বিভিন্ন দাবিতে আট জেলায় মানববন্ধন

বিভিন্ন দাবিতে আট জেলায় মানববন্ধন

বিভিন্ন দাবিতে রোববার আট জেলায় মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। ব্রাহ্মণবাড়িয়া, ঝালকাঠি, নওগাঁ, নাটোর, সাতক্ষীরা ময়মনসিংহের ভালুকা, পটুয়াখালীর কুয়াকাটা ও টাঙ্গাইলের সখীপুরে এসব মানববন্ধন অনুষ্ঠিত হয়। আঞ্চলিক স্টাফ রিপোর্টার ও প্রতিনিধির পাঠানো খবর :

ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলার শরীফপুরে অ্যাসিড দগ্ধ মর্জিনার উপর হামলাকারীদের দ্রম্নত গ্রেপ্তার করে আইনের আওতায় আনার দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

রোববার সকালে উপজেলা প্রতিবাদী নারী সমাজের উদ্যোগে ঢাকা-সিলেট মহাসড়কের গোলচত্বরে অনুষ্ঠিত মানববন্ধনে সভাপতিত্ব করেন আলমনগর নারী উন্নয়ন সংগঠনের সভানেত্রী মনোয়ারা বেগম। মানববন্ধনে বক্তব্য রাখেন শরীফপুর আশার আলো নারী উন্নয়ন সংগঠনের সভানেত্রী জোৎস্না চৌধুরী, সাধারণ সম্পাদক বিলকিস বেগম, আলমনগর নারী উন্নয়ন সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক জরিনা বেগম প্রমুখ।

ঝালকাঠি : ঝালকাঠি সদর উপজেলার পোনাবালিয়া ইউনিয়নের কে এ খান মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনের স্থগিত আদেশ বাতিল ও দ্রত নির্বাচনের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। রোববার সকালে বিদ্যালয়ের সামনের সড়কে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচির আয়োজন করে ওই বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসী। মানববন্ধন চলাকালে বক্তব্য দেন, ঝালকাঠি সদর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. আবুবকর সিকদার, ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সভাপতি মো. তাইবুর রহমান, সুলতান হোসেন খান প্রমুখ।

নওগাঁ : নওগাঁয় সরকারি কলেজে কর্মরত বেসরকারি কর্মচারীদের চাকরি জাতীয়করণের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। রোববার আড়াইটার দিকে নওগাঁ কলেজ প্রাঙ্গণে এ মানববন্ধন কর্মসূচি পালন করে নওগাঁ সরকারি কলেজের বেসরকারি কর্মচারী ইউনিয়ন। নওগাঁ সরকারি কলেজের কলা ভবনের সামনে আয়োজিত এ মানববন্ধনে সভাপতিত্ব করেন নওগাঁ সরকারি কলেজের বেসরকারি কর্মচারী ইউনিয়নের সভাপতি ফজলুর রহমান। এ সময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক নুরুল আমিন, সংগঠনের সদস্য রেজাউল ইসলাম, মলি আক্তার, ফয়সাল আহমেদ প্রমুখ।

সাতক্ষীরা : ৭২ ঘণ্টার মধ্যে রাজাকারপুত্র গাজী শওকত হোসেনের নৌকার মনোনয়ন বাতিল করা না হলে দল থেকে গণ-পদত্যাগের ঘোষণা দিয়েছে সাতক্ষীরার কালীগঞ্জ উপজেলার ধলবাড়ীয়া ইউনিয়ন আওয়ামী লীগ ও তার অঙ্গ-সহযোগী সংগঠনের নেতারা। রোববার উপজেলার ধলবাড়ীয়া ইউনিয়ন আওয়ামী লীগ কার্যালয়ের সামনে ঘণ্টাব্যাপী মানববন্ধন করে আওয়ামী লীগের দলীয় নেতাকর্মীরা দলের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সাধারণ সম্পাদক ওবায়েদুল কাদের দৃষ্টি আকর্ষণ করে এই ঘোষণা দেন। মানববন্ধনে বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন ধলবাড়ীয়া ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক তাপস মন্ডল, ৯ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আবুবক্কর গাইন, পূজা উদযাপন পরিষদের সভাপতি বিশ্বজিৎ ঘরামি।

নাটোর : বাংলাদেশ সরকারি কলেজে কর্মরত বেসরকারি কর্মচারীদের চাকরি রাজস্বখাতে স্থানান্তরের দাবিতে নাটোরের মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। রোববার নাটোর নবাব সিরাজ-উদ-দৌলা সরকারি কলেজের সামনে এই কর্মসূচি পালন করা হয়। মানববন্ধনকালে বক্তব্য রাখেন নাটোর জেলা এবং নবাব সিরাজ-উদ-দৌলা সরকারি কলেজের বেসকারি কর্মচারী ইউনিয়নের সভাপতি গৌর চন্দ্র জোয়াদ্দার, সহ-সভাপতি মাহাবুবুল আলম প্রমুখ।

সখীপুর (টাঙ্গাইল): টাঙ্গাইলের সখীপুরের কাকড়াজান ইউপি নির্বাচনে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী দুলাল হোসেনের কর্মী-সমর্থকদের ওপর আওয়ামী লীগের দলীয় প্রার্থী তারিকুল ইসলাম বিদু্যতের কর্মী-সমর্থকদের হামলার প্রতিবাদে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করা হয়েছে। রোববার দুপুরে ওই ইউনিয়নের হামিদপুর বাজারে এ কর্মসূচি পালন করা হয়। প্রতিবাদ সমাবেশে আমির হোসেনের সভাপতিত্বে বক্তব্য দেন ব্যবসায়ী দেলোয়ার হোসেন দিলু, পলাশতলী কলেজের প্রতিষ্ঠাতা ও সভাপতি কাজী আশরাফ সিদ্দিকী, ফরমান আলী, সুজন হোসেন প্রমুখ।

ভালুকা (ময়মনসিংহ) : ময়মনসিংহের ভালুকায় আন্তর্জাতিক জলবায়ু কর্মদিবস উদযাপন উপলক্ষে ভালুকার সকল জলাশয় উদ্ধার ও রক্ষার দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। রোববার সকালে উপজেলার হালিমুন্নেছা চৌধুরানী মেমোরিয়াল বালিকা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে খীরু নদীর তীরে ওই মানববন্ধন অনুষ্ঠিত হয়। বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) ভালুকা আঞ্চলিক শাখার আয়োজনে ওই কর্মসূচি পালিত হয়। অনুষ্ঠানে (বাপা) ভালুকা আঞ্চলিক শাখার সদস্য সচিব কামরুল হাসান পাঠান কামালের সভাপতিত্বে ও সাংবাদিক আসাদুজ্জামান সুমনের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পৌর মেয়র ডা. এ. কে. এম মেজবাহ উদ্দিন কাইয়ূম।

কলাপাড়া (পটুয়াখালী) : পটুয়াখালীর কুয়াকাটায় আন্তর্জাতিক জলবায়ু কর্মদিবস উপলক্ষে কলাপাড়া উপজেলার আন্ধারমানিক নদী এবং ইলিশের অভয়ারণ্য রক্ষার দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। রোববার বেলা ১১টার দিকে কুয়াকাটা জিরো পয়েন্ট এলাকায় ওয়াটার কিপার ও বাপা'র উদ্যোগে এ কর্মসূচি পালন করা হয়। এ সময় বক্তব্য রাখেন, খেপুপাড়া সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. শাহাদাৎ হোসেন বিশ্বাস, কলাপাড়া প্রেস ক্লাবের সাবেক সভাপতি মেজবাহ উদ্দিন মান্নু, কুয়াকাটা প্রেস ক্লাবের সভাপতি নাসির উদ্দিন বিপস্নব।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে