বিদ্যানন্দ ফাউন্ডেশনের সহায়তায় ক্ষতিগ্রস্তরা ঘুরে দাঁড়াবে: শিক্ষামন্ত্রী

বিদ্যানন্দ ফাউন্ডেশনের সহায়তায় ক্ষতিগ্রস্তরা ঘুরে দাঁড়াবে: শিক্ষামন্ত্রী

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, সরকারের পাশাপাশি বিদ্যানন্দ ফাউন্ডেশন যে বড় ধরনের সহায়তা নিয়ে এগিয়ে এসেছেন, তা হাজীগঞ্জে আগুনে ক্ষতিগ্রস্ত পরিবারগুলো ঘুরে দাঁড়াতে সহায়ক হবে।

রোববার চাঁদপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে কুমিলস্নায় কোরআন অবমাননার ঘটনাকে কেন্দ্র করে হাজীগঞ্জে পূজামন্ডপে হামলা, আগুন ও লুটপাটে ক্ষতিগ্রস্ত ১০টি পরিবারকে বিদ্যানন্দ ফাউন্ডেশনের পক্ষ থেকে ১১ লাখ টাকা নগদ অর্থের চেক হস্তান্তর অনুষ্ঠানে তিনি এ সব কথা বলেন। এ সময় মন্ত্রী ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর সদস্যদের সঙ্গে কথা বলেন এবং এই টাকা কীভাবে খরচ করবে তার দিকনির্দেশনা দেন। একই সঙ্গে তিনি বিদ্যানন্দের স্বেচ্ছাসেবকদের ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্য রাখেন চাঁদপুরের জেলা প্রশাসক (ডিসি) অঞ্জনা খান মজলিশ। সঞ্চালনায় ছিলেন বিদ্যানন্দ ফাউন্ডেশনের বোর্ড মেম্বার জামাল উদ্দিন।

জেলা প্রশাসক বলেন, 'সাম্প্রদায়িক হামলায় ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর আর্থিক ক্ষতি হয়তো আমরা পুষিয়ে দিতে পারব। কিন্তু তাদের হৃদয়ের যে রক্তক্ষরণ সেই ক্ষতি আমরা কোনোদিন হয়তো পুষিয়ে দিতে পারব না।'

ভুক্তভোগী পরিবারগুলোর মধ্যে ক্ষতি অনুসারে নগদ ১১ লাখ টাকা তুলে দেওয়া হয়। এর মধ্যে সর্বোচ্চ পাঁচ লাখ টাকাও দেওয়া হয়েছে। উপস্থিত ছিলেন পুলিশ সুপার (এসপি) মো. মিলন মাহমুদ, চাঁদপুর অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) দাউদ হোসেন চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইমতিয়াজ হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা, স্থানীয় জনপ্রতিনিধি, পূজা উদযাপন কমিটির নেতাকর্মীরা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে