শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

যায়যায়দিনে সংবাদ প্রকাশের জের ডেমরা-রূপগঞ্জ-কালীগঞ্জ সড়ক সংস্কার শুরু

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি
  ৩১ জুলাই ২০২১, ০০:০০

অবশেষে এলজিইডির ডেমরা-রূপগঞ্জ-কালীগঞ্জ সড়কের ফজুরবাড়ী থেকে কাঞ্চন ব্রিজ পর্যন্ত ঝুঁকিপূর্ণ সড়ক ব্যক্তি উদ্যোগে করা সংস্কার কাজ শুক্রবার শেষ হয়েছে। রূপগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. ছালাউদ্দিন ভুঁইয়া ব্যক্তিগত অর্থায়নে গত সাত দিন ধরে সড়কের এ সংস্কার কাজ করেন। গত ৬ জুন দৈনিক যায়যায়দিনে 'ডেমরা-রূপগঞ্জ-কালীগঞ্জ সড়ক ঝুঁকিপূর্ণ :চরম দুর্ভোগ' শিরোনামে সংবাদ প্রকাশের পর বিষয়টি কর্তৃপক্ষের নজরে আসে। কিন্তু সড়ক কর্তৃপক্ষ নানা জটিলতায় সংস্কার কাজ করতে পারেননি। পরে ব্যক্তি উদ্যোগে সড়কের সংস্কার কাজ করা হয়েছে।

সরেজমিন গিয়ে জানা গেছে, চলাচলে ঝুঁকিপূর্ণ এ সড়ক গত ১৪ জুন রূপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ মো. শাহজাহান ভুঁইয়া, উপজেলা নির্বাহী অফিসার শাহ্‌ নুসরাত জাহান, উপজেলা প্রকৌশলী মো. জামাল উদ্দিন সড়ক পরিদর্শন করেন।

পরে তারা জানান সড়ক নির্মাণে টেন্ডার হয়েছে। এখন সংস্কার করা যাচ্ছে না। শিগগিরই সড়ক পুনর্নির্মাণের কাজ করা হবে।

এদিকে সড়কের হারিন্দা এলাকায় জলাবদ্ধতা ও গর্তের সৃষ্টি হওয়ায় গত ২০ জুন থেকে সড়কে রিকশা, ভ্যান, অটোরিকশা, সাইকেল, মোটর সাইকেলসহ হালকা যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

এ সময় এলাকাবাসী বহু আবেদন নিবেদন করেছেন। কিন্তু কোনো ফল হয়নি। পরে বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীকের নির্দেশে রূপগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. ছালাউদ্দিন ভুঁইয়া সড়কের সংস্কার কাজ করে প্রশংসিত হয়েছেন। ড্রাম ট্রাকে করে পুরানো সড়কের ভাঙ্গা পরিত্যক্ত পিস, ইট, সুরকি ও বালু দিয়ে ভ্যাকু, পেলুডার, চেইন ডোজার, বুলডোজার ও রোলার দিয়ে সংস্কার কাজটি করা হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে