এডিস মশা নির্মূলে ৩০০ টন ওষুধ আমদানি করা হয়েছে -গাজীপুরের মেয়র জাহাঙ্গীর

এডিস মশা নির্মূলে ৩০০ টন ওষুধ আমদানি করা হয়েছে -গাজীপুরের মেয়র জাহাঙ্গীর

গাজীপুর সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম বলেছেন, সিটিতে ডেঙ্গু জ্বরের বাহক এডিস মশা নির্মূলে পোল্যান্ড থেকে ৩০০ টন ওষুধ আমদানি করা হয়েছে। ৩০০টি ফগার মেশিনের মাধ্যমে ৫৭টি ওয়ার্ডের প্রতিটি পাড়া-মহলস্নায় এ ওষুধ ছিটানো হবে।

শনিবার দুপুরে মেয়র গাজীপুর সিটি করপোরেশনে ডেঙ্গু জ্বরের বাহক এডিস মশা নির্মূলে মশক নিধন কর্মসূচি উদ্বোধনকালে সাংবাদিকদের এসব কথা বলেন।  

এ কার্যক্রম উদ্বোধনীকালে মেয়র আরও বলেন, কোনোভাবেই যেন ডেঙ্গু মশা আমাদের মানুষের ক্ষতি করতে না পারে সেজন্যে আজ (শনিবার) থেকে কার্যক্রম আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হলো। পর্যায়ক্রমে আমরা ৫৭টি ওয়ার্ডের কাউন্সিলরের কাছে এ ওষুধ পৌঁছে দেব। সবার সহযোগিতায় গাজীপুর সিটিকে 'ডেঙ্গু জিরো' করা হবে। মেয়র বলেন, বাড়ির আশপাশে কোনো পাত্রে বা টপে, বিল্ডিংয়ের ছাদে কিংবা কোনো স্থানে জমে থাকা পানি থেকে এডিস মশার জন্ম হয়ে ডেঙ্গু রোগের যেন বিস্তার না হয়, সেজন্য সকল নাগরিককে সচেতন থাকতে হবে। গাজীপুর সিটি করপোরেশনের ৫৭টি ওয়ার্ডের সব জনপ্রতিনিধি (কাউন্সিলর), কর্মকর্তা, কর্মচারীকে তিনি এ মশক নিধনে একযোগে কাজ করার আহ্বান জানান।

মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলমের নেতৃত্বে সিটি করপোরেশনের টঙ্গী বাজার এলাকা থেকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে জয়দেবপুর পর্যন্ত ফগার মেশিনের মাধ্যমে ১৫ কিলোমিটার এলাকাজুড়ে মশক নিধনে ওষুধ ছিটানো হয়।

এ সময় তার সঙ্গে ছিলেন, সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আমিনুল ইসলাম, নির্বাহী ম্যাজিস্ট্রেট ও আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মো. সোহরাব হোসেন, বর্জ্য ব্যবস্থাপনা স্থায়ী কমিটির সভাপতি কাউন্সিলর হাজী মনিরুজ্জামান, কাউন্সিলর মো. রফিকুল ইসলাম প্রমুখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে