বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
মানিকগঞ্জে স্কুলছাত্রীর মৃতু্যতে আতঙ্কিত সহপাঠীরা

শিক্ষার্থীর করোনা :চাঁদপুরে ছাত্রীনিবাস কোটালীপাড়ায় শ্রেণিকক্ষ বন্ধ

স্বদেশ ডেস্ক
  ২৪ সেপ্টেম্বর ২০২১, ০০:০০

চাঁদপুরে ড. মনসুরউদ্দীন মহিলা কলেজের ৩ শিক্ষার্থীর করোনা শনাক্ত হওয়ায় একটি ছাত্রীনিবাস বন্ধ করেছে কর্তৃপক্ষ। এছাড়াও গোপালগঞ্জের কোটালীপাড়ায় এক শিক্ষার্থী আক্রান্ত হওয়ায় পাঠদান বন্ধ রয়েছে। এদিকে মানিকগঞ্জে করোনায় স্কুলছাত্রীর মৃতু্যতে আতঙ্কিত সহপাঠীরা। প্রতিনিধিদের পাঠানো বিস্তারিত খবর :

চাঁদপুর : চাঁদপুরের কচুয়া উপজেলার ঐতিহ্যবাহী ড. মনসুরউদ্দীন মহিলা কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থী আকলিমা আক্তার (১৭), দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী জান্নাত আক্তার (১৭) ও ফাতেমা আক্তার নিশি (১৮) নামের তিন শিক্ষার্থীর করোনা শনাক্ত হয়েছে। গত সোমবার কলেজ ছাত্রীনিবাসের ৫০ শিক্ষার্থীর করোনা পরীক্ষা করানো হয়। বুধবার ওই ৩ শিক্ষার্থীর করোনা পজেটিভ রিপোর্ট পাওয়ার পর কলেজ কর্তৃপক্ষ অভিভাবকদের ডেকে তাদের নিজ বাড়িতে হোম কোয়ারেন্টিনে পাঠিয়েছে।

এ ব্যাপারে ড. মনসুরউদ্দীন মহিলা কলেজের অধ্যক্ষ শহীদুল ইসলাম জানান, তিন শিক্ষার্থীর করোনা শনাক্ত হওয়ার পর মাধ্যমিক উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি)'র নির্দেশে বৃহস্পতিবার কলেজ ছাত্রীনিবাস বন্ধ করে দেওয়া হয়েছে। করোনা শনাক্ত শিক্ষার্থীদের পরিবারকেও করোনা পরীক্ষা করার জন্য পরামর্শ দেওয়া হয়েছে। তাদের সঙ্গে সবসময় যোগাযোগ রাখা হচ্ছে।

মানিকগঞ্জ : করোনায় মারা গেছে মানিকগঞ্জ এসকে সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রী রোদেলা। রোদেলা জেলা শহরের বেউথা এলাকার বশির উদ্দিন মোলা এবং শামসুন্নাহার জ্যোস্নার মেয়ে। বুধবার সন্ধ্যায় মানিকগঞ্জ থেকে ঢাকার কুর্মিটোলা হাসপাতালে নেওয়ার পথে মারা যায় রোদেলা। গত তিন দিন ধরে রোদেলার জ্বর এবং শ্বাসকষ্ট হচ্ছিল। স্থানীয় চিকিৎসকের পরামর্শে ওষুধও খেয়েছে। কিন্তু শনিবার মারাত্মক শ্বাসকষ্ট, গলা ও বুকে ব্যথায় অচেতন হয়ে পড়ায় তাকে দ্রম্নত স্থানীয় হাসপাতালে নেওয়া হয়। সেখানে পরীক্ষায় তার করোনা ধরা পড়ে। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে দ্রম্নত রাজধানীর কুর্মিটোলা হাসপাতালে নেওয়ার পরামর্শ দেওয়া হয়। ঢাকায় নেওয়ার পথে গাবতলী এলাকায় সে অ্যাম্বুলেন্সে মৃতু্যর কোলে ঢেলে পড়ে।

এদিকে তার করোনায় আক্রান্ত ও মৃতু্যর খবর ছড়িয়ে পড়লে ওই বিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে আতঙ্ক দেখা দেয়। বেশ কয়েকজন ছাত্রী করোনা পরীক্ষার জন্য হাসপাতালেও যায়।

জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ জানান, মেয়েটি গত ১৫ সেপ্টেম্বর সর্বশেষ স্কুলে গিয়েছিল। তখন তার শরীরে কোনো সমস্যা ছিল না। গত তিন দিন ধরে তার জ্বর এবং শ্বাসকষ্ট হচ্ছিল। এর আগে ওই বিদ্যালয়ের দশম শ্রেণির এক শিক্ষার্থী করোনা পজিটিভ হওয়ায় ওই শ্রেণির পাঠদান বন্ধ রাখা হয়েছিল। পরবর্তীতে তার ৫৮ জন সহপাঠীকে করোনা পরীক্ষা করোনো হয়। তবে, কারও দেহে করোনা শনাক্ত না হওয়ায় এবং আক্রান্ত শিক্ষার্থী সুস্থ হওয়ায় বৃহস্পতিবার থেকে ওই শ্রেণির পাঠদান চালু করা হয়েছে।

কোটালীপাড়া (গোপালগঞ্জ) : করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে প্রায় দেড় বছর বন্ধ ছিল দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান। গত ১২ সেপ্টেম্বর থেকে স্কুল-কলেজের পাঠদান শুরু হয়েছে। শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে আনন্দমুখর পরিবেশের মধ্যে দিয়ে স্বাস্থ্যবিধি মেনে চলছে শিক্ষার্থীদের পাঠদান।

এরই মাঝে গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় তৃতীয় শ্রেণির এক ছাত্রী করোনায় আক্রান্ত হয়েছে। আক্রান্ত এই শিক্ষার্থী উপজেলার ৪নং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রী। ওই ছাত্রী আক্রান্ত হওয়ার পরে তৃতীয় শ্রেণির পাঠদান ১৪ দিনের জন্য বন্ধ করে দিয়েছে উপজেলা শিক্ষা অফিস। মঙ্গলবার বিদ্যালয়টিতে গিয়ে ওই ছাত্রী আক্রান্ত হওয়ার সত্যতা পাওয়া গেছে। তবে এ বিষয়ে ওই বিদ্যালয়ের অন্যান্য শিক্ষার্থী, অভিভাবক ও শিক্ষকগণ আতঙ্কিত নয় বলে জানিয়েছেন বিদ্যালয়টির ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সোহেলী পারভীন পান্না।

উপজেলা শিক্ষা অফিসার অরুণ কুমার ঢালী বলেন, 'তৃতীয় শ্রেণির এক ছাত্রী করোনায় আক্রান্ত হওয়ার পরে আমরা ওই বিদ্যালয়টির তৃতীয় শ্রেণির পাঠদান ১৪ দিনের জন্য বন্ধ করে দিয়েছি। সার্বক্ষণিক আমরা ওই ছাত্রীর খোঁজখবর নিচ্ছি।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে