শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
বাংলাবান্ধায় অবৈধ স্থাপনা অপসারণ

ইলিশ সংরক্ষণ অভিযানে দুই জেলায় ১৩ জনের দন্ড

স্বদেশ ডেস্ক
  ১৬ অক্টোবর ২০২১, ০০:০০

যমুনা ও পদ্মায় ইলিশ সংরক্ষণ অভিযান চালিয়ে ১৩ জনকে আটকসহ বিভিন্ন মেয়াদে দন্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। টাঙ্গাইল ও ঢাকার দোহারে এ অভিযান চালানো হয়। এদিকে পঞ্চগড়ের বাংলাবান্ধায় সরকারি জমি উদ্ধারে উচ্ছেদ অভিযানে ১০ ব্যক্তির বাড়িসহ অবৈধ স্থাপনা অপসারণ করা হয়েছে। স্টাফ রিপোর্টার ও প্রতিনিধিদের পাঠানো তথ্যে ডেস্ক রিপোর্ট-

টাঙ্গাইল : টাঙ্গাইলের ভূঞাপুরে যমুনা নদী এলাকা থেকে মা ইলিশ ধরার দায়ে শুক্রবার সালাম মিয়া (৪০) ও মো. কামীম (৪২) নামে দুই জেলেকে পাঁচশ টাকা করে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় সরকারি কাজে বাধা দেওয়ায় সাইদুল ইসলাম (৪০) নামে এক ব্যক্তিকে ১০ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে। ভূঞাপুর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইশরাত জাহানের নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত ওই রায় দেন। দন্ডিত সালাম মিয়া ভূঞাপুর উপজেলার চরবিহারী গ্রামের জহুর উদ্দিনের ছেলে ও শামীম ডিগ্রির চরের শুকুর মিয়ার ছেলে এবং সাইদুল ইসলাম গাবসারা গ্রামের চান মিয়ার ছেলে।

দোহার (ঢাকা) : ঢাকার দোহার উপজেলার পদ্মা নদীতে শুক্রবার মধ্যে রাত থেকে সকাল ১০টা পর্যন্ত মা ইলিশ সংরক্ষণে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করে ১০ জেলেকে আটক এবং এক লাখ মিটার নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ করা হয়েছে। আটক জেলেরা দোহার ও ফরিদপুরের বাসিন্দা বলে জানা যায়। অভিযানে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা এএফএম ফিরোজ মাহমুদ আটক ১০ জনকে কারাদন্ড এবং জব্দকৃত নিষিদ্ধ কারেন্ট জাল আগুন দিয়ে পুড়িয়ে ধ্বংস করেন। অভিযানে সহযোগিতা করেন উপজেলা মৎস্য কর্মকর্তা লুৎফুন নাহার ও দোহারের কুতুবপুর নৌ ও থানা পুলিশ।

তেঁতুলিয়া (পঞ্চগড়) : পঞ্চগড়ের তেঁতুলিয়ার বাংলাবান্ধায় খাস খতিয়ানের জমি অবৈধ দখলের দায়ে জমি উদ্ধারে অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানে ১০ ব্যক্তির বাড়িসহ অবৈধভাবে গড়ে তোলা স্থাপনা অপসারণ করা হয়। বৃহস্পতিবার জেলা প্রশাসকের কার্যালয়ের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মাসুদুল হক এ উচ্ছেদ অভিযান পরিচালনা করেন। উচ্ছেদ অভিযানে জেলা পুলিশ, তেঁতুলিয়া মডেল থানা পুলিশ ও আনসার সদস্যরা সহযোগিতা করেন। উচ্ছেদ কার্যক্রম পরিদর্শন করেছেন উপজেলা চেয়ারম্যান কাজী মাহমুদুর রহমান ও উপজেলা নির্বাহী অফিসার সোহাগ চন্দ্র সাহা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে