শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

তিন জেলায় তালের চারা রোপণ

স্বদেশ ডেস্ক
  ১৯ অক্টোবর ২০২১, ০০:০০
বাগেরহাটের ফকিরহাটে কৃষি অফিসের উদ্যোগে তালের চারা রোপণ করা হয় -যাযাদি

ঝিনাইদহের কালীগঞ্জ, দিনাজপুরের ঘোড়াঘাট ও বাগেরহাটের ফকিরহাটে তালের চারা রোপণ করা হয়েছে। প্রতিনিধিদের তথ্যে ডেস্ক রিপোর্ট:

ঝিনাইদহ : ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলা কৃষি অফিসের উদ্যোগে ১০০টি তালের চারা রোপণ করা হয়েছে। রোববার দুপুরে উপজেলার আলাইপুর থেকে গান্না সড়কের দুই পাশে এসব চারা রোপণ করা হয়। এই তালের চারা রোপণ কার্যক্রমের কালীগঞ্জের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাদিয়া জেরিন। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ভূপালী সরকার, কৃষি কর্মকর্তা শিকদার মো. মোহাইমেন আক্তার, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুলস্নাহ হেল আল মাসুম।

ঘোড়াঘাট (দিনাজপুর): দিনাজপুরের ঘোড়াঘাটে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে সোমবার তাল গাছের চারা রোপণের উদ্বোধন করা হয়েছে। উপজেলার চৌধুরী গোপালপুর মোড় থেকে পালশা ইউনিয়ন পরিষদ পর্যন্ত ১০০টি তাল গাছের চারা রোপণ কর্মসূচির উদ্বোধন করেন ইউএনও মো. রাফিউল আলম। এ সময় উপস্থিত ছিলেন কৃষি কর্মকর্তা এখলাছ হোসেন সরকার, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা রুহুল আমিন প্রমুখ।

ফকিরহাট (বাগেরহাট): বাগেরহাটের ফকিরহাটে বেতাগা ইউনিয়নের মাসকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয় চত্বরে ৫০টি ও লখপুর ইউনিয়নের জাড়িয়া মাইটকুমড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় চত্বরে ৫০টি তালগাছের চারা রোপণ করা হয়। উপজেলা কৃষি অফিসের আয়োজনে সোমবার সকাল ১০টায় পৃথক অনুষ্ঠানে এই কার্যক্রমে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান স্বপন দাশ। ইউএনও সানজিদা বেগমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা মো. নাছরুল মিলস্নাত, বেতাগা ইউপি চেয়ারম্যান মো. ইউনুস আলী শেখ, লকপুর ইউপি চেয়ারম্যান এমডি সেলিম রেজা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে