সনাতন ধর্মাবলম্বীদের ওপর হামলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ

সনাতন ধর্মাবলম্বীদের ওপর হামলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অমর একুশের পাদদেশে সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে শিক্ষার্থীদের মানববন্ধন -যাযাদি

সনাতন ধর্মাবলম্বীদের ওপর হামলা, নির্যাতন, অগ্নিসংযোগ ও লুটপাটের প্রতিবাদে দেশের বিভিন্ন স্থানে মানববন্ধন, প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ কর্মসূচি পালিত হয়েছে। এ সময় প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপিও দেওয়া হয়। আঞ্চলিক স্টাফ রিপোর্টার ও প্রতিনিধিদের তথ্যে ডেস্ক রিপোর্ট:

নীলফামারী : নোয়াখালীর ইসকন মন্দিরসহ দেশের বিভিন্ন মন্দির ও পূজামন্ডপে হামলা, ভাঙচুর ও হত্যার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে নীলফামারী ইসকন প্রচারকেন্দ্র। সোমবার বেলা ১১টা থেকে ঘণ্টাব্যাপী জেলা শহরের চৌরঙ্গী মোড়ে অনুষ্ঠিত এ কর্মসূচিতে বিভিন্ন সংগঠন একাত্মতা প্রকাশ করে। ইসকন প্রচারকেন্দ্রের সভাপতি ভক্তনাথ গৌরনাথ দাস ব্রহ্মচারীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কীর্তিমান চিত্যানন্দ দাসের পরিচালনায় এ সময় বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান শাহিদ মাহমুদ, ভাইস চেয়ারম্যান দীপক চক্রবর্তী প্রমুখ।

গাজীপুর : বিভিন্ন জেলায় মন্দিরে হামলা, প্রতিমা ভাঙচুর ও লুটপাটের প্রতিবাদে সোমবার আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘ (ইসকন) গাজীপুর মহানগর শাখার উদ্যোগে বিক্ষোভ ও প্রতিবাদ সভা হয়েছে। পরে তারা জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি প্রদান করেন। জেলা প্রশাসক কার্যালয়ের সামনে প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন ইসকন গাজীপুর মহানগর শাখার সভাপতি গৌর কৃষ্ণ দাস ব্রহ্মচারী। সংকীর্তণ দাস বর্মণের পরিচালনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন মহানগর শাখার সাধারণ সম্পাদক শ্যামসুন্দর কানাই দাস প্রমুখ।

বাগেরহাট: বাগেরহাটে মানববন্ধন ও স্মারকলিপি দিয়েছে বিভিন্ন সংগঠন। সোমবার বেলা ১১টায় প্রেসক্লাবের সামনে ইসকন ও জাতীয় হিন্দু মহাজোট যৌথভাবে এ কর্মসূচি পালন করে। মানববন্ধনে বক্তব্য রাখেন ইসকন বাগেরহাট জেলা সভাপতি গোপাল দাস ব্রহ্মচারী, সাধারণ সম্পাদক শংকর কুমার দাস, পূজা উয্‌যাপন পরিষদের বাগেরহাট পৌরসভা শাখার সাধারণ সম্পাদক স্বপন কুমার বিশ্বাস প্রমুখ।

গাইবান্ধা : দেশের বিভিন্ন স্থানে সাম্প্রদায়িক সহিংসতা, হত্যা, মন্দির-বাড়িঘর ভাঙচুর অগ্নিসংযোগসহ লুটপাটের প্রতিবাদে সোমবার গাইবান্ধা জেলা শহরের ডিবি রোডের ট্রাফিক মোড় এলাকায় মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

মানিকগঞ্জ: মানিকগঞ্জে বেলা ১১টায় প্রেস ক্লাব চত্বরে প্রতিবাদ কর্মসূচির আয়োজন করে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট। এ সময় উপস্থিত ছিলেন জাতীয় হিন্দু মহাজোট মানিকগঞ্জ জেলা শাখার সভাপতি গৌরাঙ্গ চন্দ্র সরকার, সাধারণ সম্পাদক তাপস রাজবংশী, হিন্দু যুব মহাজোটের সভাপতি বিকাশ রাজবংশী, সাধারণ সম্পাদক লিপু চন্দ্র হালদার প্রমুখ।

জাবি: সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে মানববন্ধন করেছে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা। সোমবার বিশ্ববিদ্যালয়ের অমর একুশের পাদদেশে এ মানববন্ধন থেকে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট জাবি শাখার সাধারণ সম্পাদক আবু সাঈদের সঞ্চালনায় ৩ দফা দাবি জানানো হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে