযানে উপজেলার জয়পাড়া বাজার ও মেঘুলা বাজারে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে দোকান খোলা রাখায় ৩৫ জনকে আট হাজার ৬০০ টাকা অর্থদন্ড দেওয়া হয়।

জামালগঞ্জ (সুনামগঞ্জ) : বাংলাদেশ সেনাবাহিনী কমান্ডার ১১ পদাতিক ব্রিগেড ব্রিগেডিয়ার জেনারেল মেসবাহ উদ্দিন আহমেদ সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলার লকডাউন পরিস্থিতি পরিদর্শন করেছেন। শুক্রবার উপজেলা সদরের বিভিন্ন রাস্তা পরিদর্শন করেন। এ সময় উপস্থিত ছিলেন লে. কর্ণেল মো. চৌধুরী নাবিদ মঞ্জুর মোর্শেদ, টহল অধিনায়ক ক্যাপ্টেন ইলিয়াস ফেরদৌস, ইউএনও বিশ্বজিত দেব প্রমুখ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে