শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ৩১ জুলাই ২০২১, ০০:০০

পস্ন্যান্ট উদ্বোধন

ম স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ স্বাস্থ্য কমপেস্নক্সে সেন্ট্রাল অক্সিজেন পস্ন্যান্টের উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার উপজেলা চেয়ারম্যান হানিফ মুন্সি এই সেন্ট্রাল অক্সিজেন পস্ন্যান্টের উদ্বোধন করেন। উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সের সম্মেলনকক্ষে ইউএনও অরবিন্দ বিশ্বাসের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান সেলিম পারভেজ, মহিলা ভাইস চেয়ারম্যান লিমা সুলতানা ও উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. নুপুর সাহা।

মতবিনিময় সভা

ম দুপচাঁচিয়া (বগুড়া) প্রতিনিধি

বগুড়ার দুপচাঁচিয়া উপজেলার তালোড়ায় অপরাধবিরোধী মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দুপচাঁচিয়া থানার আয়োজনে তালোড়া পৌরসভা চত্বরে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। পৌর মেয়র আমিরুল ইসলাম বকুলের সভাপতিত্বে ও থানার এসআই নিয়ামান নাসিরের পরিচালনায় সভায় প্রধান অতিথি ছিলেন থানার ওসি হাসান আলী। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সদস্য আনোয়ার হোসেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আমিনুর রহমান, উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক এসএম সাহিদ প্রমুখ।

ফ্রি নিবন্ধন বুথ

পূর্বধলা (নেত্রকোনা) প্রতিনিধি

নেত্রকোনার পূর্বধলায় হোগলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিরাজুল ইসলাম খোকনের উদ্যোগে করোনার ভ্যাকসিন নেওয়ার জন্য ফ্রি নিবন্ধন বুথ চালু করা হয়েছে। ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম খোকন বলেন, সাধারণ মানুষকে ভ্যাকসিন গ্রহণে উদ্বুদ্ধ করতে সেজন্য এই বুথ চালু করা হয়েছে। ইউনিয়নের গুরুত্বপূর্ণ জায়গাগুলোয় প্রতিদিন পূর্বনির্ধারিত তারিখ অনুযায়ী এ ফ্রি নিবন্ধন প্রক্রিয়া চলমান থাকবে।

ত্রাণসামগ্রী বিতরণ

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি

খুলনার পাইকগাছায় ভারী বর্ষণে ক্ষতিগ্রস্ত সাধারণ মানুষের মধ্যে ত্রাণ বিতরণ করেছে উপজেলা প্রশাসন। বৃহস্পতিবার উপজেলা চেয়ারম্যান আনোয়ার ইকবাল মন্টু এবং ইউএনও এবিএম খালিদ হোসেন সিদ্দিকী পৌরসভা, লস্কর, চাঁদখালী, রাড়ুলী ও গদাইপুর ইউনিয়নের বিভিন্ন এলাকা পরিদর্শন করে ত্রাণসামগ্রী বিতরণ করেন।

সহায়তা প্রদান

নাইক্ষ্যংছড়ি (বান্দরবান) প্রতিনিধি

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুমের তুমব্রম্নসহ কয়েকটি গ্রাম প্রবল বৃষ্টিতে পানিবন্দি হয়ে পড়ে। এতে অন্তত তিন শতাধিক পরিবার ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়। এসব পরিবারের মধ্যে খাদ্য সহায়তাসহ প্রাথমিক চিকিৎসা সামগ্রী প্রদান করেছেন নাইক্ষ্যংছড়ি থানার ওসি আলমগীর হোসেন। বৃহস্পতিবার ইউনিয়ন পরিষদ কমপেস্নক্সে নাইক্ষ্যংছড়ি থানার ওসি আলমগীর হোসেনের ব্যক্তিগত উদ্যোগে ও ইউনিয়ন যুবলীগ সভাপতি ছৈয়দুল বশরের তত্বাবধানে এসব সহায়তা প্রদান করা হয়। এ সময় ইউপি চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর আজিজ, পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ দেলোয়ার হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

গাছ চুরি

রাজনগর (মৌলভীবাজার) প্রতিনিধি

মৌলভীবাজারের রাজনগরে সড়কের পাশের গাছ চুরি করে নিয়ে যাচ্ছে চোরেরা। মৌলভীবাজার-ফেঞ্চুগঞ্জ সড়কের নন্দীউড়া এলাকায় বড় বড় ১০টির বেশি আকাশমনি গাছ চুরি করে নিয়ে গেছে দুর্বৃত্তরা। স্থানীয়রা জানায়, নন্দীউড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের উত্তর দিকে সড়কের উভয় পাশের প্রায় ৩০০ মিটার জায়গা থেকে ১০টিরও বেশি গাছ রাতের আধারে চুরি করে নিয়ে গেছে চোরেরা। এ ব্যপারে সওজের নির্বাহী প্রকৌশলী মো. জিয়া উদ্দিন বলেন, চুরির বিষয়টি তার জানা নেই। বিস্তারিত জেনে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

ত্রাণ বিতরণ

ঠাকুরগাঁও প্রতিনিধি

সেনা সদস্যদের প্রতিদিনের আহার থেকে কিছুটা সাশ্রয় করে করোনায় কর্মহীন মানুষের খাদ্যের ব্যবস্থা করছে সেনাবাহিনী। শুক্রবার রংপুরের বালিয়াডাঙ্গী উপজেলার সমীর উদ্দিন ডিগ্রি কলেজ মাঠে ১২৫ জন হতদরিদ্রের মধ্যে ত্রাণ বিতরণ করেন ৪ ইস্ট বেঙ্গলের অধীন ঠাকুরগাঁও সেনা ক্যাম্পের কমান্ডার ক্যাপ্টেন কাওসার রাশেদসহ সেনা কর্মকর্তা ও সদস্যরা।

চেক বিতরণ

ঝিনাইগাতী (শেরপুর) প্রতিনিধি

শেরপুরের ঝিনাইগাতী উপজেলায় প্রধানমন্ত্রী ঘোষিত প্রণোদনার চেক উপজেলা পলস্নী উন্নয়ন অফিস বিআরডিবির বাস্তবায়নে চারজন পলস্নী উদ্যোক্তার মধ্যে বৃহস্পতিবার হস্তান্তর করা হয়েছে। সুবিধাভোগীদের হাতে চেক তুলে দেন ইউএনও ফারুক আল মাসুদ। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পলস্নী উন্নয়ন কর্মকর্তা আব্দুল আউয়াল, সমবায় কর্মকর্তা সাইফুল ইসলাম প্রমুখ।

দোয়া মাহফিল

শাহ্‌জাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি

করোনায় আক্রান্ত সিরাজগঞ্জ-৬ আসনের সংসদ সদস্য হাসিবুর রহমান স্বপনের দ্রম্নত রোগ মুক্তি কামনায় বৃহস্পতিবার শাহজাদপুরের গালা ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে বেনুটিয়া উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। ৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মোজাম্মেল হকের সভাপতিত্বে ও ইউপি সদস্য বাবুল আক্তারের সঞ্চালনায় দোয়া মাহফিলে প্রধান অতিথি ছিলেন ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আবুল হোসেন।

বাল্য বিয়ে বন্ধ

জামালগঞ্জ (সুনামগঞ্জ) প্রতিনিধি

সুনামগঞ্জের জামালগঞ্জে প্রশাসনের হস্তক্ষেপে বাল্যবিয়ের হাত থেকে রক্ষা পেয়েছে এক কিশোরী। বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলার ফেনারবাঁক ইউনিয়নের গজারিয়া গ্রামে ওই কিশোরীর বাড়িতে গিয়ে ইউএনও বিশ্বজিত দেবের নির্দেশে ইউপি সচিব অজিত রায়, ফেনারবাঁক ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান আসাদ মিয়া ও স্থানীয় ইউপি সদস্য আলী আহমদ কনের বাড়িতে গিয়ে এই বিয়ে ভেঙ্গে দেন। স্থানীয় ইউপি সদস্য আলী আহমদ জানান, ইউপি চেয়ারম্যানের নির্দেশে কনের বাড়িতে গেলে বর পক্ষ তাদের উপস্থিতি টের পেয়ে চলে যায়।

খাদ্যসামগ্রী বিতরণ

সিলেট অফিস

করোনা মোকাবিলায় বিপদগ্রস্ত, কর্মহীন, দরিদ্র, অসহায় জনগোষ্ঠীর মাঝে সিলেটে ৩৫০ বস্তা খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার চন্ডিপুলে পূবালী ব্যাংকের আর্থিক সহযোগিতায় ও টিএমএসএস-এর ব্যবস্থাপনায় এই খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সিলেট ডিআইজি রেঞ্জের এসপি জেদান আল মূসা। টিএমএসএস-এর সহকারী পরিচালক মো. শাহিনের পরিচালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন টিএমএসএস-এর পরিচালক বজলুর রহমান, সিলেটের ডোমেইন প্রধান এসএম বাবলু।

খাদ্য উপহার

পাবনা প্রতিনিধি

পাবনার চাটমোহর উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে করোনায় কর্মহীন মানুষের মধ্যে প্রধানমন্ত্রীর খাদ্যসামগ্রীর উপহার প্রদান করা হয়েছে। উপজেলার মথুরাপুর খেলার মাঠে বৃহস্পতিবার এই খাদ্যসামগ্রী প্রদান করা হয়। ৩নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি দেওয়ান সাহাবুর রহমান চন্দনের সভাপতিত্বে খাদ্যসামগ্রী বিতরণের উদ্বোধন করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি এসএম নজরুল ইসলাম। প্রভাষক নুর মোহাম্মদ বেনজিরের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতিকুর রহমান আতিক, পৌর কাউন্সিলর নাজিম উদ্দিন মিয়া, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান প্রভাষিকা ফিরোজা পারভীন প্রমুখ।

অক্সিজেন ও গাড়ি

কাশিয়ানী (গোপালগঞ্জ) প্রতিনিধি

গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলায় করোনায় আক্রান্ত রোগীর হাসপাতালে যাতায়াতে ফোন করলেই বাড়ি পৌঁছে যাবে টেকনিশিয়ানসহ অক্সিজেন ও গাড়ি। করোনা রোগীদের জন্য এই উদ্যোগ নিয়েছেন সাম্পান গ্রম্নপের চেয়ারম্যান মো. ইমামুল হাসান। বৃহস্পতিবার সাম্পান গ্রম্নপের পক্ষ থেকে দেওয়া গাড়িটির উদ্বোধন করেন ইউএনও রথীন্দ্র নাথ রায়।

সাম্পান গ্রম্নপের চেয়ারম্যান মো. ইমামুল হাসান বলেন, উপজেলাবাসীর ক্রান্তিলগ্নে করোনায় আক্রান্ত রোগীদের সেবা দিতে টেকনিশিয়ান ও অক্সিজেনসহ একটি নতুন গাড়ির ব্যবস্থা করা হয়েছে। যাতে রোগীরা উপকৃত হতে পারে।

অ্যাম্বুলেন্স সেবা

হালুয়াঘাট (ময়মনসিংহ) প্রতিনিধি

ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে দুটি অক্সিজেন সিলিন্ডার হস্তান্তর ও নতুন অ্যাম্বুলেন্স সেবা কার্যক্রমের উদ্বোধন করেছেন ময়মনসিংহ-১ আসনের সংসদ সদস্য জুয়েল আরেং। বুধবার উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে আয়োজিত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মাহমুদুল হক সায়েম, ইউএনও মো. রেজাউল করিম, পৌর মেয়র খাইরুল আলম ভূঞা, আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি কবিরুল ইসলাম বেগ, সহকারী কমিশনার (ভূমি) তৌহিদুর রহমান, থানার ওসি মো. মাহমুদুল হাসান প্রমুখ।

কমিটি গঠন

চিতলমারী (বাগেরহাট) প্রতিনিধি

বাগেরহাটের চিতলমারী উপজেলা প্রেসক্লাবের বার্ষিক সাধারণ সভা ও কার্যনির্বাহী কমিটির নির্বাচন বৃহস্পতিবার অনুষ্ঠিত হয়েছে। ১৪ সদস্যের এই কমিটিতে সভাপতি নির্বাচিত হয়েছেন দৈনিক আমার সংবাদের চিতলমারী প্রতিনিধি দেবাশিষ বিশ্বাস দেব ও সাধারণ সম্পাদক দৈনিক বাংলার নবকণ্ঠের স্টাফ রিপোর্টার শহিদুল ইসলাম সোহেল। কমিটির অন্য সদস্যরা হলেন- সহসভাপতি শেখর ভক্ত, পংকজ রায়, যুগ্ম সাধারণ সম্পাদক সোহেল সুলতান মানু, সাংগঠনিক সম্পাদক টিটব বিশ্বাস, দপ্তর সম্পাদক খান হাফিজুর রহমান, কোষাধ্যক্ষ কামরুল ইসলাম, নির্বাহী সদস্য এসএস সাগর, পংকজ মন্ডল, শফিকুল ইসলাম সাফা, কপিল ঘোষ, প্রদীপ মন্ডল ও তাওহিদুর রহমান বাবু।

ঘর পরিদর্শন

ঝিনাইদহ প্রতিনিধি

প্রধানমন্ত্রীর দেওয়া উপহার গৃহহীনদের মধ্যে বিতরণ করা ঘর পরিদর্শন করেছেন ঝিনাইদহের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. সেলিম রেজা। গৃহহীনদের দেওয়া ঘরের কাজের মান ঠিকভাবে হয়েছে কিনা তা খতিয়ে দেখেন তিনি। এছাড়া শৈলকুপা উপজেলার প্রতিটি ইউনিয়ের উপকারভোগীরা কেমন আছেন সে বিষয়েও খোঁজ খবর নেন। এ সময় উপস্থিত ছিলেন ইউএনও কানিজ ফাতেমা লিজা, এসিল্যান্ড পার্থ প্রতিম শীল এবং জেলা প্রশাসনের সহকারী কমিশনার এসএম নুর নবী।

শিশুখাদ্য বিতরণ

ম দুর্গাপুর (নেত্রকোনা) প্রতিনিধি

নেত্রকোনার দুর্গাপুর উপজেলার চন্ডিগড় ইউনিয়নের অনাথ শিশুদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। শুক্রবার জেলা প্রশাসক কাজী মো. আবদুর রহমানের পক্ষে আশ্রমমাতা নিশা দেবীর হাতে এই খাদ্যসামগ্রী তুলে দেন ইউএনও মোহাম্মদ রাজিব উল আহসান। এ সময় উপস্থিত ছিলেন অনাথালয়ের সভাপতি বাবু সুবল চন্দ্র দে, মানবকল্যানকামী অনাথালয়ের উপদেষ্টা অধ্যক্ষ ফারুক আহমেদ তালুকদার প্রমুখ।

ঋণ বিতরণ

শালিখা (মাগুরা) প্রতিনিধি

বাংলাদেশ পলস্নী উন্নয়ন বোর্ডের (বিআরডিবি) মাগুরার শালিখা শাখার আয়োজনে করোনোয় ক্ষতিগ্রস্ত পলস্নী উদ্যোক্তাদের মধ্যে প্রধানমন্ত্রী ঘোষিত প্রণোদনার এসএমই ঋণ বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার প্রধান অতিথি হিসেবে এই ঋণ বিতরণ করেন ইউএনও গোলাম মো. বাতেন। বিশেষ অতিথি ছিলেন বিআরডিবি জেলার উপ-পরিচালক শাহানারা বেগম, ধনেশ্বরগাতী ইউপি চেয়ারম্যান বিমলেন্দু শিকদার প্রমুখ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে