মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

চালক নিয়োগ জটিলতায় চালু হয়নি নৌ-অ্যাম্বুলেন্স

চাঁদপুর প্রতিনিধি
  ৩১ জুলাই ২০২১, ০০:০০

চাঁদপুর সদর ও হাইমচরে চরাঞ্চলের লোকদের স্বাস্থ্যসেবা দ্রম্নত নিশ্চিতে ২০১৮ সালের ২২ অক্টোবর অত্যাধুনিক একটি নৌ-অ্যাম্বুলেন্স উপহার দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নৌ-অ্যাম্বুলেন্স বরাদ্দ হলেও দীর্ঘ দুই বছরেও চালক নিয়োগ হয়নি। এতে করে নৌ-অ্যাম্বুলেন্সের সুফল থেকে বঞ্চিত হচ্ছেন চরাঞ্চলের মানুষ। প্রধানমন্ত্রীর দেওয়া অ্যাম্বুলেন্সটি বর্তমানে ডাকাতিয়া নদীর তীরে পরিত্যক্ত অবস্থায় পড়ে রয়েছে।

এদিকে দীর্ঘদিন ধরে প্রধানমন্ত্রীর দেওয়া অ্যাম্বুলেন্সটি অযত্ন-অবহেলায় পড়ে থাকার কারণে অ্যাম্বুলেন্সটির ব্যাপক ক্ষতি হয়। পরবর্তীতে জেলা স্বাস্থ্যবিভাগ থেকে আবেদন করে নতুন করে মেরামত করার জন্য ঢাকা পাঠানো হয়। সেখান থেকে অ্যাম্বুলেন্সটি মেরামত করে চাঁদপুরে নিয়ে আসা হয়। ড্রাইভার নিয়োগ জটিলতার কারণে কোনো কাজেই আসছে না প্রধানমন্ত্রীর দেওয়া উপহার নৌ-অ্যাম্বুলেন্সটি।

চাঁদপুর সদর উপজেলার রাজরাজেস্বর ইউনিয়নের বাসিন্দা আফজাল আহমেদ বলেন, আমরা যারা চরে বসবাস করি। তারা সকলেই ভীতির মধ্যে থাকি। ট্রলারে করে হাসপাতালে রোগী নিতে নিতে মারা যায়। আমাদের কাছে কোনো স্বাস্থ্যকমপেস্নক্সও নেই যে চিকিৎসা নেব। প্রধানমন্ত্রীর দেওয়া উপহার নৌ-অ্যাম্বুলেন্স সম্পর্কে তিনি বলেন, আমরা জানিই না যে আমাদের জন্য সরকার অ্যাম্বুলেন্স দিয়েছে। কখনো দেখিনি চরে নৌ-অ্যাম্বুলেন্স আসছে। আমরা চাই সেটার উপযুক্ত ব্যবহার হোক।

এ বিষয়ে সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সাজেদা বেগম পলিন বলেন, নৌ-অ্যাম্বুলেন্সটি যাতে চাঁদপুর সরকারি হাসপাতালের কাজেও ব্যবহার করা যায়, তার ব্যবস্থাও করা হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে