শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ২০ সেপ্টেম্বর ২০২১, ০০:০০

সংবর্ধনা প্রদান

ম স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া

ব্রাহ্মণবাড়িয়ায় কবি ও কবিতা বিষয়ক সংগঠন 'কবির কলম'-এর একযুগ পূর্তি উপলক্ষে ১২ জন গুণীকে সংবর্ধনা দেওয়া হয়েছে। শুক্রবার সন্ধ্যায় স্থানীয় নিয়াজ মুহাম্মদ উচ্চ বিদ্যালয়ের হলরুমে এই সভা অনুষ্ঠিত হয়। সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কবি ও গবেষক মাহমুদ কামাল।

সংগঠনের উপদেষ্টা কবি আমির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সাংগঠনিক সম্পাদক (সিলেট অঞ্চল) কবি মো. মনির হোসেন।

আলোচনা সভা

ম স্টাফ রিপোর্টার, নেত্রকোনা

নেত্রকোনা জেলা মহিলা পরিষদের উদ্যোগে আন্তর্জাতিক সিডও দিবস পালন উপলক্ষে শনিবার বিকালে সংস্থার কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। জেলা মহিলা পরিষদের সহ-সভাপতি পারভীন সুলতানার সভাপতিত্বে এবং আন্দোলন সম্পাদক সৈয়দা শামছুন্নাহার বিউটির সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সদর ইউএনও মাহমুদা আক্তার। আলোচনা সভায় শুভেচ্ছা বক্তব্য দেন জেলা মহিলা পরিষদের সাধারণ সম্পাদক তাহেজা বেগম, উপদেষ্টা অধ্যাপক নেলী বড়ুয়া, অ্যাডভোকেট নজরুল ইসলাম খান।

বীজ বিতরণ

ম বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি

জামালপুরের বকশীগঞ্জে ২০২১-২০২২ অর্থবছরের খরিপ-২ মৌসুমে কৃষি পুনর্বাসন কর্মসূচির আওতায় উচ্চ ফলনশীল পাট বীজ উৎপাদন প্রদর্শনী এবং কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় মাষকলাই উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হয়েছে। উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ কার্যালয়ের উদ্যোগে রোববার এসব বিতরণ করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুর রউফ তালুকদার। এ সময় ইউএনও মুন মুন জাহান লিজা, উপজেলা কৃষি কর্মকর্তা মো. আলমগীর আজাদ, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা অনুপ সিংহ উপস্থিত ছিলেন।

পানি সরবরাহ

ম বড়াইগ্রাম (নাটোর) প্রতিনিধি

নাটোরের বনপাড়া পৌরসভায় পানি সরবরাহ ও স্যানিটেশন ইউনিটের উদ্বোধন করা হয়েছে। রোববার সকালে বনপাড়া পৌর মেয়র কে এম জাকির হোসেন নিজের নাম রেজিস্ট্রেশনের মাধ্যমে কার্যক্রম শুরু করেন। পৌর মিলনায়তনে উদ্বোধন অনুষ্ঠানে মেয়র কে এম জাকির হোসেনের সভাপতিত্বে বক্তৃতা করেন পৌর সচিব আব্দুল হাই, সহকারী প্রকৌশলী নজরুল ইসলাম, নিজ নাম রেজিস্ট্রেশন ও বক্তৃতা করেন কাউন্সিলর মোস্তাফিজুর রহমান, আতাউর রহমান মৃধা, শরিফুন্নেসা শিরিন প্রমুখ।

মতবিনিময় সভা

ম রাজস্থলী (রাঙামাটি) প্রতিনিধি

রাঙামাটির রাজস্থলী উপজেলায় কাপ্তাই ২৩ ইস্ট বেঙ্গল কাপ্তাই জোনের ব্যবস্থাপনায় রাজস্থলী সাব-জোনের উদ্যােগে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার ক্যাম্প প্রাঙ্গণে এ সভা অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন কাপ্তাই জোনের জোন কমান্ডার লে. কর্নেল গাজী মোহাম্মদ মিজানুল হক পিএসসি, নবাগত জোন কমান্ডার (৫৬ ইস্ট বেঙ্গল) লে. কর্নেল আনোয়ার জাহিদ পিএসসি, রাজস্থলী সাবজোন কমান্ডার মেজর মঞ্জুর উপজেলা চেয়ারম্যান উবাচ মারমা, উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ ছাদেক।

প্রতিরোধ সভা

ম মান্দা (নওগাঁ) প্রতিনিধি

নওগাঁর মান্দায় কুসুম্বা ইউনিয়ন বিট পুলিশংয়ের আয়োজনে মাদক, সন্ত্রাস, জঙ্গি, ধর্ষণ ও বাল্যবিয়ে প্রতিরোধ সংক্রান্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার কুসুম্বা ইউনিয়ন পরিষদে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। কুসুম্বা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নওফেল আলী মন্ডলের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন মান্দা সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মতিয়ার রহমান। সভায় প্রধান বক্তা ছিলেন, মান্দা থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহিনুর রহমান।

পার্চিং উৎসব

ম শ্যামনগর (সাতক্ষীরা) প্রতিনিধি

সাতক্ষীরার শ্যামনগর উপজেলার কাশিমাড়ী ইউনিয়নের শংকরকাটি গ্রামে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে পার্চিং উৎসব পালন করা হয়। শনিবার দুপুরে শংকরকাটি আইপিএম কৃষি ক্লাবের উদ্যোগে 'কৃষিই সমৃদ্ধি' এ স্স্নোগানে আমন ফসলের ক্ষেতে ক্ষতিকর পোকামাকড় দমনের লক্ষ্যে গোবিন্দপুর বস্নকে পার্চিং উৎসব পালিত হয়। এ সময় উপস্থিত ছিলেন উপ-সহকারী কৃষি কর্মকর্তা শামছুর রহমান, কৃষক কামরুল ইসলাম, কৃষক রনজিৎ মন্ডল, কিংসুক, উজ্জ্বল মন্ডল প্রমুখ।

সহায়তা প্রদান

ম পাকুন্দিয়া (কিশোরগঞ্জ) প্রতিনিধি

কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় ক্যান্সারে আক্রান্ত একজনকে চিকিৎসা সহায়তার জন্য ৫০ হাজার টাকার চেক প্রদান করা হয়েছে। রোববার উপজেলা পরিষদের চেয়ারম্যান কার্যালয়ে উপজেলার চরফরাদী ইউনিয়নের চরকাওনা গ্রামের সিরাজ উদ্দীনের ছেলে মো. হেলাল উদ্দীনকে ক্যান্সারের চিকিৎসার জন্য উপজেলা সমাজসেবা কার্যালয়ের পক্ষ থেকে এ চেক প্রদান করা হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে