মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

আশ্রয়ণ প্রকল্পের ঘর পরিদর্শনে মুখ্য সচিব

ওসমানীনগর (সিলেট) প্রতিনিধি
  ১৯ সেপ্টেম্বর ২০২১, ০০:০০

সিলেটের ওসমানীনগরে মুজিব শতবর্ষ উপলক্ষে আশ্রয়ণ প্রকল্পের আওতায় ভূমিহীনদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া উপহারের পাকা ঘরগুলো পরিদর্শন করেছেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস। পরিদর্শনকালে তিনি ওসমানীনগর উপজেলায় নির্মিত বাড়িগুলোর নির্মাণশৈলী ও গুণগতমান অনুমোদিত ডিজাইন ও প্রাক্কলন অনুযায়ী হয়েছে কিনা তা যাচাই করেন। পাশাপাশি উপকারভোগীদের সাথে কথা বলে তাদের কোনো সমস্যা আছে কিনা তিনি তার খোঁজ নেন।

শুক্রবার বিকেলে ওসমানীনগর উপজেলার দয়ামীর ইউনিয়নের চন্ডিতিয়র ও তাজপুর কাশিপাড়া আশ্রয়ণ প্রকল্পের ঘরগুলো পরিদর্শন করেন তিনি।

এসময় উপস্থিত ছিলেন সিলেট বিভাগীয় কমিশনার খলিলুর রহমান, জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম, সিলেটের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ ফরিদ উদ্দিন, ওসমানীনগর উপজেলা চেয়ারম্যান ময়নূল হক চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা নীলিমা রায়হানা, ওসমানীনগর থানার অফিসার ইনচার্জ (ওসি) শ্যামল বণিক, উপজেলা ভূমি কর্মকর্তা রাজীব দাশ পুরকায়স্থ, তাজপুর ইউপি চেয়ারম্যান ইমরান রব্বানী, দয়ামীর ইউপি চেয়ারম্যান এসটিএম ফখর উদ্দিন, উপজেলা প্রেসক্লাব সভাপতি উজ্জ্বল ধর, সাধারণ সম্পাদক শিপন আহমদ, প্রকল্প কর্মকর্তা মিলন কান্তি রায়, মহিলাবিষয়ক কর্মকর্তা ফাহিমা খানম, প্রকল্প বাস্তবায়ন অফিসের উপ-সহকারী প্রকৌশলী আলমগীর রেজা প্রমুখ।

কাশিপাড়ায় ঘর পরিদর্শন শেষে মুখ্য সচিব আশ্রয়ণ প্রকল্পে তেঁতুল, বরই, চালতাসহ চারটি গাছের চারাও রোপণ করেন।

প্রসঙ্গত, মুজিববর্ষ উপলক্ষে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে এলাকার ভূমি ও আশ্রয়হীনদের দুই শতক জায়গাসহ ঘর উপহার দিতে ৪০৮টি ঘর নির্মাণের প্রকল্প হাতে নেয় উপজেলা প্রশাসন। উপজেলার ৮টি ইউনিয়নে বর্তমানে ৩৫৭টি ঘর নির্মাণ করা হয়েছে এবং ৫১টির কাজ প্রক্রিয়াধীন আছে। এর মধ্যে ৩ শতাধিক পরিবার ঘরের মালিকানা বুঝে পেয়েছেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে