বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ০২ আগস্ট ২০২১, ০০:০০

কৃষক সমাবেশ

ম কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি

পটুয়াখালীর কলাপাড়ায় জলাবদ্ধতা নিরসনে কৃষক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। রোববার পৌর শহরের সুরেন্দ্র মোহন চৌধুরী সড়কের মনোহরীপট্টিতে অনুষ্ঠিত এই সমাবেশে বাংলাদেশ কৃষক সমিতি কলাপাড়া উপজেলা শাখার আহ্বায়ক জিএম মাহবুবুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন- বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) খেপুপাড়া শাখার সাধারণ সম্পাদক কমরেড নাসির তালুকদার, ক্ষেতমজুর সমিতির উপজেলা আহ্বায়ক মো. রফিকুল ইসলাম, কৃষক সমিতির উপজেলা যুগ্ম আহ্বায়ক আতাজুল ইসলাম প্রমুখ।

ত্রাণ বিতরণ

ম আক্কেলপুর (জয়পুরহাট) প্রতিনিধি

জয়পুরহাটের আক্কেলপুর উপজেলার ৩০০ পরিবারের মধ্যে বসুন্ধরা গ্রম্নপের সহায়তার ত্রাণ বিতরণ করেছে কালের কণ্ঠ শুভসংঘ। রোববার সকালে আক্কেলপুর সরকারি মজিবুর রহমান কলেজ মাঠে এই ত্রাণসামগ্রী বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এসএম হাবিবুল হাসান, উপজেলা আওয়ামী লীগ সভাপতি মোকছেদ আলী, পৌর মেয়র মো. শহিদুল আলম চৌধুরী, থানার ওসি মো. সাইদুর রহমান, কালের কণ্ঠের জেলা প্রতিনিধি মো. আলমগীর চৌধুরী, কালের কণ্ঠ শুভসংঘের কেন্দ্রীয় পরিচালক জাকারিয়া জামান প্রমুখ।

জরিমানা আদায়

ম দুর্গাপুর (নেত্রকোনা) প্রতিনিধি

নেত্রকোনার দুর্গাপুরে পৌর শহরের চারটি ব্যবসায় প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। রোববার এই অভিযান পরিচালনা করেন জেলা ভোক্তা অধিকার কার্যালয়ের সহকারী পরিচালক মো. শাহ আলম। অভিযানে তাকে সহযোগিতা করেন উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর আলী আকবর ও থানার পুলিশ সদস্যরা।

চেক হস্তান্তর

ম হালুয়াঘাট (ময়মনসিংহ) প্রতিনিধি

ময়মনসিংহের হালুয়াঘাটে পলস্নী উদ্যোক্তা ঋণ তহবিলের আওতায় ঋণের চেক হস্তান্তর অনুষ্ঠিত হয়েছে। রোববার উপজেলা পরিষদ হলরুমে পলস্নী উন্নয়ন কর্মকর্তার কার্যালয়ের আয়োজনে বিআরডিপির আরডিও মো. এনামুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- ইউএনও মো. রেজাউল করিম। বিশেষ অতিথি ছিলেন- পৌর মেয়র খায়রুল আলম ভূঞা, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি কবিরুল ইসলাম বেগ, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুর রশিদ, উপজেলা বিআরডিপির চেয়ারম্যান অ্যাডভেকেট সাজ্জাদুল হক সাজ্জাদ, সমবায় কর্মকর্তা মো. কামরুল হুদা প্রমুখ। অনুষ্ঠানে মোট ১১ জনের মধ্যে ১১ লাখ টাকার চেক হস্তান্তর করা হয়।

কারেন্ট জাল বিনষ্ট

ম বাঘারপাড়া (যশোর) প্রতিনিধি

যশোরের বাঘারপাড়ার চিত্রা নদীতে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। রোববার উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে প্রায় ৪০টি চায়না কারেন্ট জাল জব্দ করে বিনষ্ট করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ফারজানা জান্নাত। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা মৎস্য কর্মকর্তা পলাশ বালাসহ পুলিশ ও আনসার সদস্যরা।

ফলদ গাছ বিতরণ

ম ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি

দিনাজপুরের ফুলবাড়ীতে শিক্ষা প্রতিষ্ঠানে ফলদ গাছের চারা বিতরণ করেছেন উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান মিল্টন। রোববার উপজেলা চত্বরে উপজেলা প্রশাসন ও বনবিভাগের উদ্যোগে উপজেলার মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক, মাদ্রাসা ও প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক, সুপারিনটেনডেন্ট এবং অধ্যক্ষদের কাছে এই ফলদ গাছের চারা বিতরণ করা হয়। এ সময় ইউএনও রিয়াজ উদ্দিন, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সমসের আলী মন্ডল ও বন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এসএমই ঋণ

ম বেনাপোল প্রতিনিধি

যশোরের শার্শায় করোনায় ক্ষতিগ্রস্ত পলস্নী উদ্যোক্তাদের মধ্যে প্রধানমন্ত্রী ঘোষিত প্রণোদনা এসএমই ঋণ বিতরণের উদ্বোধন করা হয়েছে। রোববার উপজেলা কমপেস্নক্স মিলনায়তনে উপজেলা প্রশাসন ও বিআরডিবি শার্শা, যশোরের আয়োজনে এই কার্যক্রমের উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- শেখ আফিল উদ্দীন এমপি। বিশেষ অতিথি ছিলেন- উপজেলা চেয়ারম্যান সিরাজুল হক মঞ্জু, যশোর বিআরডিবি কর্মকর্তা মো. কামরুজ্জামান, ইউএনও মীর আলিফ রেজা, বিআরডিবির উপজেলা কর্মকর্তা মো. আবু বিলস্নাল, শার্শা থানার ওসি বদরুল আলম প্রমুখ।

অক্সিজেনসেবা উদ্বোধন

ম বাজিতপুর (কিশোরগঞ্জ) প্রতিনিধি

কিশোরগঞ্জের বাজিতপুর উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে এক হাজার পিস কেএন-৯৫ মাস্ক, দুটি অত্যাধুনিক হাইফ্লো ন্যাজল ক্যানোলাসহ বিভিন্ন চিকিৎসা সামগ্রী প্রদান করেছে স্বপ্ন গ্রম্নপ। রোববার প্রতিষ্ঠানটির পক্ষ থেকে মো. আফজাল হোসেন এমপির কাছে এসব সামগ্রী হস্তান্তর করা হয়। এ সময় উপস্থিত ছিলেন- স্বপ্ন গ্রম্নপের পরিচালক মাস্টার ইব্রাহিম খান, ইউএনও মোছা. মোরশেদা খাতুন, ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান গোলনাহার ফারুক, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. জালাল উদ্দিন প্রমুখ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে